• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL COPA AMERICA 2021 ARGENTINA TEAM RETURNING FROM BRAZIL IN THE MID OF THE TOURNAMENT WHATS THE REASON BEHIND THAT SS

Lionel Messi: কোপা শেষ না করেই আর্জেন্টিনা ফিরছেন মেসিরা, কিন্তু কেন?

Photo Source: Twitter

এই মুহূর্তে ব্রাজিলে কোভিড পরিস্থিতি খারাপ। ফুটবলারদের স্বাস্থ্যের কথা ভেবেই তাই দুটি ম্যাচের মধ্যবর্তী সময়ে মেসি, আগুয়েরোদের দেশে ফিরে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশন।

  • Share this:

মঙ্গলবার ভারতীয় সময় ভোর ছ'টায় কোপা আমেরিকায় গ্রুপ পর্যায়ের শেষ ম্যাচ খেলতে নামছে মেসির আর্জেন্টিনা। কোপায় কোয়ার্টার ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ৩ ও ৪ জুলাই। সব কিছু ঠিকঠাক চললে আর্জেন্টিনা কোয়ার্টার ফাইনাল খেলতে নামবে ৪ জুলাই। কোপার সেমিফাইনাল ৬ ও ৭ জুলাই। মাঝের এই সময়টা ব্রাজিলে না থেকে বিশেষ বিমানে দেশে ফিরে যাচ্ছেন মেসি, দি মারিয়ারা।

শেষ আটে প্রতিপক্ষ চূড়ান্ত হওয়ার পর বুয়েনস আয়ার্স থেকে ব্রাজিলে উড়ে আসবে লা আলবিসেলেস্তে। এই মুহূর্তে ব্রাজিলে কোভিড পরিস্থিতি খারাপ। ফুটবলারদের স্বাস্থ্যের কথা ভেবেই তাই দুটি ম্যাচের মধ্যবর্তী সময়ে মেসি, আগুয়েরোদের দেশে ফিরে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশন।

আর্জেন্টাইন সংবাদ মাধ্যম সূত্রে খবর, টুর্নামেন্টের শুরু থেকেই নিজেদের দেশে আবাসিক শিবির করে রয়েছেন লিওনেল মেসিরা। সেখান থেকেই কোপার ম্যাচের প্রস্তুতি পর্ব সারছেন। ম্যাচের আগে বিশেষ বিমানে ব্রাজিল উড়ে আসছেন। আবার ম্যাচ খেলে বিশেষ বিমানে ব্রাজিল থেকে দেশে ফিরে যাচ্ছেন। আবার পরবর্তী ম্যাচের আগে পৌঁছে যাচ্ছেন ম‍্যাচ ভেন্যুতে।

বুয়েনোস আয়ার্স থেকে রিও-ডি-জেনেইরোর আকাশ পথে দূরত্ব কম বেশি ২০০০ কিলোমিটার। বিশেষ বিমানে এই পথ পাড়ি দিতে সময় লাগে দুই ঘন্টা তিরিশ মিনিট। ম্যাচের আগে তাই বিশেষ বিমানে ব্রাজিলে পৌঁছে যেতে অসুবিধা হচ্ছে না মেসিদের। দল কোপার ফাইনালে উঠলে একইরকম ভাবে ম্যাচের আগে ব্রাজিল পৌঁছে খেলতে নামবেন লা আলবিসেলেস্তে।

প্রসঙ্গত এবার কোপা আমেরিকা যৌথভাবে আয়োজনের দায়িত্ব ছিল আর্জেন্টিনা ও কলম্বিয়ার। কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় সেখান থেকে টুর্নামেন্ট সরিয়ে নিয়ে যায় যাওয়া হয় ব্রাজিলে। কিন্তু এই মুহূর্তে ব্রাজিলেও কোভিড পরিস্থিতি খারাপ। এই অবস্থায় ব্রাজিলে কোপা আয়োজন নিয়ে দেশের মধ্যেও সাধারণ মানুষের ক্ষোভের মুখে পড়েছে ব্রাজিল ফুটবল ফেডারেশন ও প্রশাসন।

PARADIP GHOSH 

Published by:Siddhartha Sarkar
First published: