Home /News /sports /
Nadal vs Medvedev: অস্ট্রেলিয়ান ওপেন ফাইনালে নাদাল আর ইতিহাসের মাঝে দাঁড়িয়ে রাশিয়ার মেদভেদেভ

Nadal vs Medvedev: অস্ট্রেলিয়ান ওপেন ফাইনালে নাদাল আর ইতিহাসের মাঝে দাঁড়িয়ে রাশিয়ার মেদভেদেভ

মেদভেদেভ কি আটকাতে পারবেন নাদালকে?

মেদভেদেভ কি আটকাতে পারবেন নাদালকে?

Australian Open final 2022 Rafael Nadal will face Daniil Medvedev. রবিবার অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে ইতিহাস স্পর্শের মুখে নাদাল, মেদভেদেভ কি আটকাতে পারবেন নাদালকে?

  • Share this:

    #মেলবোর্ন: কেরিয়ারের ২১ তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের জন্য রবিবার মেলবোর্নে নামছেন রাফায়েল নাদাল। প্রতিপক্ষ গতবারের অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালিস্ট তরুণ রাশিয়ান টেনিস তারকা ড্যানিল মেডভেডেভ, যিনি ঠিক একবছর আগে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে জকোভিচের কাছে স্ট্রেট সেটে হেরে গেলেও ইউএস ওপেনের ফাইনালে নোভাক জকোভিচের ক্যালেন্ডার স্ল্যামের স্বপ্ন শেষ করে দিয়েছিলেন।

    আরও পড়ুন - Kiyan Nassiri Derby : কিয়ান নাসিরির রাত! বাইচুং, চিডিদের স্পর্শ করে লিখলেন নতুন ইতিহাস

    তাই নাদালের রেকর্ড জয় পেতে হলে তাকে রবিবার কঠিন লড়াইয়ের মধ্যে পড়তে হতে পারে। অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালের আগে হুঙ্কার ছাড়লেন মেডভেডেভ। বর্তমানে টেনিসে বিশ্ব ক্রমতালিকায় দ্বিতীয় শ্রেষ্ঠ খেলোয়াড় মেডভেডেভের বক্তব্য, আমি যার বিরুদ্ধে খেলতে যাচ্ছি, তিনি ২১ তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের জন্য নামছেন।

    আরও পড়ুন - U19 WC Ravi Kumar: দেখার মতো ডেলিভারি, বাংলাদেশী ব্যাটারের অফ স্ট্যাম্প ওড়ালেন ভারতের রবি কুমার

    গতবার রাফায়েল নাদাল টিভিতে চোখ রেখেছিলেন, এবার হয়তো জকোভিচ টিভিতে এই ম্যাচ দেখবেন। সেমিফাইনালে টুর্নামেন্টের অন্যতম ফেভারিট স্টেফানোস সিৎসিপাসকে হারান মেডভেডেভ। ৭-৬ (৫), ৪-৬, ৬-৪, ৪-১ ব্যবধানে চার সেটেই সিৎসিপাসকে উড়িয়ে দ্বিতীয়বারের জন্য অস্ট্রেলিয়ান ওপেনে ফাইনালে পৌঁছন মেডভেডেভ।

    অন্যদিকে, স্প্যানিশ তারকা নাদাল ইতালির মাত্তেও বেরেত্তিনিকে ৬-৩, ৬-২, ৩-৬, ৬-৩ ব্যবধানে চার সেটে হারিয়ে ফাইনালে পৌঁছেছেন। সেমিফাইনাল ম্যাচে মাঠে উপস্থিত বেশিরভাগ দর্শকই সিৎসিপাসকে সমর্থনকারী করছিলেন। ম্যাচ চলাকালীন মেডভেডেভ দর্শক, ম্যাচ আম্পায়ার ও বিপক্ষ খেলোয়াড়ের সঙ্গেও বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন।

    যদিও সেমিফাইনাল জেতার পরে তার ব্যবহারের জন্য অনুশোচনা করেন মেডভেডেভ। তার ব্যবহার যে খেলোয়াড়সুলভ ছিলো না তা মেনে নেন মেডভেডেভ। তার বক্তব্য,  আমার মনে হয় না আমি ভাল ব্যবহার করেছি। টেনিসে আমরা শারীরিকভাবে লড়াই করি না, কিন্তু টেনিস একটা লড়াই, একের বিরুদ্ধে অন্যের। আমি সেইসব খেলোয়াড়দের প্রতি সত্যিই খুব শ্রদ্ধাশীল যারা কখনো টেনিস কোর্টে তাদের আবেগ প্রকাশ করেন না। কারণ সেটা করা খুব কঠিন।

    যদিও সেমিফাইনালে পরাজিত গ্রিক টেনিস তারকা সিৎসিপাস মেডভেডেভের আচরণকে অপরিণত বলে অভিহিত করেছেন। করোনার টিকা না নেওয়ার জন্য এবারের অস্ট্রেলিয়ান ওপেনে ছিলেন টুর্নামেন্টের সফলতম খেলোয়াড় নোভাক জকোভিচ। তার অনুপস্থিতিতে নাদাল এই টুর্নামেন্টের সবচেয়ে ফেভারিট হয়ে ওঠেন।

    রবিবার জকোভিচের আগে সবচেয়ে বেশি গ্র্যান্ড স্ল্যাম জয়ের হাতছানি নাদালের কাছে। যদিও তার আগে মেডভেডেভের বাঁধা পেরোতে হবে নাদালকে। অন্যদিকে, রবিবার নাদালকে হারিয়ে আরেকটা অঘটন ঘটাতে পারলে বিশ্ব ক্রতালিকায় শীর্ষ স্থান দখল করে নেবেন রাশিয়ার টেনিস তারকা।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Australian Open 2022, Rafael Nadal

    পরবর্তী খবর