• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • গোয়া কঠিন প্রতিপক্ষ মেনেও হাবাস বলছেন লক্ষ্য তিন পয়েন্ট

গোয়া কঠিন প্রতিপক্ষ মেনেও হাবাস বলছেন লক্ষ্য তিন পয়েন্ট

photo/atk mohun bagan twitter

photo/atk mohun bagan twitter

এফসি গোয়া যতই কঠিন প্রতিপক্ষ হোক, রবিবার তিন পয়েন্ট ছাড়া আর কিছু ভাবছেন না অ্যান্টোনিও লোপেজ হাবাস। এই ম্যাচে প্রথম থেকে অতিরিক্ত ডিফেন্সিভ নাও খেলতে পারে সবুজ মেরুন।

  • Share this:

    #গোয়া: মুম্বই সিটির বিরুদ্ধে শেষ ম্যাচটা হারতে হয়েছে। শীর্ষে থাকা দলের সঙ্গে পয়েন্টের পার্থক্য বেড়ে দাঁড়িয়েছে পাঁচে। দ্বিতীয় স্থানে থাকা এটিকে মোহনবাগান কিন্তু শীর্ষে ওঠার স্বপ্ন ছাড়তে নারাজ। রবিবার এফসি গোয়ার বিরুদ্ধে নামার আগে মানসিকভাবে ছেলেদের সঠিক জায়গায় রাখাটাই চ্যালেঞ্জ ম্যানেজার অ্যান্টোনিও লোপেজ হাবাসের কাছে।

    প্রথম পর্বের সাক্ষাতে গোয়ার বিরুদ্ধে জিতে মাঠ ছেড়েছিল সবুজ-মেরুন। কিন্তু হাবাস স্পষ্ট জানিয়ে দিচ্ছেন তিনি মনে করেন ফুটবলে একই প্রতিপক্ষের বিরুদ্ধে দুটো ম্যাচ কখনই সমান হতে পারে না। প্রধান চ্যালেঞ্জ মুম্বইকে টপকে শীর্ষে ওঠা। তবে তার জন্য আর পয়েন্ট হারানো চলবে না।

    প্রতিপক্ষ হিসেবে গোয়া কঠিন দল মানছেন স্প্যানিশ কোচ। দলটার ভারসাম্য খুবই ভাল। ইগর, অর্তিজ, এডু বেডিয়া, ইভান গঞ্জালেসদের মত বিদেশিদের পাশাপাশি ব্রেন্ডন, লেন,লেনী, সেরিটন,গামাদের মত ভারতীয় ফুটবলার রয়েছে দলটায়। শেষ ম্যাচে জামশেদপুরকে তিন গোলে উড়িয়ে দিয়েছে তাঁরা। তবে হাবাস মনে করেন গোয়ার হাতে যেমন ভাল ফুটবলার রয়েছে,তেমনই তাঁর হাতেও ভাল ফুটবলারের অভাব নেই। রয় কৃষ্ণ সামনে একা পড়ে যাচ্ছেন মানতে রাজি নন কোচ। মনবীর, এডু গার্সিয়া, উইলিয়ামস, জাভি হার্নান্দেজ প্রত্যেকেই গোল করার ক্ষমতা রাখেন জানান দুবারের চ্যাম্পিয়ন কোচ।

    মিডফিল্ডে উন্নতির প্রয়োজন রয়েছে। শেষ ম্যাচে আইরিশ ফুটবলার কার্ল ম্যাক হিউ খেলেননি। গোয়া ম্যাচে অবশ্য তিনি থাকছেন। মুম্বই ম্যাচের হারের স্মৃতি অতীত। হাবাস স্পষ্ট জানিয়ে দিচ্ছেন,"প্রথম লেগের খেলায় আমি খুশি। কিন্তু আমাদের উন্নতির প্রয়োজন আছে। মুম্বই ম্যাচ ইতিহাস হয়ে গিয়েছে। ইতিহাস মনে রাখতে চাই না। কিন্তু ইতিহাস বদল করতে চাই"। অর্থাৎ পরিষ্কার করে দিয়েছেন এফসি গোয়া যতই কঠিন প্রতিপক্ষ হোক, রবিবার তিন পয়েন্ট ছাড়া আর কিছু ভাবছেন না অ্যান্টোনিও লোপেজ হাবাস। এই ম্যাচে প্রথম থেকে অতিরিক্ত ডিফেন্সিভ নাও খেলতে পারে সবুজ মেরুন।

    এডু গার্সিয়া এবং জাভি হার্নান্দেজ পুরো ছন্দে খেলতে পারলে কাজটা অনেক সহজ হয়ে যাবে রয় কৃষ্ণর। রয় কৃষ্ণ এবং ডেভিড উইলিয়ামস গতবার যে বোঝাপড়া দেখিয়েছিলেন সেটা এবার দেখা যাচ্ছে না উলিয়ামস ছন্দে না থাকায়। শোনা যাচ্ছে এই অস্ট্রেলিয়ান ফুটবলারটির ওপর বিরক্ত টিম ম্যানেজমেন্ট। তাঁর পরিবর্ত খোঁজার কাজ শুরু হয়ে গিয়েছে। ব্র্যাড ইনম্যান বাদ পড়ছেন নিশ্চিত। উইলিয়ামস যদি বাকি ম্যাচগুলোতে দুর্দান্ত খেলতে পারেন আলাদা কথা।

    Published by:Rohan Chowdhury
    First published: