Home /News /sports /
AUS vs IND, Women World Cup : বড় রান করেও বিশ্বকাপে অস্ট্রেলিয়ার কাছে হার ভারতের মেয়েদের, দুরন্ত মেগ ল্যানিং

AUS vs IND, Women World Cup : বড় রান করেও বিশ্বকাপে অস্ট্রেলিয়ার কাছে হার ভারতের মেয়েদের, দুরন্ত মেগ ল্যানিং

Australia beat India in ICC Women world cup courtesy Meg Lanning brilliant innings at Auckland. বড় রান করেও অস্ট্রেলিয়ার কাছে হার ভারতের মেয়েদের। দুরন্ত মেগ ল্যানিং।

  • Share this:

    অস্ট্রেলিয়া জয়ী ৬ উইকেটে

    #অকল্যান্ড: ইংল্যান্ডের বিরুদ্ধে জঘন্য পারফরম্যান্সের পর আজ ভারতের মেয়েদের অগ্নিপরীক্ষা ছিল টুর্নামেন্টের সেরা দল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। ম্যাচের আগের দিন স্মৃতি মন্ধানা জানিয়েছিলেন দলের সকলেই ম্যাচটার জন্য নিজেদের উজাড় করে দিতে প্রস্তুত। আইসিসি মহিলা বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে আজ অকল্যান্ডে মুখোমুখি হয়েছিল ভারত ও অস্ট্রেলিয়া। ইডেন পার্কে টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠায় অস্ট্রেলিয়া। নির্ধারিত ৫০ ওভারে ভারত ৭ উইকেট হারিয়ে ২৭৭ রান তুলল। সর্বাধিক ৬৮ রান করেন মিতালি রাজ।

    আরও পড়ুন - Chetan Sakariya, IPL : আধপেটা খাওয়া থেকে কোটি কোটি টাকার চুক্তি! আকাশ ছুঁতে চান চেতন

    ইয়াস্তিকা ভাটিয়া ৫৯ ও হরমনপ্রীত কৌর অপরাজিত ৫৭ রান করেন। ৬ ওভারের মধ্যেই সাজঘরে ফিরে যান দুই ওপেনার স্মৃতি মান্ধানা ও শেফালি ভার্মা। ৩.১ ওভারে ১১ বলে ১০ রান করে ডারসি ব্রাউনের শিকার হন মান্ধানা, দলের ১১ রানের মাথায়। দলের হাল ধরে ১৩০ রানের পার্টনারশিপ গড়েন ইয়াস্তিকা ভাটিয়া ও মিতালি রাজ। এরপর ভারত ২৭৭ রান অবধি পৌঁছায় হরমনপ্রীত কৌর ও পূজা বস্ত্রকারের জুটিতে ভর করে।

    শেষ বলে রান আউট হওয়ার আগে বস্ত্রকার করেন ২৮ বলে ৩৪, একটি চার ও ২টি ছয়ের সাহায্যে। ৬টি বাউন্ডারির সাহায্যে ৪৭ বলে ৫৭ রান করে অপরাজিত থাকেন হরমনপ্রীত। জবাবে ব্যাট করতে নেমে দুরন্ত শুরু করে অস্ট্রেলিয়ার দুজন ওপেনার। ১২১ রানের পার্টনারশিপ গড়েন রাচেল হেন্স এবং আলিসা হিলি। হিলি ৭২ করে স্নেহ রানার বলে ফিরে যান। হেন্স আউট হন ৪৩ করে পূজার বলে।

    কিন্তু এরপর মেগ ল্যাণিং এবং এলিস পেরি মিলে এগিয়ে নিয়ে যেতে থাকেন অস্ট্রেলিয়ার ইনিংস। মেগ ল্যাণিং অর্ধশতরান পূর্ণ করে ফেললেন। ৯১ স্ট্রাইক রেট রেখে। ঝুলন, মেঘনাদের লাইন লেন্থ ধারাবাহিক ছিল না। অস্ট্রেলিয়ার মতো দলের বিরুদ্ধে এরকম হলে, জয়ের আশা থাকে না। যত সময় এগোচ্ছিল, ভারতের জয়ের আশা কমে আসছিল।

    পেরি সিঙ্গল, ডবল নিচ্ছিলেন সহজে। জঘন্য ফিল্ডিং ভারতের। মিতালির প্লান বি লক্ষ্য করা গেল না। মিডল ওভারে অস্ট্রেলিয়ার রান আটকানোর রাস্তা জানা ছিল না ভারতের। ৪১ ওভারের মাথায় বৃষ্টি এল। বন্ধ রইল খেলা। খেলা শুরু হওয়ার পরেই ২৮ রানের মাথায় পূজার বলে মিতালির হাতে ধরা পড়েন পেরি।

    ব্যাট করতে আসেন মুনি। তবে নিজের চেনা ছন্দে এগিয়ে যাচ্ছিলেন ল্যানিং। রাজেশ্বরী গায়কোয়াড় বাঁহাতি স্পিন দিয়ে কিছুটা আটকানোর চেষ্টা করেছিলেন অস্ট্রেলিয়াকে। কিন্তু যতক্ষণ পর্যন্ত ভারত ল্যানিংকে ফেরাতে না পারত, সুযোগ ছিল না ভারতের। মুনিও বাউন্ডারি মারলেন। ৯৭ করে আউট হলেন ল্যানিং। শেষ ওভারে অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ৮ রান। কিন্তু ঝুলনের প্রথম বলেই বাউন্ডারি মারলেন মুনি। অস্ট্রেলিয়ারকে তিন বল আগে থাকতেই জয় এনে দিলেন মুনি।
    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: ICC Women’s World Cup 2022

    পরবর্তী খবর