Pink Test : অনুশীলন সারল ভারত-বাংলাদেশ, পিচ নয় আসল চ্যালেঞ্জ ইডেনের সন্ধ্যা

Pink Test : অনুশীলন সারল ভারত-বাংলাদেশ, পিচ নয় আসল চ্যালেঞ্জ ইডেনের সন্ধ্যা
নভেম্বরের এই সময়ে দ্রুত সন্ধ্যায় নামায় ব্যাটসম্যানদের অসুবিধা হতে পারে

নভেম্বরের এই সময়ে দ্রুত সন্ধ্যায় নামায় ব্যাটসম্যানদের অসুবিধা হতে পারে

  • Share this:

    #কলকাতা: ইডেনের গোধূলিই আসল চ্যালেঞ্জ। কলকাতায় প্রথম দিন গোলাপি বলে অনুশীলনের পর একমত ভারত ও বাংলাদেশের ক্রিকেটারদের। বাংলাদেশের বোলিং কোচ ড্যানিয়েল ভিত্তোরির দাবি, ওই সময়ই ম্যাচের ফারাক গড়ে দিতে পারে। ভারতীয় উইকেটকিপার ঋদ্ধিমান সাহার মত, নভেম্বরের এই সময়ে দ্রুত সন্ধ্যায় নামায় ব্যাটসম্যানদের অসুবিধা হতে পারে।

    অগ্রহায়ণের এই আকাশই স্মরণীয় হয়ে থাকবে। ইডেন চলে যাবে ইতিহাসের নতুন অধ্যায়ে। শুক্রবার থেকে ভারতের মাটিতে শুরু প্রথম দিনরাতের টেস্ট। তার আগেই সবুজ ময়দানকে গোলাপি রং মাখিয়ে দিয়ে গেলেন ভারত-বাংলাদেশের ক্রিকেটাররা। বুধবার সকালে প্রায় তিন ঘণ্টা অনুশীলন করে বাংলাদেশ। ইন্দোরের মতো ইডেনেও তাদের জন্য রাখা হয়েছে সবুজ পিচ। ইঙ্গিত যা তাতে ইডেনে প্রথম একাদশে আসতে পারেন মুস্তাফিজুর রহমান। তবে বোলিং কোচ ড্যানিয়েল ভিত্তোরির মতে, পিচ নয়, ইডেনের গোধূলিই আসল চ্যালেঞ্জ।

    আরও পড়ুন - ক্যাবে শহরে শপিং, মলে বাংলাদেশের ক্রিকেটাররা, নিরাপত্তা ছাড়াই ঘুরলেন ক্রিকেটাররা


    ভিত্তোরি কথা একেবারের ফেলতে পারছে না ভারতও। কারণ নভেম্বরের শেষে খুব তাড়াতাড়ি বিকেল ফুরিয়ে যায়। তাই টোয়াইলাইটের দৃশ্যমানতা নিয়ে খানিকটা চিন্তায় ভারতীয় উইকেট কিপার ঋদ্ধিমান সাহাও। বেলা আড়াইটে থেকে কয়েক ঘণ্টা গোলাপি বলে অনুশীলন করলেন বিরাটরা। কথা ছিল মঙ্গলবার পিচ দেখবেন। কিন্তু বুধবার ইডেনে এসেই পিচ দেখতে যান কোচ রবি শাস্ত্রী। এদিনই দলের সঙ্গে যোগ দেন উমেশ-শামি এবং ইশান্ত।

    আরও দেখুন

    First published:

    লেটেস্ট খবর