• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL BRAZIL VS ARGENTINA SUSPENDED AS HEALTH OFFICIALS ATTEMPT TO DETAIN VISITING PLAYERS MID MATCH SS

Brazil vs Argentina: করোনা বিতর্ক, শুরু হওয়ার ৭ মিনিটের মধ্যেই বন্ধ ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ !

Photo: Twitter

Brazil vs Argentina match suspended: ব্রাজিলের কোভিড বিধি অনুযায়ী ইংল্যান্ড থেকে কোন ব‍্যাক্তি ব্রাজিলে এলে তাকে ১৪ দিন বাধ্যতামূলক কোয়ারেন্টাইন যাওয়ার নিয়ম রয়েছে। অভিযোগ, আর্জেন্টিনার ৪ ফুটবলার প্রাইভেট জেটে ব্রাজিল পৌঁছে কোভিড বিধি না মেনে ম্যাচ খেলতে মাঠে নেমেছিলেন।

  • Share this:

    সাও পাওলো: মাত্র ৭ মিনিট গড়াতেই বন্ধ হয়ে গেল ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ। বিশ্বকাপের যোগ্যতা অর্জনকারী ম্যাচে ব্রাজিলের সাও পাওলোর নিও কুইমিকা এরিনায় মুখোমুখি হয়েছিলেন মেসি-নেইমাররা।

    ম‍্যাচের ৭ মিনিটে পুলিশ নিয়ে মাঠে হানা দেয় ব্রাজিলের স্বাস্থ্য নিয়ন্ত্রক সংস্থা অ্যানভিসার আধিকারিকরা। অভিযোগ, এমিলিয়ানো মার্টিনেজ, ক্রিস্টিয়ান রোমেরো, গিওভানি লা সেলসো ও এমিলিয়ানো বুয়েন্দিয়া আর্জেন্টিনার ৪ ফুটবলার কোভিড বিধি না মেনে মাঠে নেমেছেন। ইপিএল খেলে ইংল্যান্ড থেকে সরাসরি ব্রাজিলে পৌঁছে মাঠে নেমে পড়েছিলেন এই চার প্রিমিয়ার লিগের তারকা। এদের মধ্যে প্রথম তিনজন আবার আর্জেন্টিনার প্রথম একাদশে ছিলেন।

    আরও পড়ুন-পন্থ, শার্দুলের কঠিন লড়াই, দিনের শেষে ইংল্যান্ড ভাল জায়গায়

    ব্রাজিলের কোভিড বিধি অনুযায়ী ইংল্যান্ড থেকে কোন ব‍্যাক্তি ব্রাজিলে এলে তাকে ১৪ দিন বাধ্যতামূলক কোয়ারেন্টাইন যাওয়ার নিয়ম রয়েছে। অভিযোগ, আর্জেন্টিনার ৪ ফুটবলার প্রাইভেট জেটে ব্রাজিল পৌঁছে কোভিড বিধি না মেনে ম্যাচ খেলতে মাঠে নেমেছিলেন। আর্জেন্টিনার ম্যানেজার লিওনেল স্কালোনি বলেন, "ম্যাচ চলাকালীন মাঠে ঢুকে ফুটবলারদের খেলতে বাধা দেওয়াটা ঠিক কাজ হয়নি। ওই চার ফুটবলার খেলতে পারবেন না, সেটা আমাদের জানানো হয়নি। ম্যাচটা চলতে দেওয়া উচিত ছিল।"

    অন্যদিকে ব্রাজিলের স্বাস্থ্য নিয়ন্ত্রক সংস্থা অ্যানভিসার পক্ষ থেকে দাবি করা হয়, ম্যাচ শুরুর দুই ঘণ্টা আগে চার ফুটবলারের খোঁজে আর্জেন্টিনার টিম হোটেলে গিয়েছিলেন তাদের আধিকারিকরা। কিন্তু ততক্ষণে দল রওনা হয়ে গিয়েছিল স্টেডিয়ামের উদ্দেশ্যে। স্বাস্থ্যবিধি লঙ্ঘিত হওয়ার কারণেই মাঠে ঢুকতে বাধ্য হন স্বাস্থ্য আধিকারিকরা।

    আরও পড়ুন- গোল করলেন, করালেন সুনীল, ফিরতি ম্যাচে নেপালকে হারাল ভারত

    পরিস্থিতির তাৎপর্য বিচার করে ম্যাচ স্থগিত রাখার সিদ্ধান্ত নেন ম্যাচ কমিশনার ও রেফারি। উপরোক্ত ঘটনার বিষয়ে ফিফার শৃঙ্খলারক্ষা কমিটিতে রিপোর্ট জমা পরার পরেই এই ম‍্যাচের ভাগ্য নির্ধারিত হবে। স্থানীয় সংবাদ মাধ্যম সূত্রে খবর, ব্রাজিল স্বাস্থ্য আধিকারিকরা আর্জেন্টিনার ড্রেসিংরুমে ঢুকে চার ফুটবলারকে চিহ্নিত করতে গেলে ড্রেসিংরুমে ভেতরেই নিজেদের বন্দী করে ফেলেন লিওনেল মেসিরা।

    পারাদীপ ঘোষ

    Published by:Siddhartha Sarkar
    First published: