• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • CRICKET CHENNAI SUPER KINGS WHISTLE PODU BECOMES 2020S SECOND MOST TWEETED SPORTS HASHTAG TC AC

IPL 2020-তে প্লে অফেও ওঠেনি CSK, কিন্তু তাদের হুইসেল পোড়ু দ্বিতীয় মোস্ট স্পোর্টস ট্যুইটার হ্যাশট্যাগ

আরব থেকে খালি হাতে ফিরে এলেও ২০২০ সালে ট্যুইটার হ্যাশট্যাগে সব চেয়ে জনপ্রিয় স্পোর্টস হ্যাশট্যাগের তালিকায় নাম জুড়ল চেন্নাই সুপার কিংসের Whistle Podu-র

আরব থেকে খালি হাতে ফিরে এলেও ২০২০ সালে ট্যুইটার হ্যাশট্যাগে সব চেয়ে জনপ্রিয় স্পোর্টস হ্যাশট্যাগের তালিকায় নাম জুড়ল চেন্নাই সুপার কিংসের Whistle Podu-র

  • Share this:

#নয়াদিল্লি: করোনার (Coronavirus) জন্য দীর্ঘদিন বন্ধ ছিল খেলাধুলা। বন্ধ ছিল সব রকমের টুর্নামেন্ট। অনিশ্চিত ছিল IPL (Indian Premier League) -এর ভবিষ্যত। তবে, আনলক পর্যায়ে ধীরে ধীরে সব কিছু স্বাভাবিক হতে থাকায়, ছন্দে ফেরে ক্রিকেটও। অগস্টে জানা যায়, IPL হবে। দিনক্ষণও স্থির হয়ে যায় সে সময়ে। পরে সংক্রমণের ভয়ে সুদূর আরব আমিরশাহি (United Arab Emirates)-তে দর্শকশূন্য মাঠে খেলা হয় IPL। সারজা, দুবাই ও আবুধাবি, এই তিন জায়গায় IPL-এর আসর বসে।

চলতি বছর শুরু থেকেই তেমন ফর্মে ছিল না চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। তিনবারের চ্যাম্পিয়ান CSK-র কোনও খেলোয়াড়কেই তেমন পারফর্ম করতে দেখা যায়নি। প্রথমবার প্লে অফে পর্যন্ত ওঠেনি ধোনির টিম। ধোনির পারফরম্যান্সেও তেমন ধারাবাহিকতা দেখা যায়নি। দুপ্লেসি বা তাহির কাউকেই সে ভাবে ম্যাচ জেতানো অবতারে খেলতে দেখা যায়নি।

অনেকেই আশা রেখেছিল, অন্যান্য বারের মতো শুরুর দিকে CSK-র পারফরম্যান্স খারাপ হলেও শেষের দিকে ঠিক প্লে অফে উঠে আসবে। কিন্তু IPL যত এগিয়েছে, ততই পয়েন্ট টেবিলে নিচের দিকে জায়গা হয়েছে এই টিমের। শেষের দিকে ঋতুরাজ গায়কোয়াড়ের পারফরম্যান্সে আশা জাগলেও তা শেষ পর্যন্ত কাজে আসেনি।

CSK-র খারাপ ফলের জন্য অনেকেই হরভজন সিংয়ের না থাকা ও সুরেশ রায়নার অনুপস্থিতিকে দায়ি করে। তবে, টিম চেষ্টা করেছে বলেই মনে করেন অনুরাগীরা।

আরব থেকে খালি হাতে ফিরে এলেও ২০২০ সালে ট্যুইটার হ্যাশট্যাগে সব চেয়ে জনপ্রিয় স্পোর্টস হ্যাশট্যাগের তালিকায় নাম জুড়ল চেন্নাই সুপার কিংসের Whistle Podu-র। এই তালিকায় দ্বিতীয় স্থানে (Second Most Tweeted Sports Hashtag) নাম রয়েছে হুইসেল পোড়ুর। প্রথমে রয়েছে IPL 2020 ও তৃতীয়তে রয়েছে Team India।

টিমের খারাপ পারফরম্যান্সের জন্য নেটিজেনদের একাংশ CSK-কে নিয়ে ট্রোল করতে শুরু করে। তৈরি হতে থাকে নানা মিম (Meme)। CSK-র অনুরাগীরা আবার টিমের হয়েই ডিফেন্ড করতে থাকেন। এক দিকে অনুরাগীদের ভালোবাসা, অন্য দিকে মিম, GIF ইত্যাদির জন্যই ট্যুইটারে বেশ কিছু দিন ট্রেন্ডিংয়ে ছিল Whistle Podu হ্যাশট্যাগটি। IPL চলাকালীন তো বটেই, IPL শেষের পরও বহু মানুষ এই হ্যাশট্যাগ ব্যবহার করেছেন বলে জানা যায়। যার জন্যই এটি মোস্ট ট্রেন্ডিং হ্যাশট্যাগের তালিকায় নিজের জায়গা করে নেয়।

Published by:Ananya Chakraborty
First published: