• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Hugo Boumos ATKMB : কলকাতা ডার্বিতে মোহনবাগানকে জেতাতে তৈরি, হুঙ্কার ফরাসি তারকা হুগো বুমুর

Hugo Boumos ATKMB : কলকাতা ডার্বিতে মোহনবাগানকে জেতাতে তৈরি, হুঙ্কার ফরাসি তারকা হুগো বুমুর

অনুশীলনে নিজেকে প্রস্তুত করছেন হুগো

অনুশীলনে নিজেকে প্রস্তুত করছেন হুগো

ATK Mohun Bagan French midfielder Hugo Boumos confident about Kolkata Derby . এবারের আইএসএলে সবুজ মেরুন ব্রিগেডের অন্যতম সেরা ভরসা হতে চলেছেন হুগো বুমু।

  • Share this:

    #গোয়া: আইএসএল শুরু হতে আর বেশি দেরী নেই। দরজায় কড়া নাড়ছে ভারতীয় ফুটবলের সেরা টুর্নামেন্ট। গোয়াতে ইতিমধ্যেই চূড়ান্ত পর্বের প্রস্তুতি সেরে ফেলেছে কলকাতার দুই প্রধান। স্প্যানিশ কোচ ম্যানুয়াল ডিয়াজ যেমন ইস্টবেঙ্গলকে সাফল্য এনে দিতে মরিয়া, তেমনই এটিকে মোহনবাগানকে চ্যাম্পিয়ন করতে মরিয়া অ্যান্টোনিও লোপেজ হাবাস। আর এবারের প্রতিযোগিতায় সবুজ মেরুন ব্রিগেডের অন্যতম সেরা ভরসা হতে চলেছেন হুগো বুমু।

    আরও পড়ুন - Shoaib Akhtar on Rizwan : আইসিইউ থেকে বাইশ গজে শাসন, রিজওয়ানের সিংহ হৃদয়কে কুর্নিশ শোয়েব, লক্ষণে

    ফরাসি ফুটবলার এফসি গোয়াতে অসাধারণ ফুটবল খেলেছিলেন। গতবছর মুম্বই সিটি এফসিকে চ্যাম্পিয়ন করার পেছনে তার একটা বড় অবদান ছিল। রেকর্ড পরিমাণ অর্থে তাকে এবার দলে নিয়েছে সবুজ মেরুন। মালদ্বীপে দুটি ম্যাচ খেলেছিলেন। তারপর উজবেকিস্তানের নাসাফের বিরুদ্ধে অবশ্য ছিলেন না। কিন্তু আইএসএল এর শুরু থেকেই থাকবেন ফরাসি তারকা।

    পাসপোর্ট এবং কিছু গুরুত্বপূর্ণ নথি হারিয়ে ফেলার কারণে অনুশীলনে নির্ধারিত সময়ের অনেক পরে যোগ দিয়েছেন। তবে সেটা নিয়ে চিন্তিত নন হুগো। ফ্রান্সে হালকা ট্রেনিংয়ের মধ্যেই ছিলেন তিনি। গোয়াতে পৌঁছে ফিজিক্যাল ট্রেনিং করার পাশাপাশি বল নিয়ে অনুশীলন করছেন। আগামী ১৯ নভেম্বর এটিকে মোহনবাগান যাত্রা শুরু করছে। হুগো বলছেন তিনি প্রস্তুত। দ্বিতীয় ম্যাচেই প্রতিপক্ষ ইস্টবেঙ্গল। কলকাতা ডার্বি নিয়ে তিনি নাকি খোঁজখবর নিয়েছেন।

    পরিষ্কার জানাচ্ছেন এরকম একটা ম্যাচে গ্যালারিতে দর্শক থাকলে ভাল হত। ফুটবলার হিসেবে তিনি এই উত্তেজনা অনুভব করতে চাইতেন। কিন্তু সেটা সম্ভব হবে না করোনা ভাইরাসের কারণে। ফাঁকা মাঠে খেলতে হবে। কিন্তু পেশাদার ফুটবলার হিসেবে দলকে জেতানো তার একমাত্র লক্ষ্য। বুমু মনে করেন গতবার যথেষ্ট শক্তিশালী দল ছিল এটিকে মোহনবাগানের। কিন্তু রানার্সআপ হয়ে সন্তুষ্ট হতে হয়। এবার লক্ষ্য চ্যাম্পিয়নশিপ।

    তিনি আশাবাদী সবুজ মেরুন টিম ম্যানেজমেন্ট কোর টিম ধরে রাখার ফলে বোঝাপড়া কিছুটা হলেও এগিয়ে থাকবে। কোচ হাবাস তাকে ফ্রি ফুটবলার হিসেবে খেলাবেন। দলে রয় কৃষ্ণ, উইলিয়ামস এবং ফিনল্যান্ডের ইউরো কাপে খেলা ফুটবলার জনি কাউকো আছেন। ফলে এবারও চ্যাম্পিয়নশিপের দাবিদার মোহনবাগান। হুগো বলছেন এবার দলের চারটে বিদেশি একসঙ্গে খেলতে পারবে, ফলে বিদেশিদের মধ্যেও প্রতিযোগিতা আরো তীব্র হবে। সেটার লাভ হবে দলের।

    তিনি অভিজ্ঞতা থেকে বলছেন দলে প্রতিভার অভাব নেই। কিন্তু মাঠে সেটা প্রমাণ করতে হবে। কোচ হাবাসের কোচিং স্টাইল এবং দর্শন সম্পর্কে তিনি অবহিত। ভারতীয় ফুটবলারদের সঙ্গে বোঝাপড়া বাড়ছে। সব মিলিয়ে ট্রফি জয়ের ব্যাপারে এবং ডার্বি জয়ের ব্যাপারে আশাবাদী হুগো।

    Published by:Rohan Chowdhury
    First published: