• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Shoaib Akhtar on Rizwan : আইসিইউ থেকে বাইশ গজে শাসন, রিজওয়ানের সিংহ হৃদয়কে কুর্নিশ শোয়েব, লক্ষণের

Shoaib Akhtar on Rizwan : আইসিইউ থেকে বাইশ গজে শাসন, রিজওয়ানের সিংহ হৃদয়কে কুর্নিশ শোয়েব, লক্ষণের

সাহসী রিজওয়ানকে স্যালুট করছেন শোয়েব, লক্ষণরা

সাহসী রিজওয়ানকে স্যালুট করছেন শোয়েব, লক্ষণরা

Mohammad Rizwan determination and resilience earns praise from Shoaib Akhtar and VVS Laxman. মহম্মদ রিজওয়ান যে সাহস দেখিয়েছেন, তাতে মুগ্ধ শোয়েব থেকে ভিভিএস লক্ষ্মণ।

  • Share this:

    #করাচি: তিনি বরাবর সাহসী মানুষদের পছন্দ করেন। সে যে দেশেরই হোক না কেন। অতীতেও বহুবার বলেছেন বিপক্ষ ব্যাটসম্যান যদি সাহস দেখাতেন, পৃথিবীর দ্রুততম বোলার হিসেবে তার মনটা ভরে যেত। মহেন্দ্র সিং ধোনি থেকে শুরু করে সচিন তেন্ডুলকর। যেসব ভারতীয় ব্যাটসম্যানদের বিরুদ্ধে খেলেছেন, প্রশংসা করতে কার্পণ্য করেননি। খেলার মাঠ তার কাছে যুদ্ধক্ষেত্র। লড়াই চলার সময় বন্ধুত্ব ভুলে যেতে পছন্দ করতেন। পাকিস্তান অস্ট্রেলিয়ার কাছে নাটকীয় ম্যাচে হেরে গেলেও যে ক্রিকেট উপহার দিয়েছে প্রশংসা করছেন ক্রিকেট পণ্ডিতরা।

    আরও পড়ুন - Germany 9 goals : জার্মানির গোল উৎসব, আয়ারল্যান্ডের মাঠে আটকে গেল রোনাল্ডোর পর্তুগাল

    ওপেনিং ব্যাটসম্যান এবং উইকেট রক্ষক মহম্মদ রিজওয়ান যে সাহস দেখিয়েছেন, তাতে মুগ্ধ শোয়েব থেকে ভিভিএস লক্ষ্মণ। শোয়েব তার ছবি পোস্ট করে লিখেছেন এই ছেলেটা দুদিন আগে হাসপাতালের বেডে পড়েছিল। ভাবা যায়, দেশের ভালোবাসায় নিজের কথা না ভেবে মাঠে নেমে লড়াই করল। স্যালুট জানাই। ভিভিএস লক্ষ্মণ টুইটারে জানিয়েছেন রিজওয়ান যে কাজ করেছে তার জন্য কোন প্রশংসা যথেষ্ট নয়। সাহস, একাগ্রতা এবং ইচ্ছাশক্তির এমন উদাহরণ নজিরবিহীন। এই সাহস অনেকদিন মনে থাকবে।

    পাকিস্তান হেরে গেলেও লক্ষণ মনে করেন রিজওয়ান এই দলটার অন্যতম সেরা শক্তি। এমন লড়াকু চরিত্র ক্রিকেটের সম্পদ। ম্যাচের আগে অবশ্য কেউই জানতেন না রিজওয়ান (Mohammed Rizwan) হাসপাতালে ভর্তি ছিলেন৷ হঠাৎই ওঁর বেশ কিছু ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়৷ সেমিফাইনালের ঠিক আগে উইকেটরক্ষক ব্যাটসম্যান ভীষণ অসুস্থ ছিলেন৷ পাকিস্তানের ব্যাটিং পরামর্শদাতা ম্যাথু হেডেন ম্যাচের মধ্যে এই খবর নিজে দেন৷ ২৪ ঘণ্টা আগে ফুসফুসে সংক্রমণের দরুণ রিজওয়ান আইসিইউতে ভর্তি ছিলেন৷ কিন্তু তারপরেও তিনি সেমিফাইনালে খেলতে নামেন এবং অর্ধশতরানও করেন৷ তিনি একজন প্রকৃত যোদ্ধা৷ তাঁর সাহস খুবই প্রশংসনীয়৷ রিজওয়ান যে লড়াকু মনোভাবের পরিচয় রেখেছেন সেটা দেশ,কাল, সীমানার গণ্ডি ছাড়িয়েছে। সবাই চাইছেন এই ছেলে আগামী দিনে নিজেকে আরও উন্নত করুক।

    তবে যাকে নিয়ে এত আলোচনা, সেই রিজওয়ান জানিয়েছেন পাকিস্তান জিততে পারলে সেটাই সবচেয়ে খুশির খবর হত। অধিকাংশ সময় ম্যাচটা তাদের দখলে ছিল। কিন্তু এটাই টি টোয়েন্টি ক্রিকেট। মন ভেঙে যাওয়া স্বাভাবিক।

    Published by:Rohan Chowdhury
    First published: