• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL ARGENTINA UNDEFEATED OVER 2 YEARS A STAT WHICH WILL BOLSTER MORALE OF LIONEL MESSI AND TEAM RRC

Copa America : দু'বছর ধরে হারেনি আর্জেন্টিনা, ট্রফি জিততে মরিয়া মেসি

জীবনের শেষ কোপা চ্যাম্পিয়ন হতে চান মেসি

২০১৯ সালের কোপা আমেরিকার সেমিফাইনালে ব্রাজিলের বিপক্ষে বির্তকিত হারের পর থেকে অপরাজিত রয়েছে আর্জেন্টিনা। ১৬ ম্যাচ খেলে তারা জিতেছে ৯ টি ম্যাচে, ড্র হয়েছে বাকি ৭টি ম্যাচ

  • Share this:

    #ব্রাসিলিয়া: বন্যেরা বনে সুন্দর, শিশুরা মাতৃক্রোড়ে। লিওনেল মেসি বার্সেলোনায় সুন্দর, আর্জেন্টিনায় নয়। এমন অভিযোগ নতুন নয়, বহুদিনের। সত্যিই তো ! বিশ্বের সেরা ফুটবলার, অথচ দেশের হয়ে ট্রফি নেই। সমালোচনা হওয়াটা স্বাভাবিক। কোপা আমেরিকার চলতি আসরে এরই মধ্যে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ফেলেছে আর্জেন্টিনা। দারুণ ফর্মে রয়েছে মেসির দল। প্রথম ম্যাচে ড্র করার পর জিতেছে পরের দুই ম্যাচে। আর্জেন্টিনার এই দুর্দান্ত ফর্ম চলছে গত দু বছর ধরে।

    ২০১৯ সালের কোপা আমেরিকার সেমিফাইনালে ব্রাজিলের বিপক্ষে বির্তকিত হারের পর থেকে অপরাজিত রয়েছে আর্জেন্টিনা। ১৬ ম্যাচ খেলে তারা জিতেছে ৯ টি ম্যাচে, ড্র হয়েছে বাকি ৭টি ম্যাচ। এই সময়ে তারা হারিয়েছে ব্রাজিলকেও। ২০১৯ সালের শেষের দিকে ব্রাজিলকে হারিয়ে সুপার ক্লাসিকো জিতেছে মেসিরা। ২০১৯ সালের ৩ জুলাই কোপার সেমিফাইনালে বির্তকিত হারটিই আর্জেন্টিনার সর্বশেষ পরাজয়।

    এই দুই বছরে ব্রাজিলকে হারানোর পাশাপাশি হারিয়েছে উরুগুয়ের মতো দলকেও। খেলেছে জার্মানির বিপক্ষেও। তবু অপরাজিত মেসিরা। কোপা আমেরিকায় সামনের ম্যাচে বলিভিয়াকে হারিয়ে জয়ের সংখ্যাটা বাড়ানোর সুযোগ রয়েছে তাদের সামনে। দু'দিন আগেই জন্মদিন পালিত হয়েছে লিওনেল মেসির। জাতীয় দলের সতীর্থ ফুটবলাররা কেক কেটে পালন করেছেন অধিনায়কের জন্মদিন। উপহার দিয়েছেন মেসিকে। একটা রিটার্ন গিফট চেয়েছেন মেসি। কোপা আমেরিকা ট্রফি।

    আগুয়েরো, ডি মারিয়া, ডি পল, করিয়া , লো সেলসোদের উদ্দেশ্যে মেসি জানিয়েছেন জীবনের শেষ কোপা আমেরিকা জিততে চান দেশের হয়ে। সকলের ঐকান্তিক প্রচেষ্টা ছাড়া যা সম্ভব নয়। ব্রাজিলের সঙ্গে একমাত্র ফাইনাল ছাড়া দেখা হওয়া সম্ভব নয়। তাই যদি ফাইনালে নেইমারদের মুখোমুখি হতে হয়, বদলার ম্যাচে দু'বছর আগের হিসাব বুঝে নিতে মরিয়া থাকবে আর্জেন্টিনা।

    কিন্তু দুর্ধর্ষ ফর্মে থাকা ব্রাজিলকে আটকাতে হলে নিজেদের উজাড় করে দিতে হবে মেসিদের। আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি বলিভিয়ার বিরুদ্ধে ম্যাচে হয়তো বিশ্রাম দিতে পারেন মেসিকে। নিয়ম রক্ষার ম্যাচ। যদি খেলতে গিয়ে চোট লেগে যায় তাহলে বিপদে পড়তে হবে। নক আউট পর্যায়ের জন্য দলের সেরা ফুটবলারকে সম্পূর্ণ ফিট রাখতে চান তিনি।

    Published by:Rohan Chowdhury
    First published: