• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • ATK Mohun Bagan on SC East Bengal : কলকাতা ডার্বি খেলা নিয়ে উচ্ছ্বসিত মোহনবাগানের অমরিন্দর, লিস্টন কোলাসোরা

ATK Mohun Bagan on SC East Bengal : কলকাতা ডার্বি খেলা নিয়ে উচ্ছ্বসিত মোহনবাগানের অমরিন্দর, লিস্টন কোলাসোরা

কলকাতা ডার্বি খেলতে মুখিয়ে আছেন বাগানের দুই নতুন তারকা

কলকাতা ডার্বি খেলতে মুখিয়ে আছেন বাগানের দুই নতুন তারকা

ATK Mohun Bagan Amrinder Singh and Liston Colaco excited to witness Kolkata deby. অমরিন্দরের পাশাপাশি প্রথম ডার্বি খেলার অপেক্ষায় এটিকে মোহন বাগানের মিডফিল্ডার লিস্টন কোলাসো।

  • Share this:

    #গোয়া: গত দুবারের সাক্ষাতে দুবারই চিরপ্রতিদ্বন্দ্বী এস সি ইস্টবেঙ্গলকে হারিয়েছিল এটিকে মোহনবাগান। এবারের আইএসএলে দুটো দল সবে একটি করে ম্যাচ খেলেছে। দ্বিতীয় ম্যাচেই ডার্বি। ফুটবল পণ্ডিতরা বলছেন এবারও এগিয়ে সবুজ মেরুন। সেট দল থাকার সুবিধা রয়েছে অ্যান্টোনিও লোপেজ হাবাসের। কিন্তু এই অতিরিক্ত আত্মবিশ্বাস দলের মধ্যে প্রবেশ করতে দিতে রাজি নন প্রীতম কোটাল, শুভাশীষ বসুদের মত বাঙালিরা। জামশেদপুর আর মোহনবাগান যে এক প্রতিপক্ষ নয়, সেটা বিলক্ষণ জানে ইস্টবেঙ্গল। তাই এই ম্যাচে নিজেদের পারফরম্যান্স উন্নত করবে পেরসেভিচ, মার্সেলা, চিমা, রফিকরা তা নিয়ে সন্দেহ নেই।

    আরও পড়ুন - Dubai cricket chief IND vs PAK : ভবিষ্যতে ভারত পাকিস্তান সিরিজের পক্ষে মুখ খুললেন দুবাই ক্রিকেট প্রধান

    তাই সতর্ক সবুজ মেরুন ব্রিগেড।দশ বছর ধরে সর্বভারতীয় সার্কিটে রয়েছেন অমরিন্দর সিং। আই লিগে পুনে এফসি এবং বেঙ্গালুরু এফসি’র হয়ে খেলার অভিজ্ঞতা রয়েছে তাঁর। জাতীয় দলেও খেলেছেন পঞ্জাবের গোলরক্ষকটি। কিন্তু ভারতীয় ক্লাব ফুটবলের সবচেয়ে হাই-প্রোফাইল ম্যাচ কলকাতা ডার্বির স্বাদ তিনি পাননি। আগামী শনিবার অবশ্য সেই আক্ষেপ মিটতে চলেছে এটিকে মোহন বাগানের দুর্গপ্রহরীটির। এই প্রসঙ্গে অমরিন্দরের বক্তব্য, এশিয়ান ক্লাব ফুটবলের সবচেয়ে বড় ম্যাচে খেলার জন্য মুখিয়ে রয়েছি। জানি, সমর্থকরা কীভাবে এই ডার্বির উত্তাপ নেন।

    গত বছর এটিকে মোহন বাগানের নিয়মিত গোলরক্ষক এবার চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাবে। অনুরাগীরা নিশ্চয়ই দুই দলের দুর্গপ্রহরীর মধ্যে তুলনা টানবেন। তাই সতর্ক রয়েছি। অদ্ভুত রোমাঞ্চ অনুভব করছি। যেভাবেই হোক, শনিবারের ম্যাচে সেরা পারফরম্যান্স মেলে ধরতে তৈরি আমরা। ইন্ডিয়ান সুপার লিগের প্রথম ম্যাচে কেরল ব্লাস্টার্সকে সহজেই হারিয়েছি। পক্ষান্তরে, জামশেদপুরের এফসি’র বিরুদ্ধে ড্র করেছে এসসি ইস্টবেঙ্গল। তবে প্রথম ম্যাচের ফলের নিরিখে ডার্বিকে বিচার করা উচিত নয়।

    দু’টি দলের কাছেই এই ম্যাচের আলাদা তাৎপর্য রয়েছে। এবার লাল-হলুদে তিন দক্ষ ফুটবলার আছে। বিপক্ষকে দুর্বল ভাবলে ভুল হবে। আমাদের লক্ষ্য, জয়ের অভ্যাস বজায় রাখা। অমরিন্দরের পাশাপাশি প্রথম ডার্বি খেলার অপেক্ষায় এটিকে মোহন বাগানের মিডফিল্ডার লিস্টন কোলাসো। এদিন তিনি বলেছেন, ছোটবেলা থেকে এই ম্যাচের কথা শুনেছি। মরশুম শুরুর আগে আলভিটো- মহেশ গাউলিদের সঙ্গেও এই নিয়ে কথা হয়েছে। রবিবার জামশেদপুরের বিরুদ্ধে এসসি ইস্টবেঙ্গলের খেলা দেখলাম। শক্তির নিরিখে বড় ম্যাচ আমাদেরই জেতা উচিত। ডার্বিতে গোল করতে চাই। তার জন্য প্রয়োজন কঠোর পরিশ্রম।

    আন্তোনিও লোপেজ হাবাস-ব্রিগেডের লেফট ব্যাক শুভাশিস বসুর মন্তব্য, একটি করে ম্যাচ খেলে দুই প্রধান মুখোমুখি হচ্ছে। জামশেদপুরের বিরুদ্ধে ইস্ট বেঙ্গল পিছন থেকে আক্রমণ তোলার চেষ্টা করেছে। ডার্বির আগে নিশ্চয়ই ওরা নিজেদের গুছিয়ে নেবে। আত্মতুষ্টির জায়গা নেই। তবে আবেগের ম্যাচে জয় ছাড়া অন্য কিছু ফলের কথা ভাবছি না।

    এটিকে মোহন বাগানের প্রথম ম্যাচের অধিনায়ক প্রীতম কোটাল গুরুত্ব দিচ্ছেন ইস্ট বেঙ্গলের পেরোসেভিচকে। কোচ হাবাস জানিয়েছেন তার কাছে ইস্টবেঙ্গল শুধু অন্য পাঁচটা দলের মতই। এই ম্যাচ জিততে পারলে তিনি তিনের জায়গায় ছয় পয়েন্ট পাবেন না। তাই ফুটবলারদের অতিরিক্ত চাপ না নিয়ে, স্বাভাবিক খেলা তুলে ধরতে বলেছেন।

    Published by:Rohan Chowdhury
    First published: