• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL BIG CONCERN FOR CHILE AS ALEXIS SANCHEZ OUT OF COPA AMERICA GROUP STAGE WITH INJURY RRC

Copa America : কপাল পুড়ল চিলির, চোট সমস্যায় সাঞ্চেজ

দলের সবচেয়ে অভিজ্ঞ তারকাকে ছাড়াই নামবে চিলি

চিলির জাতীয় দলের এক বিবৃতিতে শনিবার এই বিষয় নিশ্চিত করে জানানো হয়েছে ৩২ বছর বয়সী সানচেজ অনুশীলন সেশনে পেশির ইনজুরিতে পড়েছেন

  • Share this:

    #সাও পাওলো: টুর্নামেন্ট শুরু হওয়ার আগেই জোর ধাক্কা চিলি শিবিরে। না করোনা আক্রান্ত হননি কেউ। কিন্তু পায়ের চোটের কারণে খেলতে পারবেন না দলের অন্যতম অভিজ্ঞ ফুটবলার অ্যালেক্সিস সাঞ্চেজ। কাফ ইনজুরির কারণে চিলিয়ান তারকা স্ট্রাইকার অ্যালেক্সিস সানচেজের কোপা আমেরিকার গ্রুপ পর্বে আপাতত খেলা হচ্ছে না। এজন্য তিনি চিলির সঙ্গে ব্রাজিল সফরে যাচ্ছেন না। চিলির জাতীয় দলের এক বিবৃতিতে শনিবার এই বিষয় নিশ্চিত করে জানানো হয়েছে ৩২ বছর বয়সী সাঞ্চেজ অনুশীলন সেশনে পেশির ইনজুরিতে পড়েছেন। এ সম্পর্কে বিস্তারিত আর কিছুই তারা জানায়নি।

    বিবৃতিতে আরো বলা হয়েছে, তার পুরোপুরি সুস্থ হতে কোপা আমেরিকার গ্রুপ পর্ব পেরিয়ে যাবে। সে কারণে তাকে জাতীয় দলের মেডিকেল স্টাফদের চিলিতেই থাকার পরামর্শ দেয়া হয়েছে। সোমবার রিও ডি জেনিরোরা নিল্টন সান্তোস স্টেডিয়ামে আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচ দিয়ে কোপা আমেরিকা অভিযান শুরু করবে চিলি। রবিবার ব্রাসিলিয়ায় মানে গারিঞ্চা স্টেডিয়ামে ভেনিজুয়েলার বিপক্ষে স্বাগতিক ব্রাজিলের ম্যাচ দিয়ে দক্ষিণ আমেরিকান সর্বোচ্চ এই ফুটবল টুর্নামেন্ট শুরু হচ্ছে।

    ব্রাজিলের করোনা পরিস্থিতি মোটেই আশানুরূপ না হলেও এর মধ্যেই দর্শকবিহীন স্টেডিয়ামগুলোতে কোপা আমেরিকার ম্যাচ অনুষ্ঠিত হবে। দুই গ্রুপে বিভক্ত হয়ে কোপা আমেরিকা অনুষ্ঠিত হচ্ছে। গ্রুপ-'এ'র দলগুলো হচ্ছে আর্জেন্টিনা, বলিভিয়া, উরুগুয়ে, চিলি ও প্যারাগুয়ে এবং গ্রুপ-'বি'তে রয়েছে কলম্বিয়া, ব্রাজিল, ভেনেজুয়েলা, ইকুয়েডর ও পেরু। গ্রুপের সেরা চারটি দল নক-আউট পর্বে খেলার যোগ্যতা অর্জন করবে। সানচেজে ছিটকে যাওয়ার ফলে দলের ভারসাম্য কিছুটা নষ্ট হল সন্দেহ নেই।

    তবে দলে রয়েছে ভিদাল, মেডেল, ভারাগাস, আরঙ্গিজদের মত তারকা ফুটবলার। কয়েকদিন আগেও আর্জেন্টিনার বিরুদ্ধে বিশ্বকাপ কোয়ালিফায়ার ম্যাচে ২-২ ড্র করেছিল চিলি। বড় ভূমিকা নিয়েছিলেন সাঞ্চেজ। তিনি শুধু গুরুত্বপূর্ণ ফুটবলার নন, চিলির ইতিহাসে সর্বোচ্চ স্কোরার। তাঁর দলে থাকা আর না থাকার মধ্যে অনেক তফাৎ। ২০১৫ এবং ২০১৬ সালে চিলির কোপা আমেরিকা জয়ের পেছনে তাঁর অবদান ছিল অনস্বীকার্য। তবে দল যদি নক আউট পর্বে কোয়ালিফাই করে সানচেজকে তখন খেলানোর চেষ্টা করা হবে।

    Published by:Rohan Chowdhury
    First published: