হোম /খবর /ফুটবল /
ATK MB Dubai : এ এফ সি কাপের জন্য দুবাইতে ট্রেনিং শুরু এটিকে মোহনবাগানের

ATK MB Dubai : এ এফ সি কাপের জন্য দুবাইতে ট্রেনিং শুরু এটিকে মোহনবাগানের

দুবাইতে নাসাফ ম্যাচের ব্লু প্রিন্ট তৈরি শুরু হাবাসের

দুবাইতে নাসাফ ম্যাচের ব্লু প্রিন্ট তৈরি শুরু হাবাসের

ATK Mohun Bagan coach Habas begins preparation camp in Dubai. এএফসি কাপের আন্ত আঞ্চলিক সেমিফাইনাল ম্যাচ খেলতে হবে এটিকে মোহনবাগানকে। তার আগে অন্তত দশ দিন জোরকদমে প্রস্তুতি নিতে যান সবুজ মেরুন কোচ অ্যান্টোনিও লোপেজ হাবাস। আজ শনিবার থেকেই দুবাইতে এই প্রক্রিয়া শুরু করে দিলেন তিনি

আরও পড়ুন...
  • Last Updated :
  • Share this:

#দুবাই: হাতে বেশি সময় নেই। আগামী ২২ সেপ্টেম্বর উজবেকিস্তানের আল নাসাফ দলের বিরুদ্ধে এএফসি কাপের আন্ত আঞ্চলিক সেমিফাইনাল ম্যাচ খেলতে হবে এটিকেমোহনবাগানকে। তার আগে অন্তত দশ দিন জোরকদমে প্রস্তুতি নিতে যান সবুজ মেরুন কোচ অ্যান্টোনিও লোপেজ হাবাস। আজ শনিবার থেকেই দুবাইতে এই প্রক্রিয়া শুরু করে দিলেন তিনি। ছয় দিন দুবাইতে ট্রেনিং সম্পন্ন করার পর বাকি চারদিন উজবেকিস্তানের পৌঁছে অনুশীলন করবে সবুজ মেরুন শিবির।

ভারতের তুলনায় অনেক এগিয়ে উজবেকিস্তান। আল নাসাফ অতীতে চ্যাম্পিয়ন দল। তাই এমন একটি দলের বিরুদ্ধে খেলতে গেলে প্রস্তুতি একশো শতাংশ থাকা উচিত। গ্রুপ পর্বে বেঙ্গালুরু, মজিয়াকে হারানো, বাংলাদেশের বসুন্ধরার বিরুদ্ধে ড্র করা, আর আলনাসাফকে সামলানো এক ব্যাপার নয়। দুজন সার্বিয়ান এবং একজন বুরকিনা ফাসোর ফুটবলার ছাড়া বাকিরা সবাই উজবেক। এফসি কাপ এবং এশিয়ান ক্লাব চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়া ছাড়াও উজবেকিস্তান সুপার লিগে একাধিক বার চ্যাম্পিয়ন হয়েছে এই দলটা।

চ্যাম্পিয়ন হয়েছে উজবেকিস্তান সুপার কাপেও। ইতিহাসে সবুজ মেরুনের তুলনায় অনেক নবীন হলেও, আন্তর্জাতিক অভিজ্ঞতায় অনেক এগিয়ে আল নাসাফ। তাই সবুজ মেরুন সব ফুটবলারকে দুবাই শিবিরে ডেকে নিলেন স্প্যানিশ কোচ। যাঁরা মালদ্বীপে ছিলেন, তাঁরা ছাড়াও ফিনল্যান্ডের জনি কাউকো যোগ দিয়েছেন। ফিট হয়ে দলের সঙ্গে যোগ দেবেন প্রবীর দাস এবং মাইকেল সুসাইরাজ। এই দুই ফুটবলার দীর্ঘদিন চোট সমস্যায় ভুগছিলেন। কিন্তু দুজনেই কোচ হাবাসের অত্যন্ত প্রিয় পাত্র হওয়ায়, তাঁদের রেখে দিয়েছিল ক্লাব।

প্রবীর দল ছেড়ে যেতে পারেন, এমন একটা সম্ভাবনা দেখা দিলেও, বাঙালি ফুটবলারটি শেষ পর্যন্ত নিজের পরিচিত ক্লাবেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন। কার্ড সমস্যায় খেলতে পারবেন না দীপক টাংরি। তবে শেষ ম্যাচে খেলতে না পারলেও, এই ম্যাচে খেলবেন হুগো বুমু। রেকর্ড পরিমাণ অর্থে দিয়ে মুম্বই থেকে এই মিডিওকে দলে নিয়েছে সবুজ মেরুন। হুগো নিজের খেলা খেলতে পারলে গোল পাওয়া নিয়ে সমস্যা থাকার কথা নয়।

পাশাপাশি তিরিকেও ডেকে পাঠিয়েছেন কোচ। গোল করার জন্য সেই রয় কৃষ্ণ এবং ডেভিড উইলিয়ামস হাবাস এবং সবুজ মেরুন জনতার প্রধান ভরসা। স্প্যানিশ কোচ জানিয়েছেন সমর্থকদের জন্য এই ম্যাচ জিততে চান। মোহনবাগান সমর্থকদের আবেগ এবং ভালবাসা অনুভব করেছিলেন গত বছর মার্জার হওয়ার পর। হয়তো বর্তমান সময়ে কিছু বিতর্ক হচ্ছে মার্জার নিয়ে। কিন্তু সেটা নিয়ে মোহনবাগান ক্লাব বা নতুন ফুটবল ম্যানেজমেন্ট আদৌ চিন্তিত নয়।

Published by:Rohan Chowdhury
First published:

Tags: AFC Cup, ATK Mohubagan