Home /News /sports /
Brendon McCullum England coach : কেকেআরের দায়িত্ব ছাড়ছেন ব্রেন্ডন ম্যাকালাম ! ইংল্যান্ডের কোচ হওয়ার পথে

Brendon McCullum England coach : কেকেআরের দায়িত্ব ছাড়ছেন ব্রেন্ডন ম্যাকালাম ! ইংল্যান্ডের কোচ হওয়ার পথে

কেকেআরের ব্রেন্ডন ম্যাকালামকেই কোচ করার পথে ইংল্যান্ড

কেকেআরের ব্রেন্ডন ম্যাকালামকেই কোচ করার পথে ইংল্যান্ড

Brendon McCullum probable coach for England test cricket team. কেকেআরের ব্রেন্ডন ম্যাকালামকেই কোচ করার পথে ইংল্যান্ড

  • Share this:

    #লন্ডন: বেঁচে থাকার সময় ইংল্যান্ডের কোচ হতে চেয়েছিলেন শেন ওয়ার্ন। তার সেই স্বপ্ন অধরাই থেকে গিয়েছে। মাঝে শোনা যাচ্ছিল রিকি পন্টিং, গ্যারি কারস্টেন, জাস্টিন ল্যাঙ্গারদের নাম। কিন্তু সবাইকে টপকে সম্ভবত চাকরি পেতে চলেছেন ব্রেন্ডন ম্যাকালাম। জো রুট, বেন স্টোকসদের কোচ হতে চলা ব্রেন্ডন ম্যাকালাম তাঁর আইপিএলের দলকে জানিয়ে দিয়েছেন এই মরসুমটাই শেষ।

    কলকাতা নাইট রাইডার্সকে কিছু দিন আগেই এমনটা জানিয়েছেন নিউজিল্যান্ডের প্রাক্তন উইকেটরক্ষক। আইপিএল শেষ হলেই তিনি হয়ে যাবেন কলকাতার প্রাক্তন কোচ। এক সর্বভারতীয় সংবাদ মাধ্যম সূত্রে খবর, শ্রেয়স আয়ারদের সঙ্গে কথা বলেছেন ম্যাকালাম। ২০০৮ সালে এই কিউই ব্যাটারের ১৫৮ রানের ইনিংস দিয়ে শুরু হয়েছিল আইপিএল।

    কলকাতার হয়েই সেই ইনিংস খেলেছিলেন তিনি। খেলা ছাড়ার পর সেই নাইটদের দায়িত্ব কোচ হিসেবে নিজের কাঁধে তুলে নিয়েছিলেন ম্যাকালাম। এবার ইংল্যান্ড দলের কোচ হতে চলেছেন তিনি। কেকেআরের এক কর্তা বলেন, ইংল্যান্ড দলের কোচ হওয়ার কারণে আগামী দিনে ম্যাকালাম আর আমাদের দলে থাকবেন না সেটা জানিয়েছেন। কিছুদিন আগে দলের একটি বৈঠকে তিনি এটা বলেছেন।

    এই সপ্তাহের মধ্যেই ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফে প্রধান কোচ হিসেবে ম্যাকালামের নাম ঘোষণা করা হতে পারে। অ্যাশেজে ০-৪ হারের পর ফেব্রুয়ারি মাসে ইংল্যান্ড দলের কোচের পদ থেকে সরে যান ক্রিস সিলভারউড। এরপরেই বোর্ডের পক্ষ থেকে সিদ্ধান্ত নেওয়া হয় টেস্ট এবং সীমিত ওভারের ক্রিকেটে আলাদা কোচ রাখা হবে।

    ম্যাকালামকে টেস্ট দলের কোচ হিসেবে নিয়োগ করা হতে পারে। ১০১টি টেস্ট খেলার অভিজ্ঞতা রয়েছে ম্যাকালামের। লাল বলের ক্রিকেটে দ্রুততম শতরানটাও এসেছে তাঁর ব্যাট থেকে। মাত্র ৫৪ বলে শতরান করেছিলেন তিনি। টেস্টে মোট ১২টি শতরান রয়েছে নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়কের। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড এমন একজন কোচকে দায়িত্ব দিতে চায়, যে সব সময় পজিটিভ এবং আগ্রাসী মানসিকতায় বিশ্বাসী।

    সেদিক থেকে দেখতে গেলে কোচ হিসেবে কেকেআরের ওই পরিসংখ্যান বিরাট কিছু না হলেও ম্যাকালাম কিন্তু আগ্রাসী মানসিকতায় বিশ্বাসী। থ্রি লায়ন্সদের দায়িত্ব নিয়ে তিনি সফল হবেন কিনা সেটা সময় বলবে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Brendon McCullum, England Cricket Team, Kkr

    পরবর্তী খবর