Home /News /sports /
Bangladesh Cricket : এশিয়া কাপের আগে বাংলাদেশের অনুশীলনে বিশেষ গুরুত্ব পাওয়ার হিটিংয়ে

Bangladesh Cricket : এশিয়া কাপের আগে বাংলাদেশের অনুশীলনে বিশেষ গুরুত্ব পাওয়ার হিটিংয়ে

সাকিবের সঙ্গে বিশেষ অনুশীলন জেমির

সাকিবের সঙ্গে বিশেষ অনুশীলন জেমির

Bangladesh cricket team giving importance to power hitting skills before Asia Cup. এশিয়া কাপের আগে বাংলাদেশের অনুশীলনে বিশেষ গুরুত্ব পাওয়ার হিটিংয়ে

  • Share this:

    #ঢাকা: শুধুমাত্র গায়ের জোরেই যদি ক্রিকেটে বড় শট মারা যেত, তাহলে কুস্তিগীর অথবা পালোয়ান নামিয়ে দিলেই হত। আধুনিক ক্রিকেটে বড় শট খেলার পেছনে উন্নত ব্যাট যেমন প্রয়োজন, তেমনই টাইমিং ভীষণ গুরুত্বপূর্ণ। শক্তি সবার শেষে। কয়েক মাস ধরেই শোনা যাচ্ছিল, ক্রিকেটারদের বড় শট খেলা শেখাতে পাওয়ার হিটিং কোচ নিয়োগ করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

    আরও পড়ুন - Mohun Bagan : ডুরান্ড কাপে নামার আগে হঠাৎই সবার চোখের আড়ালে অনুশীলন এটিকে মোহনবাগানের

    কিন্তু এবার জানা গেল, বোর্ড সেই চিন্তা থেকে সরে এসেছে। কারণ দলের ব্যাটিং কোচ জেমি সিডন্স নিজেই নাকি শিষ্যদের পাওয়ার হিটিং শেখানোর আগ্রহ প্রকাশ করেছেন। ব্যাটসম্যানদের ছক্কা মারার সমস্যাটা তিনিই দূর করতে চান। এ কথা জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

    মিরপুর শের-ই-বাংলায় নতুন অধিনায়ক সাকিব আল হাসান এবং ক্রিকেট পরিচালনা বিভাগের সঙ্গে বৈঠকের পর বিসিবি সভাপতি বলেন, কয়েক দিন আগে জেমি সিডন্স আমার বাড়িতে এসেছিল। কিছু বিষয় নিয়ে আমরা আলোচনা করছিলাম। যদি আমরা জিততে চাই বা ভাল করতে চাই টি-টোয়েন্টির ভাবনাটা পরিবর্তন করতে হবে। এটার কোনো বিকল্প নেই।

    ১৩০ করে তো ম্যাচ জিততে পারবে না। আমাদের ১৮০-২০০ করতে হবে। এটা মাথায় রাখতে হবে। এখন আমাদের যে পরিকল্পনা ওইটা করার কোনো লক্ষণই দেখছি না। এটা নিয়ে নতুন করে কী করা যায় এটা নিয়ে আমরা আলোচনা করেছি। তখন জেমি এসে বলল যে সে নাকি এটাতে (পাওয়ার হিটিংয়ে) খুবই আগ্রহী।

    সিডন্সের এই প্রস্তাব বিসিবির পছন্দ হয়েছে বলে জানান পাপন। তিনি আরো বলেন, আমরা একটা পাওয়ার হিটিং কোচ নিয়ে আলোচনা করছিলাম। তখন জেমি বলল তার নাকি এটাতে বিশেষত্ব আছে। তাই আমরা এই এশিয়া কাপটা দেখছি। আমাদের লক্ষ্য হচ্ছে পরবর্তী বিশ্বকাপ।

    কারণ খেলা অস্ট্রেলিয়ায়, সেখানে চ্যালেঞ্জও বেশি। ওই সব জায়গায় তো আমরা এমনিতেই স্ট্রাগল করি। সেটার কথা মাথায় রেখে আমরা কাজ করছি। সাকিব নিজেও মনে করেন সিডন্স পাওয়ার হিটিং শেখানোর ব্যাপারে যথেষ্ট যোগ্য ব্যক্তি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Asia Cupp 2022, Bangladesh Cricket

    পরবর্তী খবর