Home /News /sports /
IND vs ENG : নায়ক টপলি, লর্ডসে জিতল ইংল্যান্ড, রবিবার সিরিজ জয়ের লড়াই ওল্ড ট্র্যাফোর্ডে

IND vs ENG : নায়ক টপলি, লর্ডসে জিতল ইংল্যান্ড, রবিবার সিরিজ জয়ের লড়াই ওল্ড ট্র্যাফোর্ডে

জিতল ইংল্যান্দ, নায়ক রিস টপলি

জিতল ইংল্যান্দ, নায়ক রিস টপলি

England beat India to level ODI series at Lords as Reece Topley brilliant performance with the ball. নায়ক টপলি, লর্ডসে জিতল ইংল্যান্ড, রবিবার সিরিজ জয়ের লড়াই ওল্ড ট্র্যাফোর্ডে

  • Share this:

    ইংল্যান্ড -২৪৬ ভারত - ১৪৬

    লন্ডন: যুজবেন্দ্র চাহাল বল হাতে চার উইকেট তুলে নিয়ে প্রবল চাপ তৈরি করেছিলেন ইংলিশ ব্যাটসম্যানদের ওপর। সঙ্গে হার্দিক পান্ডিয়া এবং বুমরাহর দুটি করে উইকেট আরো চাপ বাড়িয়েছিল ইংল্যান্ডের। মইন আলি এবং কিছুটা ডেভিড উইলি এবং লিভিংস্টোন লড়াই করতে না পারলে দ্বিতীয় একদিনের ম্যাচেও অত্যন্ত কম রানে অলআউট হয়ে যেত ইংল্যান্ড।

    মূলত এদের কারণেই ২৪৬ রানে পৌঁছতে সক্ষম হয়েছিল ইংলিশরা। তবে দ্বিতীয় ইনিংসে রান তারা করে জয় পাওয়া বিশ্বের যে কটা মাঠে কঠিন, তার মধ্যে অন্যতম লর্ডস। বেশিরভাগ ক্ষেত্রেই দ্বিতীয় ইনিংসে যে দল ব্যাট করে তাদের হারতে হয়। দেখে মনে হচ্ছিল এত অল্প রান খুব সহজেই তাড়া করবে ভারত। কিন্তু হল ঠিক উল্টোটা।

    ইংরেজ ফাস্ট বোলাররা শুরু থেকেই দুর্দান্ত লাইন এবং লেন্থ বল করতে শুরু করলেন। বিশেষ করে দুজন বাঁহাতি বোলার টপলি এবং ডেভিড উইলি মুভমেন্ট এবং সুইং করিয়ে ভারতকে ব্যাকফুটে ঠেলে দিলেন। বিশেষ করে দীর্ঘকায় টপলি ফিরিয়ে দিলেন রোহিত শর্মা, শিখর ধাওয়ান, সূর্য কুমারকে। তবে বিরাট কোহলি এদিন ব্যাট করতে নেমে প্রথম থেকে বেশ ভাল ছন্দে ছিলেন। তিনটে দেখার মত বাউন্ডারি মারলেন। দেখে মনে হচ্ছিল আজ বোধহয় অনেক সমালোচনার জবাব দেবেন।

    কিন্তু খারাপ সময় কাকে বলে? ভাল শুরু করে ও দীর্ঘক্ষণ দাঁড়াতে পারলেন না বিরাট। উইলির বলে খোঁচা দিয়ে ফিরে গেলেন ১৬ রান করে। ইংল্যান্ড বুঝিয়ে দিল সম্ভবত এই ম্যাচে তারা সমতা ফিরিয়ে আনছে। প্রবল চাপে ভারতীয় ব্যাটসম্যানরা। হার্দিক পান্ডিয়া এবং রবীন্দ্র জাদেজা উইকেটে আছেন, কিন্তু ২২ ওভারের শেষে ভারতের রান ৭৬/৫। এই জায়গা থেকে ভারতকে জিততে হলে কাউকে একজন মিরাকেল করে দেখাতে হবে।

    অনিশ্চয়তার খেলা ক্রিকেটে সবকিছুই সম্ভব। কিন্তু আজ জয়ের ব্যাপারে ভারত নয়, ফেভারিট মনে হচ্ছে ইংল্যান্ডকেই। প্রথম ম্যাচে লজ্জাজনক হারের বদলা নিতে ইংরেজরা আজ নিজেদের সেরা খেলাটা তুলে ধরছে। যত সময় যাচ্ছে কাজটা ক্রমশ কঠিন হয়ে পড়ছে ভারতীয় দলের কাছে। রাহুল দ্রাবিড়ের কপালে চিন্তার ভাঁজ পড়ছে। মাঠে উপস্থিত সৌরভ থেকে সচিন, হরভজন থেকে সুরেশ রায়না মুখ কালো করে বসে আছেন।

    কারণ অনেকেই ভেবেছিলেন আজকে দ্বিতীয় ম্যাচ জিতে একদিনের সিরিজ জয় নিশ্চিত করবে ভারত। কিন্তু সেটা ক্রমশ হাতের বাইরে চলে যাচ্ছে।এরপর হার্দিক পান্ডিয়া (২৯) ফিরে গেলেন মইন আলির বলে। মহম্মদ শামি লড়াকু ২৩ রান করলেন।

    মনে হচ্ছিল হেরে গেলেও রবীন্দ্র জাদেজা একটা অর্ধশতরান অন্তত করবেন। কিন্তু লিভিংস্টনের বলে ব্যক্তিগত ২৯ রানের মাথায় বোল্ড হলেন তিনি। ইংল্যান্ডের দুরন্ত বল করলেন রিস টপলি। ৬ উইকেট নিলেন তিনি। ভারত ম্যাচটা হেরে গেল। মাঝে দুটো দিন সময়। রবিবার ওল্ড ট্রাফোর্ডে ম্যাঞ্চেস্টার কে জিতবে সিরিজ সেই উত্তর পাওয়া যাবে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ind vs Eng

    পরবর্তী খবর