Home /News /sports /
Dean Elgar on Bangladesh : টেস্ট পুরুষদের খেলা, বাংলাদেশের সেই জায়গায় পৌঁছতে দেরী আছে! বলছেন এলগার

Dean Elgar on Bangladesh : টেস্ট পুরুষদের খেলা, বাংলাদেশের সেই জায়গায় পৌঁছতে দেরী আছে! বলছেন এলগার

বাংলাদেশ বনাম দক্ষিণ আফ্রিকা টেস্ট ক্রিকেটের কেন্দ্রবিন্দুতে স্লেজিং

বাংলাদেশ বনাম দক্ষিণ আফ্রিকা টেস্ট ক্রিকেটের কেন্দ্রবিন্দুতে স্লেজিং

Bangladesh not habituated for the level of test cricket says South African captain Dean Elgar. টেস্ট পুরুষদের খেলা, বাংলাদেশের সেই জায়গায় পৌঁছতে দেরী আছে! বলছেন এলগার

  • Share this:

    #ডারবান: ভারতের বিরুদ্ধে যেখানে নিজেদের ঘরের মাটিতে টেস্ট এবং একদিনের সিরিজ জিতেছিল দক্ষিণ আফ্রিকা, সেখানে তাদের মাটিতেই একদিনের সিরিজে প্রোটিয়াদের হারিয়েছে বাংলাদেশ। কিন্তু টেস্ট সিরিজ একেবারেই পারফর্ম করতে পারছে না টাইগাররা। মাত্র ৫৩ রানে অলআউট হয়েছিল বাংলাদেশ। কিন্তু ক্রিকেটের থেকে বেশি আলোচনা হয়েছে গালাগাল এবং স্লেজিং নিয়ে। ক্রিকেটে স্লেজিং ছিল, আছে এবং থাকবে। টেস্ট ক্রিকেটে সেটা আরো বেশি পরিমাণেই হয়ে থাকে।

    আরও পড়ুন - Sehwag on Mumbai Indians : সেহওয়াগের ট্যুইট ঘিরে রেগে লাল মুম্বই ইন্ডিয়ান্স ভক্তরা ! পরে চাইলেন ক্ষমা

    তবে ডারবান টেস্টে আয়োজকদের বিরুদ্ধে নোংরা ভাষায় গালাগাল করার অভিযোগ তুলেছেন অধিনায়ক মমিনুল হক। ওই টেস্টে না খেলা তামিম ইকবালও আম্পায়ারদের শাসিয়েছেন কোনো ব্যবস্থা নেননি বলে। দ্বিতীয় টেস্টের আগে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে প্রোটিয়া অধিনায়ক ডিন এলগার এমন অভিযোগ অস্বীকার করে বলেছেন, বাংলাদেশ এই কঠোর প্রতিদ্বন্দ্বিতায় অভ্যস্ত নয়। মমিনুলের দাবি ছিল, প্রোটিয়ারা স্লেজিংয়ের নামে নোংরা গালাগাল করছে।

    কিন্তু ডিন এলগার দাবি করেন, বাংলাদেশি ক্রিকেটারদের স্লেজিংয়ের জবাব হিসেবে তারা নাকি পাল্টা স্লেজিং করেছেন! তার ভাষায়, তাদের অভিযোগের কোনো ভিত্তি নেই। বিশেষ করে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের নিয়ে ওরা যা বলেছে…। দেখুন, আমরা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেট খেলি। যদি কিছু হয়েও থাকে, সেটি আমরা প্রতি-উত্তর দিচ্ছিলাম। কারণ আমরা যখন ব্যাটিং করছিলাম, তখন আমরাও স্লেজিংয়ের শিকার হয়েছি!

    বাংলাদেশ টেস্ট ক্রিকেটের প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ আবহে খেলতে অভ্যস্ত নয় উল্লেখ করে এলগার কিছু উপদেশও দিলেন, এটাই টেস্ট ক্রিকেট। এই স্তরে এসে খেলাটাই হয় পৌরুষদীপ্ত এবং আমি এখনো খেলাটি কঠোরভাবেই খেলতে চাই। তবে এর মানে এই নয় যে আমরা গালাগাল করব, বাজে ভাষায় কথা বলব। কারণ আমরা তাদের সম্মান করি।

    আমরা শুধু জবাব দিচ্ছিলাম, কারণ আমাদেরও স্লেজিং করা হয়েছে। আমার মনে হয় ওদের আরো কঠোর হওয়া উচিত। হয়তো ওরা এ পর্যায়ে খেলার জন্য অতটা অভ্যস্ত নয়। বাংলাদেশকে এটা শিখতে হবে। ওরা একদিনের ক্রিকেটে এবং টি টোয়েন্টিতে দুর্দান্ত পারফর্ম করে।

    কিন্তু ক্রিকেটের সর্বোচ্চ লড়াই টেস্টে। এত মৌখিক অভিযোগ করার দরকার কি? যা উত্তর দেওয়ার পারফরমেন্সের মাধ্যমে দিতে হয়। বাংলাদেশ ধীরে ধীরে সেই জায়গায় পৌঁছবে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Bangladesh cricket team, Test Cricket

    পরবর্তী খবর