• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • বাংলা দল নির্বাচন নিয়ে "বিতর্ক", বাদ অধিনায়ক অনুষ্টুপ, অধিনায়কত্বে না ঋদ্ধির, শেষমেষ সুদীপকে নেতা বেছে মুস্তাক আলির দল ঘোষণা করল সিএবি

বাংলা দল নির্বাচন নিয়ে "বিতর্ক", বাদ অধিনায়ক অনুষ্টুপ, অধিনায়কত্বে না ঋদ্ধির, শেষমেষ সুদীপকে নেতা বেছে মুস্তাক আলির দল ঘোষণা করল সিএবি

Controversy over Bengal team selection for Sayed Mostaqu Ali Trophy

Controversy over Bengal team selection for Sayed Mostaqu Ali Trophy

"বিতর্ক" দিয়েই ঘরোয়া মরশুমের প্রথম টুর্নামেন্ট সৈয়দ মুস্তাক আলি (Sayed Mostaqu Ali Trophy) টি-টোয়েন্টির (T20) জন্য দল ঘোষণা করল বাংলা (Bengal Cricket Team)।

  • Share this:

#কলকাতা: "বিতর্ক" দিয়েই ঘরোয়া মরশুমের প্রথম টুর্নামেন্ট সৈয়দ মুস্তাক আলি (Sayed Mostaqu Ali Trophy) টি-টোয়েন্টির (T20) জন্য দল ঘোষণা করল বাংলা (Bengal Cricket Team)। দল থেকে বাদ পড়লেন অধিনায়ক অনুষ্টুপ মজুমদার (Anustup Majumder)। এমনকি বাদ পড়লেন আইপিএলে হায়দরাবাদ দলে থাকা শ্রীবৎস গোস্বামী।

প্রথমবারের জন্য বাংলার  (Bengal Cricket Team) অধিনায়ক নির্বাচিত হলেন সুদীপ চট্টোপাধ্যায় (Sudip Chaterjee)। সৈয়দ মুস্তাক আলির (Sayed Mostaqu Ali Trophy) কুড়ি জনের স্কোয়াডে তারুণ্যকে প্রাধান্য দিয়েছেন নির্বাচকরা। তবে দলে রয়েছেন ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha)। আইপিএলে বিরাট দলের সদস্য শাহবাজ আহমেদ, আকাশদীপ এবং পঞ্জাব দলে থাকা ঈশান পোড়েল সুযোগ পেয়েছেন ঘোষিত বাংলা দলে। অনুষ্টুপকে (Anustup Majumder) বাদ দেওয়ার পিছনে নির্বাচকদের যুক্তি, ভবিষ্যতের দল গড়তে এই সিদ্ধান্ত। টি-টোয়েন্টি ফরম্যাটে জুনিয়রদের দেখে নেওয়ার সেরা সুযোগ।

এমনিতেই সিনিয়ররা থাকা সত্ত্বেও বিগত কয়েক বছর টি-টোয়েন্টিতে সফল নয় বাংলা দল। তবে অনুষ্টুপ একদিন, রঞ্জি ট্রফিতে খেলবেন। অনুষ্টুপকে আগেই এটি জানানো হয়েছে। যদিও অনুষ্টুপ ঘনিষ্ঠমহল সূত্রে খবর, অধিনায়ক না থাকাটা তিনি মেনে নিলেও দল থেকে বাদ পড়ে রীতিমতো অবাক হয়েছেন। অনুষ্টুপকে বাদ দেওয়ার পর নির্বাচকদের তরফ থেকে অধিনায়ক হওয়ার প্রস্তাব দেওয়া হয় ঋদ্ধিকে। যদিও অধিনায়কত্ব করতে রাজি হননি ঋদ্ধিমান (Wriddhiman Saha)। অতীতেও তিনি বাংলার অধিনায়ক হওয়া থেকে নিজেকে সরিয়ে রেখেছিলেন। চলতি বছর সিএবি কর্তারা বোঝানোর চেষ্টা করেছিলেন। তবে তিনি রাজি হননি।

শেষ পর্যন্ত সুদীপকে অধিনায়ক বেছে নেওয়া হয়। তবে ক্রিকেট মহলের একাংশের দাবি দীর্ঘদিন অফ ফর্মে থাকা সুদীপ সবেমাত্র নিজের ছন্দে ফিরেছেন। অধিনায়কত্ব বাড়তি চাপ হতে পারে সুদীপের ক্ষেত্রে। নির্বাচক কমিটির সদস্যরা এটা মেনে নিলেও আর কোনো বিকল্প নেই বলেই সুদীপ অধিনায়ক বলে জানিয়েছেন। বাংলা দলে জুনিয়রদের মধ্যে সুযোগ পেয়েছেন রণজ্যোৎ সিং খাইরা, শাকির হাবিব গাঁধী, শুভঙ্কর বল, করণ লালরা। ফাস্ট বোলার হিসেবে ঈশান পোড়েল ছাড়াও মুকেশ কুমার, আকাশ দীপ, অলোক প্রতাপ সিং, মহম্মদ কাইফ, সায়ন ঘোষরা জায়গা পেয়েছেন। প্রথমবার ডাক পেয়েছেন সুজিত যাদব। দলে কামব্যাক করেছেন প্রদীপ্ত প্রামানিক। ঋত্বিক রায়চৌধুরী, ঋত্বিক চট্টোপাধ্যায় দলে রয়েছেন। ওপেনার হিসেবে ডাক পেয়েছেন অভিষেক দাস। দলে রয়েছেন অভিমুন্য ঈশ্বরণ। তবে এই নির্বাচন নিয়ে অনেক প্রশ্ন রয়েছে। টি-টোয়েন্টিতে একদমই সফ নন অভিমুন্য। এমনকি মরশুম শুরুতে সিএবি আয়োজিত টি-টোয়েন্টি টুর্নামেন্টে ফর্মের ধারে-কাছে ছিলেন সদ্য ভারতীয় দল থেকে ফেরা অভিমুন্য। তবে সূত্রের খবর ঈশ্বরণকে দলে চেয়েছেন কোচ অরুণ লাল। তাই দলে সুযোগ পেয়েছেন তিনি। গুয়াহাটিতে ৪ নভেম্বর থেকে টুর্ণামেন্ট শুরু। ২৭ অক্টোবর গুয়াহাটি যাচ্ছে বাংলা। কোয়ারেন্টাইন কাটিয়ে অনুশীলন শুরু করবে দল। বাংলার গ্রুপে মুম্বই কর্নাটকের মতো শক্তিশালী দল রয়েছে।

ERON ROY BURMAN

Published by:Debalina Datta
First published: