Home /News /sports /
ICC T20 World Cup: হার্দিক, বরুণের ফিটনেস সমস্যা? বিশ্বকাপের দলে পরিবর্তনের জল্পনা !

ICC T20 World Cup: হার্দিক, বরুণের ফিটনেস সমস্যা? বিশ্বকাপের দলে পরিবর্তনের জল্পনা !

File Photo

File Photo

আইসিসিকে চূড়ান্ত দল জানানোর আগে বৈঠকে বসতে পারেন কোচ-অধিনায়ক-নির্বাচকরা।

  • Share this:

কলকাতা: আজ থেকে ঠিক এক মাস আগে ঘোষিত হয়েছিল টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় স্কোয়াড। গত ৮ সেপ্টেম্বর ভারতীয় দল ঘোষণা করে বিসিসিআই। মূল দলে ১৫ জন ক্রিকেটার এবং স্ট্যান্ডবাই হিসেবে তিনজন ক্রিকেটারকে রাখা হয়। ১ মাস আগে ঘোষিত সেই দলে এবার পরিবর্তনের জল্পনা।

হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) ও বরুণ চক্রবর্তীর (Varun Chakravarthy) ফিটনেস নিয়ে চিন্তায় টিম ম্যানেজমেন্ট। ১০ অক্টোবর আইসিসিকে চূড়ান্ত দল জানানোর আগে একবার আলোচনায় বসতে পারেন চেতন শর্মার নেতৃত্বাধীন নির্বাচক কমিটি ও ভারতীয় দলের অধিনায়ক এবং কোচ। শনিবার সেই আলোচনা হওয়ার সম্ভাবনা।

আরও পড়ুন- রবি শাস্ত্রী দায়িত্ব ছাড়ার আগেই সরে দাঁড়ালেন টিম ইন্ডিয়ায় তাঁর সহকারী, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা নিক ওয়েবের

নিয়ম অনুযায়ী ১০ অক্টোবরের মধ্যে স্কোয়াডে থাকা ক্রিকেটারদের নাম আইসিসিকে জানাতে হবে সব দেশের ক্রিকেট বোর্ডকে। সেই নাম পাঠানোর আগেই একবার ভারতীয় দল নিয়ে পর্যালোচনা হতে পারে। আইপিএল খেলার জন্য ইতিমধ্যেই মরুদেশে রয়েছেন বিরাট। পৌঁছে গেছেন কোচ রবি শাস্ত্রীও। সেখান থেকেই বৈঠকের সম্ভাবনা।

আসলে এই বৈঠকের অন্যতম কারণ অলরাউন্ডার হিসেবে বিশ্বকাপ দলে জায়গা পাওয়ায় হার্দিক পান্ডিয়ার ফিটনেস। আইপিএলে দ্বিতীয় পর্বেও মুম্বইয়ের হয়ে বল করেননি হার্দিক। আর এখানেই দুশ্চিন্তার ভাঁজ পড়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্টের কপালে। যদিও মুম্বই ফ্র্যাঞ্চাইজির তরফে হার্দিকের ফিটনেস নিয়ে প্রতিমুহূর্তে বোর্ডের সঙ্গে কথাবার্তা চলছে।

আরও পড়ুন- ক্রিকেটের পর কি এবার বলিউড! হিরো হওয়ার অফার নিয়ে কী বললেন ধোনি?

অন্যদিকে কেকেআরের হয়ে খেলা স্পিনার বরুণ চক্রবর্তীও নাকি হাঁটু চোটে ভুগছেন। এই দুটি বিষয় নিয়ে একবার আলোচনা হতে পারে বৈঠকে। তবে বোর্ড সূত্রে খবর, খুব প্রয়োজন না পড়লে ঘোষিত দলে পরিবর্তন চাইছেন না বোর্ড কর্তারা। আইপিএলে সফল না হলেও সূর্যকুমার যাদব, ঈশান কিষাণদের পারফরম্যান্স দিয়ে চিন্তিত নন সৌরভরা। শুধু ভাবাচ্ছে হার্দিক, বরুণদেব ফিটনেস। শেষ পর্যন্ত কোনও ক্রিকেটার আনফিট হলে দলে পরিবর্তন হতে পারে। তবে স্ট্যান্ডবাই হিসেবে অতিরিক্ত ১ জন ক্রিকেটার যুক্ত হলেও হতে পারেন। আর শেষ পর্যন্ত যদি কোনও নতুন ক্রিকেটার স্কোয়াডে যুক্ত হন, তাহলে তিনি অবশ্যই হতে চলেছেন যুজবেন্দ্র চাহাল।

বিশ্বকাপ দল থেকে বাদ পড়া আরসিবির এই স্পিনার আইপিএলে দুরন্ত পারফরম্যান্স করেছেন। চাহালের বাদ পড়া নিয়ে ইতিমধ্যেই সমালোচনা শুরু হয়েছে। এই বিষয়টি ভাবাচ্ছে নির্বাচকদের।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: ICC T20 World Cup

পরবর্তী খবর