• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL BELGIUM MANAGER ROBERTO MARTINEZ VERY MUCH TENSED OVER INJURIES OF EDEN HAZARD AND KEVIN DE BRUYNE RRC

Euro 2020 : জিতেও প্রচন্ড দুশ্চিন্তায় বেলজিয়ামের কোচ মার্টিনেজ, কেন ?

ইডেন হ্যাজার্ড এবং ডি ব্রুইনের চোট চিন্তা বাড়িয়েছে বেলজিয়ামের

দুশ্চিন্তায় ম্যানেজার রবার্তো মার্টিনেজ। দলের দুই নির্ভরযোগ্য ফুটবলার কেভিন ডি ব্রুইন এবং ইডেন হ্যাজার্ড চোট পেয়েছেন। কেভিন দ্বিতীয়ার্ধের কয়েক মিনিটের মধ্যেই উঠে যান

  • Share this:

    #সেভিল: বিশ্বের এক নম্বর দল বেলজিয়াম। ফিফার তালিকায় নিজেদের জায়গা বহুদিন ধরে রেখেছে তাঁরা। বছর তিনেক আগে রাশিয়া বিশ্বকাপে নেইমারের ব্রাজিলকে ছিটকে দিয়েছিল তাঁরা। ফ্রান্সের কাছে সেমিফাইনালে হেরে থেমেছিল বিজয়রথ। কিন্তু এবার ইউরো কাপে নতুন স্বপ্ন দেখছে রেড ডেভিলস। গ্রুপ পর্যায়ের তিনটি ম্যাচেই জয় পেয়েছিল তাঁরা। গতবারের চ্যাম্পিয়ন পর্তুগালকে হারিয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে দিয়েছে লুকাকু, থরগান হ্যাজার্ড, ভার্মালিনরা। শেষ আটে দুর্ধর্ষ ইতালির মুখোমুখি হতে হবে বেলজিয়ামকে।

    তার আগে প্রচন্ড দুশ্চিন্তায় ম্যানেজার রবার্তো মার্টিনেজ। দলের দুই নির্ভরযোগ্য ফুটবলার কেভিন ডি ব্রুইন এবং ইডেন হ্যাজার্ড চোট পেয়েছেন। কেভিন দ্বিতীয়ার্ধের কয়েক মিনিটের মধ্যেই উঠে যান। ইডেন হ্যাজার্ড শেষলগ্নে ব্যথা পান। মার্টিনেজ জানিয়েছেন দেশে ফিরে দু'জনকেই স্ক্যান করা হবে। তারপরেই বোঝা যাবে চোটের গুরুত্ব। পর্তুগিজ ফুটবলার পালিনহার কড়া ট্যাকেল ফেলে দিয়েছিল ডি ব্রুইনকে। তবে ইডেন হ্যাজার্ডের মাসল পুল হয়েছে। কোচ ভাল মতোই জানেন ইতালির বিরুদ্ধে ভাল কিছু করতে হলে এই দু'জনকে অবশ্যই প্রয়োজন। না হলে অনেকটাই দুর্বল হয়ে যাবে দল।

    লুকাকু ওপরে ফর্মে আছেন ঠিকই। কিন্তু এই দুজন না থাকলে স্ট্রাইকারদের বল বাড়ানোর লোক থাকবে না। তাই তিনি মরিয়া এই দু'জনকে যে করে হোক ফিট করে তুলতে। ইডেন হ্যাজার্ড হয়তো পারবেন। কিন্তু কেভিন ডি ব্রুইন নিয়ে নিশ্চিত কিছু বলা যাচ্ছে না। ইতালির মাঝমাঠে ভেরাত্তি, জর্জিনো, বারেলাদের মত ফুটবলার রয়েছে। আজুরি ব্রিগেডকে অপরাজেয় মনে হচ্ছে।

    সব মিলিয়ে বেলজিয়াম ম্যানেজারের চিন্তিত হওয়ার যথেষ্ট কারণ রয়েছে। পাশাপাশি পর্তুগালের বিরুদ্ধে জয়ের জন্য দলের ডিফেন্ডারদের প্রশংসা শোনা গিয়েছে মাটিনেজের গলায়। ভার্মালিন, টবি, ভার্টনগেন যেভাবে মুহুর্মুহু পর্তুগিজ আক্রমণ রুখে দিয়েছেন, তা দেখে তরুণ ডিফেন্ডারদের শেখা উচিৎ মন্তব্য করেছেন তিনি।

    Published by:Rohan Chowdhury
    First published: