Home /News /sports /
Copa America : ' জঘন্য মাঠ ' নিয়ে ব্যাপক চটেছেন ব্রাজিলের কোচ তিতে

Copa America : ' জঘন্য মাঠ ' নিয়ে ব্যাপক চটেছেন ব্রাজিলের কোচ তিতে

রিওর মাঠের প্রবল সমালোচনায় তিতে

রিওর মাঠের প্রবল সমালোচনায় তিতে

খেলায় আমাদেরই নিয়ন্ত্রণ ছিল। খারাপ মাঠের জন্যই গোল খেয়েছি। প্রথমার্ধের তুলনায় বিরতির পরে আমাদের পারফরম্যান্স ভালো হয়েছে বলেন ব্রাজিল কোচ

  • Share this:

    রিও ডি জেনেইরো: ব্রাজিলের কিংবদন্তি ম্যানেজার মারিও জাগালোকে স্পর্শ করার ব্যাপারে অনেকটা এগিয়ে গিয়েছেন তিনি। টানা ১০ ম্যাচ জিতিয়েছেন ব্রাজিলকে। আর চারটি জিততে পারলেই স্পর্শ করে ফেলবেন ইতিহাস। চলতি কোপা আমেরিকায় জয়ের হ্যাটট্রিক করেছে ব্রাজিল। কিন্তু কলম্বিয়ার বিরুদ্ধে জিততে মাথার ঘাম পায়ে ফেলতে হয়েছে নেইমারদের। তবে তা নিয়ে চিন্তিত নন কোচ তিতে। দলের সাদামাটা পারফরম্যান্সের কারণে তিনি বেহাল মাঠকে কাঠগড়ায় তুলেছেন।

    ম্যাচের পর ব্রাজিল কোচের বক্তব্য, ‘এস্তাডিও নেলসন স্যান্টোস এরিনার মাঠ দেখে আমি অত্যন্ত হতাশ। এই বেহাল দশা স্বপ্নেও ভাবতে পারছি না। কেন যে এরকম হল তা সত্যিই রহস্য। আপনারা টিভিতে ইউরো কাপের ম্যাচ নিশ্চয়ই দেখছেন। কী সুন্দর মাঠ! সেরা ফুটবল আপনাআপনি বেরিয়ে আসবে। মনে রাখবেন, ব্রাজিলের অধিকাংশ ফুটবলার ইউরোপিয়ান ক্লাব ফুটবলে খেলে। এমন মাঠে তাদের মানিয়ে নেওয়া সত্যিই কষ্টকর। তাই ওদের খেলায় কাঙ্ক্ষিত তীব্রতা দেখা যায়নি। জানি, ব্রাজিলের শ্রীহীন ফুটবল নিয়ে অনেক সমালোচনা হবে! কিন্তু বেহাল মাঠের ব্যাপারটিও সমালোচকদের মনে রাখা প্রয়োজন।’

    উদ্যোক্তাদের বিরুদ্ধে ক্ষোভ উগরে নেইমারদের হেডস্যার বলেন, ‘ম্যাচে বলও যে দারুণভাবে গড়িয়েছে তা নয়। পরিকল্পনামাফিক পাসিং ফুটবল খেলতে না পারলে ছন্দ কাটতে বাধ্য।’ ছ’টি ম্যাচ পর ব্রাজিল গোল হজম করেছে। তবে এই ব্যাপারটিকে গুরুত্ব দিতে চাইছেন না দলের কোচ।

    তিতের বিশ্লেষণ, ‘খেলায় আমাদেরই নিয়ন্ত্রণ ছিল। খারাপ মাঠের জন্যই গোল খেয়েছি। প্রথমার্ধের তুলনায় বিরতির পরে আমাদের পারফরম্যান্স ভালো হয়েছে। তাই পিছিয়ে পড়েও তিন পয়েন্ট পেয়েছি। সংযোজিত সময়ে কতক্ষণ খেলা হবে তা ঠিক করবেন রেফারি। এই নিয়ে কোনও কিছু বলা আমার উচিত নয়।’ নকআউট পর্যায় লড়াই যে অনেক বেশি কঠিন হতে চলেছে মেনে নিয়েছেন ব্রাজিলের হেডস্যার। তবে দলের ফোকাস ধরে রাখতে বদ্ধপরিকর তিনি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: EURO 2020 Copa 2021

    পরবর্তী খবর