Home /News /sports /
Brazil, Qatar World Cup: বিশ্বকাপে ব্রাজিলের চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ দেখছেন প্রাক্তন অধিনায়ক কাফু

Brazil, Qatar World Cup: বিশ্বকাপে ব্রাজিলের চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ দেখছেন প্রাক্তন অধিনায়ক কাফু

কাতারে চ্যাম্পিয়ন হওয়ার ব্যাপারে ফেভারিট ব্রাজিল

কাতারে চ্যাম্পিয়ন হওয়ার ব্যাপারে ফেভারিট ব্রাজিল

Brazilian legend Cafu believes great chance for Neymar to win world cup. বিশ্বকাপে ব্রাজিলের চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ দেখছেন প্রাক্তন অধিনায়ক কাফু

  • Share this:

    রিও ডি জেনিরো: ২০০২ সালের পর থেকে পার হয়ে গেছে চারটি বিশ্বকাপ। শেষ চারটি আসরেই খালি হাতে ফিরতে হয়েছে পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিলকে। ২০১৪ সালে ঘরের মাঠেও পারেনি শিরোপা জিততে। সবচেয়ে বেশিবারের বিশ্বচ্যাম্পিয়নদের খালি হাতে ফেরাটা মানানসই নয়। কাতার বিশ্বকাপেও যদি চ্যাম্পিয়ন হতে না পারে তবে এটা হবে বড় ব্যর্থতা―এমনটাই বললেন ২০০২ বিশ্বকাপজয়ী ব্রাজিল অধিনায়ক কাফু।

    আরও পড়ুন - Liston Colaco, ATK Mohun Bagan : ভারতীয় ফুটবলের পরবর্তী সুপারস্টার মোহনবাগানের এই তারকা! মুগ্ধ প্রাক্তনরা

    কাতার বিশ্বকাপে ‘জি’ গ্রুপে ব্রাজিল। তাদের প্রতিপক্ষ সার্বিয়া, সুইজারল্যান্ড ও ক্যামেরুন। বিশ্বকাপ মানেই ব্রাজিলকে ঘিরে প্রত্যাশার চাপ একটু বেশিই থাকে। সেই প্রত্যাশা এবার নেইমার-কোতিনহোরা কতটুকু পূরণ করবেন সেটা সময়ই বলে দেবে। এই চাপটা অন্যান্য দেশের তুলনায় ইতিহাসমণ্ডিত ব্রাজিলের ওপরই বেশি থাকে, বলছেন কাফু, প্রতিটি টুর্নামেন্টে ব্রাজিল পা রাখে জয়ের চাপ নিয়ে।

    বিশাল ইতিহাস নিয়ে বিশ্বের অনেক বড় একটি দেশ ব্রাজিল। কেবল বিশ্বকাপ নয়, যে ম্যাচই হোক না কেন, সবখানেই জয়ের চাপ ব্রাজিলের ওপর থাকে। আমাদের ব্রাজিলিয়ান ফুটবলের খুবই ভালো একটা প্রজন্ম আছে; তাই প্রত্যাশা থাকাও স্বাভাবিক।

    কাতার বিশ্বকাপেও যদি প্রত্যাশা পূরণ করতে না পারে তবে তারা আবারও ব্যর্থতার প্রমাণ দেবে―এমনই বলছেন কাফু, এবার জয়ের সময় এসেছে। এটা পরিষ্কার যে, যদি আমরা বিশ্বকাপ জিততে না পারি, তাহলে সেটা ব্যর্থতা হবে। আমাদের সবারই প্রত্যাশা আছে এবং আশা করি আমরা এবার জিততে পারব।

    সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে বিশ্বকাপে ভালো এবং প্রতিদ্বন্দ্বিতামূলক ফুটবল খেলা, এরপর ফাইনালের বিষয়টি…যেটা কেউ অনুমান করতে পারে না। একা নেইমার নন। গাব্রিয়েল জেসাস, কুটিনহ, রড্রিগো, ভিনিসিয়াস, রাফিনহাদের মতো প্রতিভা রয়েছে ব্রাজিল দলে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Brazil Football Team, Fifa world Cup 2022

    পরবর্তী খবর