Home /News /sports /

Ashes Fans MCG : অ্যাশেজ জয়ের সেলিব্রেশনে মাতালদের দাপাদাপি গ্যালারিতে, দর্শকদের বের করতে হল পুলিশকে

Ashes Fans MCG : অ্যাশেজ জয়ের সেলিব্রেশনে মাতালদের দাপাদাপি গ্যালারিতে, দর্শকদের বের করতে হল পুলিশকে

মদের ফোয়ারা, সঙ্গে গালাগালি! অজি ক্রিকেট ভক্তদের অ্যাশেজ জয়ের সেলিব্রেশন

মদের ফোয়ারা, সঙ্গে গালাগালি! অজি ক্রিকেট ভক্তদের অ্যাশেজ জয়ের সেলিব্রেশন

Cricket fans drinking and abusing thrown out of MCG Ashes. এমসিজিতে মাতাল ক্রিকেট ভক্তদের স্টেডিয়াম থেকে বার করল পুলিশ

  • Share this:

    #মেলবোর্ন: মাঠের ভেতর ইংল্যান্ডকে ক্রমেই কোণঠাসা করে দিচ্ছে অস্ট্রেলিয়া। গ্যালারিতে মুখ বন্ধ করে বসে ইংল্যান্ডের বিখ্যাত সাপোর্টার গ্রুপ বার্মি আর্মি। অন্যদিকে পাল্লা দিয়ে বাড়ছে অস্ট্রেলিয়ানদের সেলিব্রেশন। ক্রিকেটের সবচেয়ে পুরনো লড়াইয়ে ইংল্যান্ডকে শুধু হারায়নি অস্ট্রেলিয়া, বলা ভাল ধুয়ে দিয়েছে। ১১৭ বছর পর এই প্রথম অ্যাশেজে এত বড় লজ্জার হার হজম করতে হল ইংল্যান্ডকে।

    আরও পড়ুন - Ashes: বিরাটের থেকেও বেশি স্যালারি তাও লজ্জায় দেশের সম্মান মাটিতে মেশালেন Joe Root

    মেলবোর্নে অনুষ্ঠিত অ্যাশেজের তৃতীয় টেস্ট জিতে সিরিজ দখলে নিয়েছে অস্ট্রেলিয়া। আজ তৃতীয় দিন সকালের প্রথম ঘণ্টাতেই তারা ইনিংস ও ১৪ রানের জয় তুলে নেয়। গতকাল সোমবার ম্যাচের দ্বিতীয় দিনে এমসিজিতে ব্যাট ও বল হাতে দুর্দান্ত পারফর্মেন্স করেন ঘরের ছেলে মার্কাস হ্যারিস (৭৬ রান) এবং স্কট বোল্যান্ড (৭ রানে ৬ উইকেট)। এতে দর্শকদের উত্তেজনা আর উল্লাস চরমে পৌঁছায়।

    আরও পড়ুন - Balwinder Singh Sandhu on Kapil Dev: বিরাট, রোহিতদের ইগো ভুলে কপিলের মত হতে বলছেন বলবিন্দর সান্ধু

    মাত্রাতিরিক্ত মাতলামি করায় শতাধিক দর্শককে গ্যালারি থেকে বের করে দেওয়া হয়। বোল্যান্ডের ছিল এটা অভিষেক টেস্ট। দ্বিতীয় ইনিংসে ৭ রানে ৬ উইকেট নিয়ে তিনি ইংলিশদের একাই গুঁড়িয়ে দেন। জিতে নেন অভিষেকে ম্যাচ সেরার পুরস্কার। এমন একের পর এক দুর্ধর্ষ পারফরম্যান্স দেখে দর্শকরা স্টেডিয়ামেই তুমুল সেলিব্রেশনে মেতে ওঠেন।

    এর পরিমাণ এত বেশি ছিল যে, শেষ পর্যন্ত নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। ডেইলি মেইলের প্রতিবেদন অনুযায়ী, ভিক্টোরিয়া পুলিশ স্টেডিয়ামে থেকে একশর বেশি দর্শককও বের করে দেয়। অতিরিক্ত মদ্যপানের সঙ্গে গালিগালাজের বন্যা বইয়ে দিচ্ছিন মদ্যপ সমর্থকদের একাংশ। সেই সঙ্গে চলছিল 'শোয়েই সেলিব্রেশন'। অর্থাৎ জুতার ভেতর মদ ঢেলে সেটা থেকে পান করা!

    টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পরে অজি ক্রিকেটাররা এভাবেই উদযাপন করেছিলেন। এতে স্টেডিয়ামে ব্যাপক বিশঙ্খলা তৈরি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হস্তক্ষেপ করতে হয় পুলিশকে। যাদের বহিষ্কার করা হচ্ছিল, মোবাইলে তাদের ছবি তোলার জন্যও দর্শকদের একাংশ আবার হুড়োহুড়ি শুরু করে দেয়। অনেক চেষ্টার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

    তবে ভিক্টোরিয়ান পুলিশ কাউকে গ্রেফতার করেনি। এমসিজি ক্রিকেট বিশ্বের সবথেকে বড় মাঠ। প্রচুর দর্শক সমাগম হয়েছিল। যে পরিমান দর্শক, সেই পরিমান পুলিশ দেওয়া সম্ভব নয়। তবে দেশ জিতলে দর্শকরা গ্যালারিতে আনন্দ করবেন সেটাই স্বাভাবিক। বিপক্ষ দলের নাম যদি ইংল্যান্ড হয়, তাহলে অস্ট্রেলিয়ানদের সেলিব্রেশন এর মাত্রা কয়েকগুণ বেড়ে যায় সেটাই স্বাভাবিক।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: England vs Australia, Melbourne

    পরবর্তী খবর