Home /News /sports /

Ind vs NZ: 2nd Test: Omicron আতঙ্কে ভারত বনাম নিউজিল্যান্ড দ্বিতীয় টেস্টে বড় সিদ্ধান্ত মহারাষ্ট্র সরকারের

Ind vs NZ: 2nd Test: Omicron আতঙ্কে ভারত বনাম নিউজিল্যান্ড দ্বিতীয় টেস্টে বড় সিদ্ধান্ত মহারাষ্ট্র সরকারের

coronavirus new variant omicron spike Maharastra Goverment will allow only 25% spectetor in Ind vs NZ

coronavirus new variant omicron spike Maharastra Goverment will allow only 25% spectetor in Ind vs NZ

Ind vs NZ: 2nd Test: Omicron আতঙ্কে করোনার নতুন ভেরিয়েন্ট নিয়ে উদ্বেগ দ্বিতীয় টেস্টে ওয়াংখেড়ে স্টেডিয়ামে মাত্র 25% দর্শক প্রবেশের অনুমতি দিল মহারাষ্ট্র সরকার। 

  • Share this:

#মুম্বই: প্রায় দুই বছর বন্ধ থাকার পর করোনা পরবর্তী সময়ে ভারত-নিউজিল্যান্ড (Ind vs NZ) টি-টোয়েন্টি সিরিজ থেকেই গ্যালারিতে দর্শক প্রবেশের অনুমতি দিয়েছিল বিসিসিআই (BCCI)। প্রত্যেক ভেন্যু যেখানে রয়েছে সেখানকার স্থানীয় সরকারের সঙ্গে কথা বলে ঠিক হয়েছিল কত সংখ্যক দর্শক মাঠে প্রবেশ করতে পারবেন।  প্রথম দু'টি টি-টোয়েন্টি ম্যাচে অর্থাৎ জয়পুর এবং রাঁচিতে ১০০% দর্শক উপস্থিতি ছিল মাঠে। ইডেনে উপস্থিত ছিল ৭০% দর্শক। কানপুর টেস্ট ভালো সংখ্যক দর্শক উপস্থিতি ছিল। তবে ভারত বনাম নিউজিল্যান্ড (Ind vs NZ) দ্বিতীয় টেস্ট (2nd Test) ম্যাচে ওয়াংখেড়ে স্টেডিয়ামে মাত্র ২৫% দর্শক প্রবেশের অনুমতি দিল মহারাষ্ট্র সরকার (Maharastra Government) । কারণ করোনা ভাইরাসের (Coronavirus) নতুন ভেরিয়েন্ট ওমিক্রন (Omicron) দক্ষিণ আফ্রিকা থেকে বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ছে।

ওয়াংখেড়ে স্টেডিয়ামে ৩ ডিসেম্বর থেকে শুরু ভারত-নিউজিল্যান্ড (Ind vs NZ)  দ্বিতীয় টেস্ট (2nd Test)। বিশ্রাম শেষ করে এই টেস্ট ম্যাচ থেকেই দলে ফিরছেন বিরাট কোহলি। তারওপর দীর্ঘ পাঁচ বছর পর টেস্ট ম্যাচ আয়োজিত হতে চলেছে ওয়াংখেড়ে স্টেডিয়ামে।

আরও পড়ুন - ICC Test Ranking: Ind vs NZ: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের তালিকায় সর্বাধিক পয়েন্ট পেয়েও তালিকায় দুই নম্বরে ভারত

ওয়াংখেড়ে স্টেডিয়ামে শেষ টেস্ট ছিল ২০১৬ সালের ডিসেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে। এছাড়াও এই প্রথমবার কোচ রাহুল দ্রাবিড়ের সঙ্গে কাজ করতে দেখা যাবে অধিনায়ক কোহলিকে। তাই সব মিলিয়ে ভারতের টেস্ট ম্যাচ দেখার জন্য মুখিয়ে ছিলেন দর্শকরা। কিন্ত করোনা ভাইরাসের (Coronavirus) নতুন ভেরিয়েন্ট ওমিক্রন (Omicron) দক্ষিণ আফ্রিকা থেকে বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ছে।

আরও পড়ুন - Panchang 30 November: পঞ্জিকা ৩০ নভেম্বর: দেখে নিন নক্ষত্রযোগ, শুভ মুহূর্ত, রাহুকাল এবং দিনের অন্য লগ্ন

এই অবস্থায় আগাম সতর্কতা হিসেবে মহারাষ্ট্র সরকার (Maharastra Government) ওয়াংখেড়েতে ভারত-নিউজিল্যান্ডের (Ind vs NZ) দ্বিতীয় টেস্টের (2nd Test) জন্য দর্শক সংখ্যা নির্দিষ্ট করে দিয়েছে। আগামী শুক্রবার থেকে ওয়াংখেড়েতে শুরু হওয়া দ্বিতীয় টেস্টে মোট আসন সংখ্যার ২৫ শতাংশের বেশি দর্শক গ্যালারিতে থাকতে পারবেন না। এই নির্দেশ জারি করেছে মহারাষ্ট্র সরকার (Maharastra Government)। এর ফলে মোট 33 হাজার আসন সংখ্যার ওয়াংখেড়ে স্টেডিয়ামে প্রত্যেকদিন সাড়ে আট হাজার দর্শক মাঠে এসে খেলা দেখতে পারবেন। সরকারের নির্দেশ অনুযায়ী মাঠে উপস্থিত খেলোয়াড়, খেলার সঙ্গে যুক্ত আধিকারিক ও দর্শকদের করোনা প্রতিষেধকের দুটি ডোজ গ্রহণ করা থাকতে হবে। মাঠে উপস্থিত দর্শকদের সবসময় মাস্ক পরে থাকতে হবে, সামাজিক দূরত্ববিধি মেনে চলতে হবে ও যেখানে সেখানে থুতু ফেলা যাবে না। সরকারের তরফে দর্শক নিয়ে নির্দেশ আসার পর মহারাষ্ট্র ক্রিকেট সংস্থার তরফে ম্যাচের টিকিট বিক্রি শুরু হবে।

ERON ROY BURMAN

Published by:Debalina Datta
First published:

Tags: Coronavirus, Cricket, IND vs NZ

পরবর্তী খবর