সৌরভের সঙ্গে সংঘাতের দিন শেষ, প্রশাসক ‘দাদা’ কে দরাজ সার্টিফিকেট স্টিভের

সৌরভের সঙ্গে সংঘাতের দিন শেষ, প্রশাসক ‘দাদা’ কে দরাজ সার্টিফিকেট স্টিভের
Photo- File

উদয়নে এসে বারবার ফিরে যান শৈশবে

  • Share this:

#ব্যারাকপুর: বিরাট-স্মিথ লেজেন্ড। ফেভারিট ভারত, কিন্তু ঘরের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতবে অস্ট্রেলিয়াই। প্রশাসক সৌরভের থেকে তাঁর অনেক প্রত্যাশা। বক্তা বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ ওয়া।

তিনি আসছেন। সেই একই রকম। যে ভাবে মেলবোর্ন থেকে মাঠে নামতেন। ব্যাট নয়, আজ তাঁর হাতে ক্যামেরা। আজ তিনি অধিনায়ক নন। লেখক স্টিভ ওয়া। স্পিরিট অফ ক্রিকেট। ভারতীয় ক্রিকেটের কাহিনি। তাতেই ডুবে অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী প্রাক্তন অধিনায়ক। রবিবার ঘুরলেন নিজের উদয়নে। যেখানে তিনি স্টিভ দাদা।

স্টিভ থাকবেন, ক্রিকেট থাকবে না। প্রসঙ্গ উঠল বিরাট-স্মিথের। কে সেরা? স্টিভের মতে কোনও একজন সেরা নন ৷অক্টোবরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ। কে এগিয়ে বিশ্বকাপে ? এই প্রশ্নের উত্তরে বিশ্বকাপজয়ী অধিনায়কের মত ভারত-অস্ট্রেলিয়া এই দু'টি দলই ফেভারিট ৷ মাঠের মধ্য দ্বৈরথ অতীত। সৌরভ আজ তাঁর বন্ধু। কী প্রত্যাশা, বোর্ড প্রেসিডেন্ট সৌরভের থেকে ? তাঁর উত্তরে তিনি জানিয়েছেন ঠিক যেভাবে খেলার সময়ে দলকে নেতৃত্ব দিতেন, তেমনিই ক্রিকেট প্রশাসনকেও দক্ষ হাতে পরিচালনা করুন দাদা ৷

আরও পড়ুন - দেশের মানুষের খাবার নেই, কিন্তু ইমরানের খানের হাসিতে মজে পাকিস্তানের এক মন্ত্রী! দেখুন ভিডিও

উনিশশো আটানব্বই সালে বারাকপুরে উদয়নকে গড়েছিলেন নিজের হাতে। ঠিক যে ভাবে তৈরি করেছিলেন রিকি পন্টিংদের। উদয়ন আজ স্বাবলম্বী। তবুও, বছরে একবার এসে ঘুরে যান। ছুটির দিনে স্টিভ দাদাকে পেয়ে খুশি উদয়নও।

আরও দেখুন

First published: January 26, 2020, 8:13 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर