Home /News /sports /

KL Rahul on IND vs SA : প্রথম ইনিংসের ব্যাটিং ব্যর্থতাই হারের প্রধান কারণ বলছেন কে এল রাহুল

KL Rahul on IND vs SA : প্রথম ইনিংসের ব্যাটিং ব্যর্থতাই হারের প্রধান কারণ বলছেন কে এল রাহুল

ব্যাটিং ব্যর্থতাকেই কাঠগড়ায় তুললেন রাহুল

ব্যাটিং ব্যর্থতাকেই কাঠগড়ায় তুললেন রাহুল

Flop batting in first innings major reason behind loss says KL Rahul. ব্যাটিং ব্যর্থতাকেই কাঠগড়ায় তুললেন কে এল রাহুল, বিরাট কোহলি পরের টেস্টে ফিরছেন।

  • Share this:

    #জোহানেসবার্গ: বিরাট কোহলির পরিবর্তে জোহানেসবার্গে ভারতীয় দলের টেস্ট অধিনায়ক হয়েছিলেন তিনি। তাকে ভবিষ্যতের অধিনায়ক হিসেবে গড়ে তুলতে চায় ভারতীয় বোর্ড, সেই ইঙ্গিত পাওয়া গিয়েছে। কিন্তু অধিনায়ক কে এল রাহুলের টেস্ট অধিনায়কত্ব সুখের হল না। ভারতের পয়া মাঠ বলে পরিচিত ওয়ান্ডারার্স স্টেডিয়ামে এই প্রথম হারল ভারত। দক্ষিণ আফ্রিকা সিরিজে সমতা ফেরাল দাপটের সঙ্গে।

    আরও পড়ুন - South Africa beat India Wanderers : দুরন্ত অধিনায়ক এলগার, বৃষ্টিস্নাত ওয়ান্ডারার্সে ভারতের প্রথম হার

    তৃতীয় টেস্টে কেপ টাউনের মাঠে সিরিজ নির্ণয় হবে। ম্যাচের পর অধিনায়ক রাহুল বললেন, আমরা প্রতিটি টেস্ট ম্যাচ খেলি আমরা মনে করি আমাদের জেতা উচিত এবং জিততে চাই। আমরা যে ধরনের দল, আমরা সত্যিই কঠিন প্রতিদ্বন্দ্বিতা করি এবং মাঠে সবকিছু উজাড় করে দিতে জানি। তাই হ্যাঁ কিছুটা হতাশাজনক তবে দক্ষিণ আফ্রিকা যেভাবে খেলেছে তার কৃতিত্ব মানতেই হবে। তারা সত্যিই ভাল ব্যাটিং করেছে এবং ভাল বোলিং করেছে।

    আরও পড়ুন - Hockey Manpreet Singh : চিনের মাটিতে এশিয়ান গেমস হকিতে চ্যাম্পিয়ন হওয়া লক্ষ্য মনপ্রীতদের

    আমরা সত্যিই মাঠে যাওয়ার জন্য উন্মুখ ছিলাম। আমরা সবাই অনুভব করেছি যে আমরা বিশেষ কিছু করতে পারি, ১২২ রান পাওয়া এত সহজ ছিল না। পিচ উপরে এবং নিচে ছিল, কিন্তু আমি যেমন বলছিলাম, দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানরা সত্যিই দৃঢ়প্রতিজ্ঞ ছিল এবং কাজটি সম্পন্ন করল। যদি আমাকে যদি সত্যিই কঠোর হতে হয়, তাহলে বলব টস জিতে আমরা আরো ৬০-৭০ রান বেশি করতে পারতাম। ওখানেই পিছিয়ে পড়ি।

    শার্দুলের টেস্ট ম্যাচ দুর্দান্ত ছিল। ও যে কয়েকটি টেস্ট ম্যাচ খেলেছে তাতে সত্যিই প্রভাব তৈরি করেছে এবং আমাদের গেম জিতিয়েছে। ব্যাট হাতে তার অবদানও ছিল গুরুত্বপূর্ণ। আশা করি একটি ইউনিট হিসাবে, আমাদের মধ্যে আরও কয়েকজন পরের টেস্টে আমাদের হাত বাড়িয়ে দিতে পারে এবং এমন একটি পারফরম্যান্স করতে পারে যা ভারতকে জয় এনে দেবে। (রাহানে এবং পূজারা সম্পর্কে) তারা আমাদের জন্য দুর্দান্ত খেলোয়াড়, তারা বছরের পর বছর ধরে দলের জন্য সবসময় কাজ করেছে।

    তারা স্পষ্টতই কিছুটা চাপের নিচে আছে, কিন্তু দলে আমরা বিশ্বাস করি পূজারা এবং অজিঙ্কা আমাদের সেরা মিডল অর্ডার ব্যাটসম্যান। আমরা সবসময় জানতাম তারা এরকম কিছু করতে পারে। আশা করি এটি তাদের আত্মবিশ্বাস দেয় এবং তারা পরের টেস্টে যেতে পারবে এবং আরও ভাল পারফরম্যান্স দেখাতে পারবে।

    বিরাট কোহলি পরের টেস্টে ফিরছেন। নিঃসন্দেহে ভারত জানে কেপটাউনে নিজেদের সেরা ক্রিকেট তুলে ধরতে হবে প্রোটিয়াদের হারাতে হলে। হাতে রয়েছে চারদিন। এর মধ্যে সিরিজ জয়ের লক্ষ্যে নিজেদের ভুল ত্রুটি ঠিক করার চেষ্টা করবে ভারত।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IND vs SA, KL Rahul

    পরবর্তী খবর