Euro 2020 : ইউরোতে এবার দেখা যাবে না যে তারকাদের, জানুন

ইউরোর মঞ্চে দেখা যাবে না ইব্রা, রামোসদের

দুর্ভাগ্য এটাই যে এবারের ইউরোতে দেখা যাবে না কিছু তারকাদের জাদু। বিশ্বের অন্যতম সেরা স্ট্রাইকার ৩৮ বছরের জলাতান ইব্রাহিমোভিচ। এ সি মিলানের এই জাদুকর স্ট্রাইকার তাঁর হাঁটুতে চোটের কারণে জাতীয় দল সুইডেনের হয়ে নামতে পারবে না ইউরোতে

  • Share this:

    #মাদ্রিদ: আর মাত্র নয় দিন। তারপরেই শুরু হয়ে যাবে ধুমধুমার ফুটবল যুদ্ধ। ইউরোপ মহাদেশের শ্রেষ্ঠত্বের লড়াই। দলগত সংহতি নাকি ব্যক্তিগত নৈপুণ্য ? জয় হবে কার ? উত্তর পাওয়া যাবে সঠিক সময়। কিন্তু বেশ কয়েকজন ফুটবলারকে এবার পাওয়া যাবে না ইউরো কাপে। ২০২০ তে করোনা পরিস্থিতিতে বাতিল হয়ে যায় আন্তর্জাতিক ফুটবলের অন্যতম সেরা প্রতিযোগিতা ইউরো কাপ।

    ইউরোপের প্রথম সারির ২৪ টি দেশ অংশগ্রহণ করে এই টুর্নামেন্টে। ইউরো পিছিয়ে গিয়ে তাই ২০২১ এর ১১ ই জুন থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হবে। এবারের আয়োজক দেশ ইতালি সহ স্পেন, ইংল্যান্ড, ডেনমার্ক এবং আরও বেশ কয়েকটি দেশ। সব মিলিয়ে সংখ্যাটা ১১ । প্রথম ম্যাচ তুরস্ক ও ইতালির মধ্যে খেলা হবে ১২ই জুন। তবে দুর্ভাগ্য এটাই যে এবারের ইউরোতে দেখা যাবে না কিছু তারকাদের জাদু।

    বিশ্বের অন্যতম সেরা স্ট্রাইকার ৩৮ বছরের জলাতান ইব্রাহিমোভিচ। এ সি মিলানের এই জাদুকর স্ট্রাইকার তাঁর হাঁটুতে চোটের কারণে জাতীয় দল সুইডেনের হয়ে নামতে পারবে না ইউরোতে। মারাত্মক শারীরিক সক্ষমতা সত্বেও ইব্রার এই চোট পাওয়ায় ঘটনা খুবই বিরল।  বরুসিয়া ডর্টমুন্ড স্ট্রাইকার এরলিং হল্যান্ড যাঁর প্রতিভার প্রতিফলন দেখার জন্য অপেক্ষায় ছিল পুরো বিশ্ব, তাঁর জাতীয় দল নরওয়ে যোগ্যতা অর্জন পর্বে সার্বিয়ার কাছে হেরে বিদায় নেয়। সার্ব মিডফিল্ডার মিলিনকোভিচ সভিচ এর জোড়া গোলে ছিটকে যায় নরওয়ে, এবং হল্যান্ড এই হারে প্রচন্ড অসন্তুষ্ট ছিলেন। ডর্টমুন্ডের হয়ে ৫৭ ম্যাচে ৫৯ গোল করে গোটা বিশ্বের নজর কেড়ে রেখেছিল ২০ বছর বয়সী এই স্ট্রাইকার। কিন্তু এত বড় আন্তর্জাতিক মঞ্চে তাঁর জাদু দেখা থেকে বঞ্চিত থাকবে সমর্থকরা।

    এছাড়াও যোগ্যতা অর্জন পর্বে ছিটকে যাওয়ার জন্য আমরা দেখতে পাব না বিশ্বের অন্যতম শ্রেষ্ট গোলকিপার স্লোভেনিয়ার ইয়ান ওব্ল্যাককে। চোটের কারণে বেশ কয়েকজন তারকা থাকছেন না এই ইউরোতে। তাঁদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেন নেদারল্যান্ডস এর ভার্জিল ফান ডাইক। লিভারপুলের এই ডিফেন্ডার হাঁটুতে চোটের জন্য জাতীয় দলের বাইরে থাকবেন। বার্সেলোনার ফরোয়ার্ড অন্সু ফাতিও হাঁটুতে অস্ত্রোপ্রচারের জন্য খেলছেন না ইউরোতে।

    তবে স্পেন যোগ্যতা অর্জন করলেও এবং সুস্থ থাকলেও ইউরোতে জাতীয় দলে থাকছেন রিয়াল মাদ্রিদ ক্যাপ্টেন সারজিও রামোস। স্পেনের কোচ লুই এনরিকে তাঁর দলে ডাকেননি রামোসকে এবং কারণ হিসেবে তিনি রামোসের ফর্মকে দায়ী করেছেন। অভিজ্ঞ এই ডিফেন্ডারের বাদ পড়া নিয়ে অবশ্য স্প্যানিশ সংবাদমাধ্যমে অনেক সমালোচনা করা হয়েছে কোচের। তিনি রিয়াল মাদ্রিদ ফুটবলারদের পছন্দ করেন না, এমন অভিযোগ উঠেছে। জার্মানির দলে এবারও থাকছেন না জেরোমে বোয়াতেং। জার্মান ডিফেন্স তাঁর অভাব কীভাবে সামাল দেয় সেটাই দেখার।

    Published by:Rohan Chowdhury
    First published: