Union
Budget 2023

Highlights

হোম /খবর /খেলা /
মেক্সিকোর বিরুদ্ধে মরণ-বাঁচন ম্যাচ, মেসিকে দায়িত্ব স্মরণ করালেন বাতিস্তুতা

মেক্সিকোর বিরুদ্ধে মরণ-বাঁচন ম্যাচ, মেসিকে নিজের দায়িত্ব-কর্তব্য স্মরণ করালেন বাতিস্তুতা

সৌদি আরবের বিরুদ্ধে প্রথম ম্যাচে লজ্জার হার। শনিবার মধ্যাতে মেক্সিকোর বিরুদ্ধে প্রতিযোগিতার ডু অর ডাই ম্যাচে নামতে চলেছে আর্জেন্টিনা। মেসি ম্যাজিক দেখার অপেক্ষায় ফুটবল বিশ্ব। ম্যাচের আগে বাতিস্তুতার বার্তা মেসির উদ্দেশ্যে।

  • Share this:

#লুসেইল স্টেডিয়াম: সৌদি আরবের বিরুদ্ধে প্রথম ম্যাচে অপ্রত্যাশিত হার আর্জেন্টিনার। প্রতিযোগিতার বাকি দুই ম্যাচ ডু অর ডাই লিওনেল মেসির দলের কাছে। শনিবার মধ্যরাতে তার প্রথম ধাপে মেক্সিকোর মুখোমুখি হতে চলেছে নীল-সাদা ব্রিগেড। সেই ম্যাচে আরও একবার আর্জেন্টিনার ও গোটা বিশ্ব জুড়ে ফ্যানেদের আশা-ভরসার কেন্দ্রবিন্দুতে মেসি। ম্যাচের আগে মেসি কী করতে পারেন আর তার দায়িত্ব কী তা স্মরণ করিয়ে দিলেন প্রাক্তন আর্জেন্টাইন তারকা বাতিস্তুতা।

বিশ্বকাপের ইতিহাসে আর্জেন্টিনার সর্বোচ্চ স্কোরার গ্যাব্রিয়েল বাতিস্তুতা। ১০টি গোল রয়েছে তার ঝুলিতে। মেক্সিকো ম্যাচের আগে মারাদোনার প্রয়াণ দিবসে যোগ দিয়ে বাতিস্তুতা বলেন,'নিজেকে নিয়ে ভেবো না লিও। খোলস ছেড়ে বেরিয়ে না এলে এই সঙ্কট থেকে বেরিয়ে আসা যাবে না। একমাত্র মেসির অনবদ্য ফুটবল-জাদুই পারে দলকে চাঙ্গা করতে।' আর্জেন্টিনার জয়ে ফিরতে হলে প্রধান দায়িত্ব যে তাকেই নিতে হবে সেই কথাও স্মরণ করিয়ে দিয়েছেন বাতিস্তুতা।

এছাড়াও বাতিস্তুতা বলেছেন, মেসির যে শুধু নিজে গোল করতে হবে তা নয়, সতীর্থদের দিয়ে গোল করাতেও হবে। এখনসব ভাবনা দূরে সরিয়ে রেখে আর্জেন্টিনা গোটা দলকে শুধু দেশের কথা ভাবতে হবে বলেও জানিয়েছেন প্রাক্তন তারকা স্ট্রাইকার। মেসি ও তার দল এদিন যদি নিজেদের প্রমাণ করতে না পারে তাহলে আর্জন্টিনার আরও একবার বিশ্বজয়ের স্বপ্নভঙ্গ হবে বলে জানিয়েছেন বাতিস্তুতা। তবে তিনি আশাবাদী মেসির দল ঘুড়ে দাঁড়াবে।

আরও পড়ুনঃ ডু অর ডাই ম্যাচে পাহাড় প্রমাণ প্রত্যাশার চাপ, ভরসা সেই ১০ নম্বর জার্সিধারীর বাঁ পায়ের জাদু

অপরদিকে, লড়াই দিতে প্রস্তুত মেক্সিকো। বিশ্বকাপে বরাবরই আর্জেন্টিনার বিরুদ্ধে লড়াকু ফুটবল খেলেছে ওচোয়ারা। এবারও আক্রমণাত্মক ফুটবল খেলেই মেসির দলকে মাত দেওয়ার ঘুঁটি সাজাচ্ছেন মেক্সিকোর আর্জেন্টাইন কোচ জেরার্ডো মার্টিনো। এর আগে আর্জেন্টিনা ও বার্সোলানায় কোচিং করিয়েছেন তিনি। মেসি ও তার দলকে সম্পর্কে ওয়াকিবহাল টাটা মার্টিনো। ফলে লড়াইটা সহজ হবে না আর্জেন্টিনার কাছে। তবে মেসির দলের প্রশংসা করে মেক্সিকোর কোচ বলেছেন, জিততে হলে সর্বস্ব দিয়ে লড়াই করতে হবে আমাদের।

Published by:Sudip Paul
First published:

Tags: Argentina, Fifa world Cup 2022, Lionel Messi, Mexico