Home /News /sports /

BWF World Championship final : বিশ্বচ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেও হেরে গেলেন শ্রীকান্ত, সন্তুষ্ট থাকতে হল রূপো নিয়ে

BWF World Championship final : বিশ্বচ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেও হেরে গেলেন শ্রীকান্ত, সন্তুষ্ট থাকতে হল রূপো নিয়ে

ইতিহাসের সামনে এসেও বাজিমাত করতে পারলেন না শ্রীকান্ত

ইতিহাসের সামনে এসেও বাজিমাত করতে পারলেন না শ্রীকান্ত

BWF World Championship Kidambi Srikanth loses in Final. বিশ্বচ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেও হেরে গেলেন শ্রীকান্ত, সন্তুষ্ট থাকতে হল রূপো নিয়ে

  • Share this:

    #হুয়েলভা: প্রথম ভারতীয় হিসেবে ব্যাডমিন্টনের বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠে আগেই ইতিহাস তৈরি করে দিয়েছিলেন কিদাম্বি শ্রীকান্ত (Kidambi Srikanth)। সেমিফাইনালে ভারতের অন্য তারকা লক্ষ্য সেনকে হারিয়েছিলেন তিনি। রবিবার ইতিহাসে নতুন সোনালী অধ্যায় তিনি রচনা করতে পারেন কিনা সেটাই ছিল দেখার। বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে (BWF Championship Final) শুরুটা দারুণ ভাবে করেছিলেন কিদম্বি শ্রীকান্ত। সিঙ্গাপুরের প্রতিপক্ষ লো কিন হিউর (Loh Kean Yew) বিরুদ্ধে প্রথম সেটে একটা সময় ১১-৭ এগিয়ে ছিলেন তিনি।

    আরও পড়ুন - ATK Mohun Bagan new coach: এটিকে মোহনবাগানের নতুন কোচ হিসেবে কে আসবেন? হট ফেভারিট গোয়ার ফেরান্ডো

    কিন্তু এরপর থেকে ছন্দপতন। দুরন্ত কামব্যাক করলেন লো। নেট প্লে থেকে শুরু করে ক্রস কোর্ট, সব জায়গাতেই ছাপিয়ে গেলেন ভারতীয় শাটলারকে। একের পর এক ভুল করতে শুরু করলেন শ্রীকান্ত। স্ম্যাশ ভুলভাল করলেন। শেষ পর্যন্ত প্রথম সেট ২১-১৫ ব্যবধানে জিতে নিলেন লো কিন। সময় নিলেন মাত্র ১৬ মিনিট । দেখার ছিল দ্বিতীয় সেটে কিভাবে কামব্যাক করেন শ্রীকান্ত।

    শ্রীকান্ত লড়াই করার চেষ্টা করলেন শুরু থেকে। হিউর সঙ্গে পাল্লা দিচ্ছিলেন। শ্রীকান্তর পরামর্শদাতা হিসেবে ছিলেন কোরিয়ান পার্ক। যাকে সিন্ধুর খেলা থাকলে দেখা যায়। এই সেটে কিছু দীর্ঘ রালি দেখা গেল। একটা সময় পর্যন্ত ৯-৭ এগিয়ে ছিলেন শ্রীকান্ত। কিন্তু ক্রস কোর্ট শট মারার ক্ষেত্রে সেই দুর্বলতা রয়ে গেল তার। যার সুবিধা পেলেন সিঙ্গাপুরের শাটলার।

    আরও পড়ুন - Rohit Sharma advice Und 19 cricketers: এশিয়া কাপের আগে রোহিত শর্মার ক্লাসে মুগ্ধ ভারতের অনূর্ধ্ব উনিশ ক্রিকেটাররা

    আর একবার পিছন থেকে এসে ১১-৯ এগিয়ে গেলেন দ্বিতীয় সেটে। ড্রপ শট মারার ক্ষেত্রে শ্রীকান্তর তুলনায় এগিয়ে ছিলেন প্রতিপক্ষ। এই সেটে একটি রালি চলল ৪৯ শটের। ১৬-১৪ এগিয়ে ছিলেন শ্রীকান্ত। কিন্তু আবার আনফোর্সড এরর দেখা গেল তার খেলায়। লো এগিয়ে গেলেন ঝড়ের গতিতে। চ্যাম্পিয়নশিপ পয়েন্ট এ দাঁড়িয়ে ছিলেন সিঙ্গাপুরের তারকা।

    শ্রীকান্ত ২০-২০ করে দিয়েছিলেন। কিন্তু শেষপর্যন্ত পারলেন না ভারতীয় তারকা। ২১-২২ হেরে গেলেন দ্বিতীয় সেটে। তবে তার লড়াই মনে রাখবে অনেকে। শ্রীকান্তকে নিজের ভুলের মূল্য দিতে হল বেশি। যোগ্য হিসেবেই চ্যাম্পিয়ন হলেন লো কিন হিউ। ছোটবেলায় পেশাদারী সাঁতারু ছিলেন সিঙ্গাপুরের এই ব্যাডমিন্টন তারকা।

    ভারতীয়র তুলনায় তার ফিটনেস এবং প্লেসমেন্ট এগিয়েছিল। শ্রীকান্ত গর্বিত হতেই পারেন। সোনা পেলে দেশ নতুন ইতিহাস লিখত। কিন্তু বিশ্ব চ্যাম্পিয়নশিপে রূপো কম কৃতিত্বের নয়। কিংবদন্তি প্রকাশ পাদুকোন এবং দু'বছর আগে সাই প্রণীত এই প্রতিযোগিতায় ব্রোঞ্জ পেয়েছিলেন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Badminton

    পরবর্তী খবর