Home /News /sports /
Australian Open Nadal last 16: অস্ট্রেলিয়ান ওপেনের শেষ ষোলোয় নাদাল, বার্টি! অবাক বিদায় ওসাকার

Australian Open Nadal last 16: অস্ট্রেলিয়ান ওপেনের শেষ ষোলোয় নাদাল, বার্টি! অবাক বিদায় ওসাকার

মেলবোর্নে এগোলেন নাদাল, বিদায় ওসাকার

মেলবোর্নে এগোলেন নাদাল, বিদায় ওসাকার

Australian Open Nadal and Ashleigh Barty wins as Naomi Osaka exits. অস্ট্রেলিয়ান ওপেনের শেষ ষোলোয় নাদাল, বার্টি! অবাক বিদায় ওসাকার

  • Share this:

    #মেলবোর্ন: অস্ট্রেলিয়ান ওপেনের শেষ ষোলোয় পৌঁছে গেলেন রাফায়েল নাদাল। এই নিয়ে ১৫ বার। শুক্রবার তিনি হারালেন রাশিয়ার ক্যারেন খাচানভকে। প্রথম দুই সেট দাপটের সঙ্গে জিতেছিলেন নাদাল। কিন্তু এরপর দুরন্ত কামব্যাক করেন রুশ টেনিস তারকা। টুর্নামেন্টের ২৮ নম্বর বাছাই এবং টোকিও অলিম্পিকে রানারআপ খাচানভ কিছু জোরালো ক্রস কোর্ট এবং ফোরহ্যান্ড মারেন। তৃতীয় সেট হেরে যান নাদাল।

    আরও পড়ুন - Rahane and Pujara Central contracts: বিসিসিআইয়ের বার্ষিক চুক্তিতে বি গ্রেডে নামতে পারেন পূজারা, রাহানে

    কিন্তু অভিজ্ঞতার বিচারে এগিয়ে থাকায় চতুর্থ সেটে জিতে ম্যাচ শেষ করেন তিনি। নাদালের পক্ষে খেলার ফলাফল ৬-৩,৬-২, ৩-৬, ৬-১। রজার ফেডেরার এবং জোকোভিচ না থাকায় এবার চ্যাম্পিয়ন হওয়ার ব্যাপারে ফেভারিট রাফা। অন্যদিকে মহিলাদের লড়াইয়ে অস্ট্রেলিয়ার অ্যাশ বার্টি ৬-২, ৬-৩ হারিয়ে দিলেন ইতালির ক্যামিলা জর্জিকে।

    আরও পড়ুন - Rishabh Pant new record: দুরন্ত ৮৫ রানের ইনিংসে ধোনি এবং দ্রাবিড়কে পেছনে ফেললেন ঋষভ পন্থ

    এবারের অস্ট্রেলিয়ান ওপেনে প্রথম অঘটন হল শুক্রবার। মহিলাদের সিঙ্গলসে তৃতীয় রাউন্ড থেকেই ছিটকে গেলেন গত বারের বিজয়ী নেয়োমি ওসাকা। শুক্রবার অবাছাই আমেরিকান আমান্ডা অ্যানিসিমোভার কাছে হারেন তিনি। ওসাকা হেরেছেন ৪-৬, ৬-৩, ৬-৭ গেমে। প্রথম সেট জিতে নিলেও পরের দু’টি সেটে সেই লড়াই দেখা যায়নি ওসাকার খেলায়। ফলে বিশ্বের শীর্ষ স্থানাধিকারী খেলোয়াড় অ্যাশলে বার্টির মুখোমুখি হওয়া হচ্ছে না ওসাকার। তাঁর বদলে বার্টির মুখোমুখি হবেন আমান্ডাই।

    অনেকেই আশা করছেন, ৪৪ বছর পর অস্ট্রেলিয়ান ওপেন জিততে পারেন সে দেশেরই কোনও খেলোয়াড়। গত বছরের উইম্বলডন জয়ী ম্যাচের পর বার্টি বলেছেন, খুব সহজ ভাবেই ম্যাচটা জিতলাম। আজ নিজের সার্ভিসের উপর বেশি করে নজর দিয়েছিলাম। ছন্দ ধরে রাখতে পেরেছি, গুরুত্বপূর্ণ মুহূর্ত কাজে লাগাতে পেরেই জিতেছি।

    পুরুষ সিঙ্গলসে চতুর্থ রাউন্ডে পৌঁছলেন আলেকজান্ডার জেরেভ এবং মাতেয়ো বেরেত্তিনি। বিশ্বের তিন নম্বর খেলোয়াড় জেরেভ ৬-৩, ৬-৪, ৬-৪ গেমে হারান রোমানিয়ার যোগ্যতা অর্জনকারী খেলোয়াড় রাদু আলবটকে। অন্য দিকে, স্পেনের তরুণ তারকা কার্লোস আলকারাজকে ৬-২, ৭-৬, ৪-৬, ২-৬, ৭-৬ গেমে হারিয়েছেন বেরেত্তিনি। অনেকেই আলকারাজকে ভবিষ্যতের তারকা বলে মনে করছেন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Australian Open, Rafael Nadal

    পরবর্তী খবর