• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL BRAZIL DEFENDER THIAGO SILVA WARY OF CHILE THREAT IN QUARTER FINALS RRC

চিলিকে হালকা করে নেওয়ার ভুল করবে না ব্রাজিল বলছেন সিলভা

সেলেকাও রক্ষণে এখনও লড়ে যাচ্ছেন সিলভা

দক্ষিণ আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে প্রথম দুই ম্যাচে অক্ষত ছিল ব্রাজিলের জাল। শেষ দুই ম্যাচে একটি করে গোল করে কলম্বিয়া ও একুয়েডর। তাদের চেয়েও বড় চ্যালেঞ্জ জানাতে পারে চিলি

  • Share this:

    #রিও ডি জেনিরো: বয়স ৩৬ । এখনও ক্লাব এবং দেশের জার্সি গায়ে খেলার জন্য নিজেকে প্রতিদিন মোটিভেট করেন। অতীতের স্কলারি থেকে বর্তমান কোচ তিতে, তাঁর ওপর ভরসা করেন চোখ বন্ধ করে। ব্রাজিল ডিফেন্সের অন্যতম স্তম্ভ থিয়াগো সিলভা। ব্রাজিলের অজেয় যাত্রায় দারুণ অবদান ডিফেন্ডারদের। তাদের সামনে এবার চিলি-পরীক্ষা। জায়গা পেলেই গোলের জন্য শট নিয়ে অভ্যস্ত দলটি। তাই বাড়তি সতর্কতার প্রয়োজন দেখছেন থিয়াগো সিলভা।

    অভিজ্ঞ এই ডিফেন্ডার কোয়ার্টার-ফাইনালে সতীর্থদের রক্ষণ আরও জমাট রাখার তাগিদ দিয়েছেন। আগামী শনিবার ভারতীয় সময় ভোর ৫:৩০ টায় সেমি-ফাইনালে যাওয়ার লড়াইয়ে চিলির মুখোমুখি হবে ব্রাজিল। বিশ্বকাপ বাছাই ও কোপা আমেরিকা মিলিয়ে সবশেষ ১০ ম্যাচে কেবল একবার তিতের দল হজম করেছে একাধিক গোল। গত বছর পেরুর বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ে ৪-২ গোলে জিতেছিল ব্রাজিল।

    দক্ষিণ আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে প্রথম দুই ম্যাচে অক্ষত ছিল ব্রাজিলের জাল। শেষ দুই ম্যাচে একটি করে গোল করে কলম্বিয়া ও একুয়েডর। তাদের চেয়েও বড় চ্যালেঞ্জ জানাতে পারে চিলি। এক সংবাদ সম্মেলনে ডিফেন্ডার সিলভা তাই সতীর্থদের দিলেন সতর্কবার্তা। রক্ষণের কাজে অবশ্যই মাঝমাঠ ও আক্রমণভাগের খেলোয়াড়দেরও ভূমিকা রাখতে হবে। চিলি এখন পর্যন্ত গোলের জন্য ১৭ শট নিয়েছে, বেশি গোল দিতে পারেনি (৩ গোল করেছে)। তবে তারা যখনই খালি জায়গা পায় তখনই গোলের জন্য শট নেয়।

    তারা সুযোগ পেলেই শট নেবে, বলে দিয়েছেন সিলভা। চার ম্যাচে ৮ গোল দিয়েছে ব্রাজিল, হজম করেছে দুটি। রক্ষণ পেরিয়ে গোলরক্ষককে খুব বেশি পরীক্ষায় পড়তে হয়নি। চিলির বিপক্ষে রক্ষণে একই রকম মনোযোগী থাকার প্রতিশ্রুতি দিলেন সিলভা। “যদি গোলের জন্য শটের কথা বলা হয়, আমাদের রক্ষণ ও গোলরক্ষকের জন্য আমরা খুব একটা ভুগিনি। প্রতিটি ম্যাচে হয়তো তিন কিংবা চারটি শট নিতে পেরেছে প্রতিপক্ষ। দুটি গোল হয়েছে। দুটি কিংবা তিনটি শট আমরা ঠেকিয়ে দিয়েছি।…আমরা কম সুযোগ দিয়েছি।”

    ব্রাজিল জানে চিলির বিরুদ্ধে ৭ বছর আগে নিজেদের মাটিতে বিশ্বকাপের ম্যাচ জিতলেও ঘাম ঝরাতে হয়েছিল। এবার চিলি দলে নেই সবচেয়ে অভিজ্ঞ আলেক্সিস সঞ্চেজ। কিন্তু ভিদাল, ভরাগাস, মেডেল, আরঙিজদের মুখে ফুটবলার কখন ম্যাচের মোড় ঘুরিয়ে দেবে বলা যায় না। তাই সতর্ক থাকছে ব্রাজিল।

    Published by:Rohan Chowdhury
    First published: