Home /News /sports /
Kiyan Nassiri Derby : কিয়ান নাসিরির রাত! বাইচুং, চিডিদের স্পর্শ করে লিখলেন নতুন ইতিহাস

Kiyan Nassiri Derby : কিয়ান নাসিরির রাত! বাইচুং, চিডিদের স্পর্শ করে লিখলেন নতুন ইতিহাস

একুশের স্পর্ধার নতুন নাম কিয়ান নাসিরি

একুশের স্পর্ধার নতুন নাম কিয়ান নাসিরি

Kiyan Nassiri Giri touches legendary Baichung Bhutia and Chidi Edeh. কিয়ান নাসিরির রাত! বাইচুং, চিডিদের স্পর্শ করে কলকাতা ডার্বিতে লিখলেন ইতিহাস

  • Share this:

    #গোয়া: বিখ্যাত বাবার ছেলে সব সময় বিখ্যাত হয় এমন উদাহরন কম। হাতে গোনা কিছু আছে অবশ্য। বছর একুশের ছেলেটা যখন সেন্ট জেভিয়ার্স স্কুলের মাঠে অনুশীলন করত, খুব কাছ থেকে দেখেছিলেন প্রাক্তন ডিফেন্ডার অনিত ঘোষ। ছেলেটা বাকি চারজন সমবয়সীর থেকে আলাদা বোঝা গিয়েছিল। বাবা ৮ এর দর্শকের কলকাতা ময়দান কাঁপানো ইরানিয়ান সুপারস্টার জামশিদ নাসিরি অবশ্য ছেলেকে চাপ দেননি। বেড়ে উঠতে দিয়েছেন নিজের মতো করে।

    আরও পড়ুন - ATKMB vs SCEB : নতুন নায়ক কিয়ান নাসিরি, ডার্বি হ্যাটট্রিকে জেতালেন এটিকে মোহনবাগানকে

    সেই অনীত ঘোষ আজ অত্যন্ত গর্বিত নিজের হাতে তৈরি করা ছেলেটাকে নিয়ে। ১৬ বছর বয়সে মোহামেডান জুনিয়র দলে ছিলেন। তারপর মোহনবাগানের জুনিয়র দলে আসেন। শেষবার আই লিগ জয়ী কিবু ভিকুনার দলে ছিলেন কিয়ান। কয়েকটা ম্যাচে তাকে শেষের দিকে ব্যবহার করা হয়েছিল। দুটো দল মিশে যাওয়ার পর তার প্রতিভা দেখে রেখে দেওয়ার সিদ্ধান্ত নেন অ্যান্টোনিও লোপেজ হাবাস।

    বর্তমান এটিকে মোহনবাগান কোচ হুয়ান ফেরান্ডো আজ সুপারস্টার রয় কৃষ্ণকে মাঠে নামাননি। পিছিয়ে পড়েছিল মোহনবাগান। এমন সময় ৫৬ মিনিটে দীপক তাংরিকে তুলে নিয়ে সকলকে অবাক করে দিয়ে নামিয়ে দিলেন তরুন কিয়ানকে। প্রথম টাচ গোলে। সোজা কোনাকুনি শটে হার মানালেন অরিন্দমকে। মনে হচ্ছে ম্যাচ অমীমাংসিত শেষ হতে চলেছে। অতিরিক্ত সময় দেওয়া হয়েছিল ৬ মিনিট। ৯৩ এবং ৯৪ মিনিটে পরপর দুটো গোল করে সবুজ মেরুনকে কাঙ্খিত তিনটি পয়েন্ট এনে দিল বাচ্চা ছেলেটি।

    রিজার্ভ বেঞ্চে রয় কৃষ্ণ তখন শিশুর মত লাফাচ্ছেন। কোচ হুয়ান আবেগ ধরে রাখতে পারছেন না। কিয়ান ততক্ষণে স্পর্শ করে ফেলেছেন বাইচুং ভুটিয়া এবং এডে চিডিকে। আরো অতীতের কথা বললে অমিয় দেবের হ্যাটট্রিক রয়েছে ডার্বিতে। এই কিংবদন্তিদের তালিকায় মাত্র কয়েকটা মিনিটে ব্যবধানে নিজের নাম খোদাই করে দিলেন জামশিদ নাসিরির ছেলে।

    আজ আরব সাগরের তীরে বাঙালির চিরকালীন আবেগের ম্যাচে যেন মঞ্চটা তার জন্যই তৈরি করে রেখেছিলেন ফুটবল ঈশ্বর। মহানায়ক হবেন কিনা ভবিষ্যৎ বলবে। কিন্তু আজ বঙ্গভঙ্গের এই ম্যাচে তিনি নায়ক। কিছুটা অপ্রত্যাশিত। কিছুটা হিসেবের বাইরে। আসলে সত্যি কথা বলতে আজ বোধহয় নতুন তারকার জন্ম হল ভারতীয় ফুটবলে।

    কলকাতা ডার্বি জন্ম দিয়েছিল বাইচুং ভুটিয়ার। বিখ্যাত ডায়মন্ড ম্যাচে হ্যাটট্রিক করে সেদিন ইস্টবেঙ্গলের পতাকা উড়িয়েছিলেন বাইচুং। অনেক বড় ম্যাচে মোহনবাগানের বিরুদ্ধে গোল করে ইস্টবেঙ্গলকে জিতিয়েছেন জামশিদ। আজ তার ছেলের হ্যাটট্রিক জেতাল মোহনবাগানকে। জার্সির রং বদলে গিয়েছে। কিন্তু রক্ত কথা বলে, বাঘের বাচ্চা বাঘ হয় সেটা প্রমাণিত। একুশের স্পর্ধার নতুন নাম কিয়ান নাসিরি গিরি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: ATK Mohubagan, Kolkata Derby

    পরবর্তী খবর