• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Copa America : গভীর রাতে নামছে ব্রাজিল, হিসেব মেলানোর পালা নেইমারের

Copa America : গভীর রাতে নামছে ব্রাজিল, হিসেব মেলানোর পালা নেইমারের

কোপা আমেরিকায় বাজিগর হতে পারবেন নেইমার ?

কোপা আমেরিকায় বাজিগর হতে পারবেন নেইমার ?

দুর্দান্ত ফর্মে আছেন। বিশ্বকাপ বাছাইপর্বে সর্বশেষ তিন ম্যাচে করেছেন ৫ গোল। সত্যিকারের এক প্লে–মেকারের মতো সতীর্থদের দিয়েও গোল করাচ্ছেন নেইমার

  • Share this:

    #রিও ডি জেনিরো: ভুল কারণে বারবার সংবাদ শিরোনাম হওয়া ব্রাজিলের প্রেসিডেন্টের জন্য এবারের কোপা আমেরিকা হয়ে উঠেছে মহামূল্যবান এক রাজনৈতিক অস্ত্র। ফুটবলপাগল এক দেশকে সব সমস্যার কথা ভুলিয়ে দিতে এই ট্রফিকেই অস্ত্র মানছেন জইর বলসোনারো। জাতীয় দলের হয়ে কিছু না জেতার আক্ষেপ ভুলতে চাওয়া নেইমারও হয়তো মনেপ্রাণে এই কোপার জন্য প্রার্থনা করেছেন। ব্রাজিলের আদালত সে প্রার্থনা পূরণ করেছে।

    টুর্নামেন্ট শুরু হতে না হতেই বিজয়ীর চওড়া হাসিটা মুখে সেঁটে নিয়েছেন বলসোনারো। কিন্তু নেইমারের সে উপায় নেই। ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচ দিয়ে আজ তাঁর যে অগ্নিপরীক্ষা শুরু হচ্ছে, ১০ জুলাই মারাকানায় ট্রফি উঁচিয়ে ধরতে না পারলে সেখানে তিনি ব্যর্থ বলেই বিবেচিত হবেন। আকারে-ইঙ্গিতে প্রশ্ন উঠেছিল নেইমারকে ছাড়াই কী তাহলে নামতে পারে না ব্রাজিল? সে প্রশ্নের জবাবটা দিতে হবে নেইমারকেই।

    দুর্দান্ত ফর্মে আছেন। বিশ্বকাপ বাছাইপর্বে সর্বশেষ তিন ম্যাচে করেছেন ৫ গোল। সত্যিকারের এক প্লে–মেকারের মতো সতীর্থদের দিয়েও গোল করাচ্ছেন। কিন্তু সে কথা টুর্নামেন্ট শুরু হলেই সবাই ভুলে যাবেন। ঘরের মাঠে কখনো কোপায় ব্যর্থ না হওয়া দলটি এবার অন্য কোনো ফল পেলেই দায়টা নেইমারের ওপরই যাবে। ২০১৮ বিশ্বকাপে চোট কাটিয়ে ফেরা নেইমার প্রাণভোমরা হতে গিয়ে উল্টো অতি নাটুকেপনায় সবাইকে বীতশ্রদ্ধ করে তুলেছেন, দলের ভারসাম্যও নষ্ট হয়েছে তাঁর কারণে।

    ২০১৯ সালে তাঁর অনুপস্থিতিতে ব্রাজিল একটা দল হয়ে খেলেছে। শুধু একজন মহাতারকার ওপর ভর না করে দলে থাকা অন্য প্রতিভাদের কাজে লাগিয়ে কোচ তিতে এনে দিয়েছিলেন কাঙ্ক্ষিত সাফল্য। দেশের হয়ে ট্রফি বলতে অলিম্পিক সোনা এবং কনফেডারেশন কাপ রয়েছে নেইমারের। এক বছর পর কাতারে বিশ্বকাপ খেলতে নেমে কী করবেন বলা মুশকিল। তার আগে ঘরের মাঠে মহাদেশ সেরার ট্রফি জিততে চেষ্টার কসুর করবেন না সেলেকাও মহাতারকা তাতে সন্দেহ নেই।

    ব্রাজিল বনাম ভেনিজুয়েলা ম্যাচের ভারতীয় সময় - রবিবার (আজ) রাত ২:৩০

    Published by:Rohan Chowdhury
    First published: