Home /News /sports /
Euro 2020 : সোনার বুটের দুই দাবিদারের ভেতর একজনের বিদায় নিশ্চিত আজ

Euro 2020 : সোনার বুটের দুই দাবিদারের ভেতর একজনের বিদায় নিশ্চিত আজ

লুকাকুর বেলজিয়ামের বিরুদ্ধে কঠিন লড়াই পর্তুগালের

লুকাকুর বেলজিয়ামের বিরুদ্ধে কঠিন লড়াই পর্তুগালের

তিন ম্যাচে তিন গোল করে লুকাকু ইউরো ২০২০ এর সর্বোচ্চ গোলদাতার তালিকায় রয়েছেন। তার উপরে রয়েছেন রোনাল্ডো। কে শীর্ষ স্থান দখল করে সেটাও দেখার হবে এই ম্যাচে

  • Share this:

    #সেভিল: রাউন্ড অফ ১৬ তে বেলজিয়ামের বিরুদ্ধে খেলার আগে উত্তেজিত পর্তুগাল সুপারস্টার রোনাল্ডো। সেভিয়া যাওয়ার পথে ইন্সটাগ্রামে সতীর্থ পেপের সঙ্গে ছবি পোস্ট করেন তিনি। ছবির ক্যাপশন দেন লেটস গো। অর্থাৎ পর্তুগাল দল বেলজিয়ামের বিরুদ্ধে ম্যাচের আগে যথেষ্ট উজ্জীবিত তা বোঝাই যাচ্ছে। গ্রুপ অফ ডেথ থেকে তৃতীয় হয়ে পরবর্তী রাউন্ডে উঠেছে পর্তুগাল।জার্মানির বিরুদ্ধে ৪ গোল খাওয়া ছাড়া বাকি ২ ম্যাচে খুব ভাল পারফরম্যান্স করে এই পর্তুগাল। ৩ ম্যাচে মোট ৭ গোল করেছে তারা।তার মধ্যে ৫ টি গোল করেন রোনাল্ডো নিজেই।

    কোয়ার্টার ফাইনালে যাওয়ার জন্য তাই সেই রোনাল্ডোই ভরসা পর্তুগাল শিবিরে।১০৯ টি আন্তর্জাতিক গোল করা রোনাল্ডোকে আটকাতে কি তাই আলাদা ছক কষছেন বেলজিয়াম কোচ ? বেলজিয়াম কোচ মার্টিনেজ অবশ্য নাই উত্তর দিয়েছেন। কারণ রোনাল্ডো ছাড়াও ব্রুনো ফার্নান্দেজ, জোতা,রুবেন দিয়াসের উপরও নজর দিতে হবে বেলজিয়ামকে।জার্মানির বিরুদ্ধে ৪ গোল খাওয়ার পর পর্তুগীজ ডিফেন্স নিয়ে চিন্তায় ছিল অধিকাংশ সমর্থক। ডিফেন্সের দুই স্তম্ভ পেপে এবং দিয়াস খুব ভাল খেললেও দুই উইং ব্যাকের ডিফেন্সিভ প্রতিভা নিয়ে যথেষ্ট চিন্তা।

    মিডফিল্ডে বদল এনে ফ্রান্স ম্যাচে লাভ পেয়েছে পর্তুগাল দল।তবে ব্রুনো ফার্নান্দেজকে বসানো উচিৎ হয়নি বলে অনেকেই মনে করেন। বেলজিয়ামের বিরুদ্ধে রাফা সিলভাকেও সঠিক সময়ে নামানো যেতে পরে। গ্রুপের শেষ ম্যাচের মত রেনেটো সাঞ্চেজকে শুরু থেকেই খেলানো উচিৎ বলে মনে করেন অনেকে। তবে তার জন্য বসতে হবে বর্নান্দ সিলভাকে।

    অন্যদিকে টুর্নামেন্টের ডার্ক হর্স বেলজিয়াম প্রস্তুত পর্তুগালের জন্য। এবারের এই টুর্নামেন্টের প্রবল দাবিদার তারা।ইউরোর শুরু থেকেই লুকাকু দলে ছিলেন এবং তার সঙ্গে যোগ দিয়েছেন কেভিন ডি ব্রুয়েন এবং এডেন হ্যাজার্ড। এই ত্রিমুখী আক্রমন যেকোনো দলের ডিফেন্সের কাছেই ত্রাস। লুকাকু নিজের অসাধারণ ফুটবল এখনও বজায় রেখে চলেছেন। প্রথম ম্যাচে রাশিয়ার বিরুদ্ধে ২টি গোল করেন তিনি।ডেনমার্কের বিরুদ্ধে ম্যাচে গোল না পেলেও অসাধারন খেলার প্রদর্শন দেখান। শেষ ম্যাচে ফিনল্যান্ডের বিরুদ্ধে একটি গোল করেন তিনি।

    তিন ম্যাচে তিন গোল করে লুকাকু ইউরো ২০২০ এর সর্বোচ্চ গোলদাতার তালিকায় রয়েছেন। তার উপরে রয়েছেন রোনাল্ডো। কে শীর্ষ স্থান দখল করে সেটাও দেখার হবে এই ম্যাচে। ইউরো ২০২০ এর হেভিওয়েট দুই দল এর আগে মোট ১১ বার পরস্পরের মুখোমুখি হয়েছে। দুই দলই ৩ বার জিতেছে। ২০১৮ তে শেষবার মুখোমুখি হয় এই দুই দল।টানটান উত্তেজনায় ভরা ম্যাচটি ড্র হয়। হাইভোল্টেজ এই ম্যাচের আগে দর্শকদের উত্তেজনা চরমে। সেভিয়ার স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে চলা এই ম্যাচের জন্য টিকিটের হাহাকার প্রচুর।তাই দর্শকদের মন ভরানো ফুটবল উপহার দেওয়ার জন্য প্রস্তুত দুই দলই।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: EURO 2020 Copa 2021, Euro Cup 2020

    পরবর্তী খবর