Home /News /sports /
Ben Stokes, England captain : ইংল্যান্ড অধিনায়ক হয়েই সতীর্থদের নতুন বার্তা দিলেন বেন স্টোকস, জানেন কী ?

Ben Stokes, England captain : ইংল্যান্ড অধিনায়ক হয়েই সতীর্থদের নতুন বার্তা দিলেন বেন স্টোকস, জানেন কী ?

ইংল্যান্ডকে বিশ্বের সেরা দল বানাতে চান বিগ বেন

ইংল্যান্ডকে বিশ্বের সেরা দল বানাতে চান বিগ বেন

Ben Stokes England captain calls for selfless cricket from team in next few months. ইংল্যান্ডকে বিশ্বের সেরা দল বানাতে চান বিগ বেন

  • Share this:

    #লন্ডন: বড্ড কঠিন সময়ে ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়কত্ব কাঁধে নিয়েছেন তারকা অলরাউন্ডার বেন স্টোকস। সবশেষ ১৭ ম্যাচে মাত্র একটি জয় পাওয়ায়, ব্যর্থতার দায় কাঁধে নিয়ে অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন জো রুট। তার জায়গায় সহ-অধিনায়ক বেন স্টোকসকে দেওয়া হয়েছে নতুন অধিনায়কের দায়িত্ব। চেস্টার লি স্ট্রিটে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের মাধ্যমে শুরু হয়েছে অধিনায়কত স্টোকসের যাত্রা।

    আরও পড়ুন - Sanju Samson on Rahul Dravid : রাহুল দ্রাবিড়কে দেখেই দম বন্ধ হয়ে গিয়েছিল সঞ্জু স্যামসনের, কেন জানেন?

    যেখানে তিনি সোজাসাপটাই বলে দিয়েছেন, টেস্ট ক্রিকেটই তার আগ্রহের শীর্ষে। আর সাদা পোশাকের ক্রিকেটে সবসময় খেলার জন্যই নিজেকে ফিট রাখতে চান সময়ের অন্যতম সেরা এ অলরাউন্ডার। দায়িত্ব পাওয়ার পর টেস্ট ক্রিকেটে ভাল করার জন্য শুরুতেই স্বার্থহীন ক্রিকেটারের খোঁজে নেমে পড়েছেন স্টোকস। তার মতে, মাঠের ক্রিকেট থেকে শুরু করে অনেক কিছুই পরিবর্তন করতে হবে ইংল্যান্ডের।

    যার জন্য প্রয়োজন স্বার্থহীন ক্রিকেটার। যারা নিজের চেয়ে দলের জন্য বেশি ভাবেন। স্টোকস বলেছেন, ‘অনেক কিছুই বদলাতে হবে। শুধু মাঠের খেলায় নয়। এসব বিষয়ে কাজ চলতে থাকবে এবং আলোচনাও এগিয়ে নেওয়া হবে। সেগুলো এখানে বোলার মতো কিছু নয়। তবে মাঠের খেলায় আমি শুরুতেই চাই এক ঝাঁক স্বার্থহীন ক্রিকেটার, যারা ম্যাচের পরিস্থিতি বিবেচনায় জেতার জন্য যেকোনো সিদ্ধান্ত নিতে পারে।’

    এবারই প্রথম পূর্ণাঙ্গ মেয়াদে দায়িত্ব পেলেও, এর আগে একটি টেস্টে ইংল্যান্ডকে নেতৃত্ব দিয়েছেন স্টোকস। ২০২০ সালের ওয়েস্ট ইন্ডিজ সফরকালে পিতৃত্বকালীন ছুটি নিয়েছিলেন রুট। ফলে সহ-অধিনায়ক স্টোকসকেই সামাল দিতে হয় আপাতকালীন দায়িত্ব। এবারই প্রথমবারের মতো পূর্ণ অধিনায়ক হিসেবে নামবেন তিনি। সব ক্রিকেটারদের বেন স্টোকস বলে দিয়েছেন মাঠে সাহসী হতে হবে। ইংল্যান্ডের জার্সিতে নিজেদের সব কিছু উজাড় করে দেবে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ben Stokes, England Cricket Team

    পরবর্তী খবর