• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Dubai cricket chief IND vs PAK : ভবিষ্যতে ভারত পাকিস্তান সিরিজের পক্ষে মুখ খুললেন দুবাই ক্রিকেট প্রধান

Dubai cricket chief IND vs PAK : ভবিষ্যতে ভারত পাকিস্তান সিরিজের পক্ষে মুখ খুললেন দুবাই ক্রিকেট প্রধান

দুবাইয়ের মাঠে আবার দেখা হবে বিরাট - বাবরদের?

দুবাইয়ের মাঠে আবার দেখা হবে বিরাট - বাবরদের?

Chairman of Dubai Cricket Council wants to host India Pakistan .ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজের আয়োজক হতে চান দুবাই ক্রিকেটের চেয়ারম্যান আব্দুর রহমান। পাশাপাশি আইপিএলে আরও বেশি ম্যাচ আয়োজন করতে চান তিনি।

  • Share this:

    #দুবাই: কয়েকদিন আগে টি টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত ম্যাচ খেলে বিরাট কোহলির ভারতকে দশ উইকেটে উড়িয়ে দিয়েছিল পাকিস্তান। সেই লজ্জাজনক পরাজয় সামলে ওঠার আগেই চলে আসে নিউজিল্যান্ড ম্যাচ। সেই ম্যাচেও হার। গ্রুপ পর্ব থেকে বিদায় নেয় ভারত। কোটি কোটি জনগণের হৃদয় ভেঙে যায়। কিন্তু এরপর ভারত পাকিস্তান সিরিজ হতে পারে এমন সম্ভাবনা পুরোপুরি না হলেও, হাওয়ায় ভাসছিল। সৌরভ গঙ্গোপাধ্যায় এবং শোয়েব আখতারের আলোচনা, রামিজ রাজার সঙ্গে বিসিসিআই প্রেসিডেন্ট এবং সচিব জয় শাহের কথাবার্তা, কিছুটা ইঙ্গিত দিচ্ছিল।

    আরও পড়ুন - Surya Kumar Yadav in for KL Rahul : চোট পেয়ে ছিটকে গেলেন কে এল রাহুল, বদলি হিসেবে এলেন সূর্যকুমার যাদব

    দ্বিপাক্ষিক না হলেও, ত্রিদেশীয় সিরিজ হতে পারে আলোচনা চলছিল। বিশ্ব ক্রিকেটের দুই চির প্রতিদ্বন্দ্বী দেশ ভারত ও পাকিস্তান। দুই দলের খেলায় থাকে বাড়তি উত্তেজনা। কিন্তু রাজনৈতিক অস্থিরতার কারণে দুই দেশের ক্রিকেট দলের দ্বিপাক্ষিক সিরিজও বন্ধ প্রায় আট বছর ধরে। যা এখনই হওয়ার সম্ভাবনা দেখা যাচ্ছে না। তবে ভারত বা পাকিস্তানের বদলে নিরপেক্ষ ভেন্যুতে এ দুই দলের দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করা যায় কি না, সে ব্যাপারে আলোচনা শোনা যায় প্রায়ই।

    এবার সেই আলোচনার পালে হাওয়া দিলেন দুবাই ক্রিকেট কাউন্সিলের চেয়ারম্যান আব্দুর রহমান ফালাকনাজ। সফলভাবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের বাকি অংশ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের পুরো আসর আয়োজন করার পর, এবার ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজের স্বাগতিক হতে চান দুবাই ক্রিকেটের চেয়ারম্যান আব্দুর রহমান। পাশাপাশি আইপিএলে আরও বেশি ম্যাচ আয়োজন করতে চান তিনি।

    আরব আমিরশাহির স্থানীয় সংবাদমাধ্যমকে আব্দুর রহমান বলেছেন, এখানে ভারত-পাকিস্তান ম্যাচ পেলে দারুণ হবে। অনেক আগে যখন শারজায় ভারত-পাকিস্তান ম্যাচ হত, মনে হত যেন যুদ্ধ চলছে। তবে এটা ভাল যুদ্ধ, স্পোর্টিং একটি যুদ্ধ। যা অসাধারণ ছিল। তিনি আরও যোগ করেন, আমার মনে আছে, একবার রাজ কাপুর (ভারতের অভিনেতা) তার পরিবার নিয়ে এখানে এসে বলেছিলেন, শারজায় ভারত-পাকিস্তান ম্যাচ হওয়া কী দুর্দান্ত। ক্রিকেট মানুষকে কাছে আনে। ক্রিকেটই আমাদের এক করেছে এবং এভাবেই থাকতে দিন। তো আমরা এটিই করতে চাই।

    এসময় অন্তত দু বছরে একবার ভারত-পাকিস্তান সিরিজ আয়োজনের ইচ্ছাপ্রকাশ করে তিনি বলেন, আমরাও এটি করতে চাই। আমরা যদি ভারতকে বছরে বা দুই বছরে একবার এখানে এসে পাকিস্তানের বিপক্ষে খেলতে রাজি করতে পারি, তা দারুণ হবে। সবশেষ ২০১২-১৩ মরশুমে দ্বিপাক্ষিক সিরিজ খেলেছে ভারত ও পাকিস্তান। সেবার ভারতের মাটিতে হয়েছিল তিনটি করে ওয়ানডে ও টুর্নামেন্ট।

    এরপর থেকে দুই দলের দেখা হয় শুধুমাত্র আইসিসি ইভেন্টে। সৌরভ গঙ্গোপাধ্যায় অবশ্য আগেই জানিয়ে দিয়েছিলেন দুই দেশের সিরিজ চালু হবে কিনা সেটা নির্ভর করছে ভারত এবং পাকিস্তানের সরকারের ওপর। সেই সবুজ সঙ্কেত না পেলে পিসিবি বা বিসিসিআই এগোতে পারবে না।

    Published by:Rohan Chowdhury
    First published: