Home /News /sports /
ATK Mohun Bagan vs SC East Bengal : রয় কৃষ্ণ নিয়ে ধোঁয়াশা রেখেই কলকাতা ডার্বিতে নামছে এটিকে মোহনবাগান

ATK Mohun Bagan vs SC East Bengal : রয় কৃষ্ণ নিয়ে ধোঁয়াশা রেখেই কলকাতা ডার্বিতে নামছে এটিকে মোহনবাগান

অনুশীলনে মগ্ন হুগো, ডেভিড উইলিয়ামস

অনুশীলনে মগ্ন হুগো, ডেভিড উইলিয়ামস

ATK Mohun Bagan Juan Ferrando ready for Kolkata Derby. ডার্বিতে জিতেই প্রথম চারে উঠতে মরিয়া এটিকে মোহনবাগান

  • Share this:

    #গোয়া: ফুটবল পণ্ডিতরা বলছেন ফিরতি কলকাতা ডার্বিতেও নাকি ফেভারিট এটিকে মোহনবাগান। ইস্টবেঙ্গলের পক্ষে বাজি ধরার লোক নেই। যেন হারার আগেই হেরে গিয়েছে লাল হলুদ। গত দু’টি ম্যাচে ড্র করে শনিবার কলকাতা ডার্বিতে এসসি ইস্টবেঙ্গলের বিরুদ্ধে নামছে এটিকে মোহনবাগান। লিগ তালিকায় আট নম্বরে রয়েছে তারা। শনিবার জিতলে প্রথম চারে ঢুকে পড়বে।

    আরও পড়ুন - U 19 IND vs BAN : ফাইনালে হারের প্রতিশোধ নেওয়ার লক্ষ্যে অনূর্ধ্ব উনিশে বাংলাদেশের মুখোমুখি ভারত

    ফলে শনিবার জয় ছাড়া আর কিছুই ভাবছেন না এটিকে মোহনবাগান কোচ হুয়ান ফেরান্দো। কোচিং জীবনের প্রথম কলকাতা ডার্বির আগে ফেরান্দো জানালেন, এখনও পর্যন্ত প্রতিপক্ষের একটি ম্যাচও দেখেননি তিনি। ফলে কী কৌশল নিয়ে তারা নামবে, সেটাও অজানা তাঁর কাছে। ফেরান্দো বলেছেন, আমি ওদের একটাও ম্যাচ দেখিনি। তাই ওরা কী কৌশল নিয়ে নামবে বলতে পারব না। আমার লক্ষ্য শুধুই নিজের দলে।

    আরও পড়ুন - Santosh Trophy Bengal Team: সন্তোষের মূলপর্ব পিছিয়ে গেলেও জোরদার অনুশীলনে মগ্ন বাংলা ফুটবল দল

    নিজেরা কীভাবে উন্নতি করতে পারে সেটাই সব সময় খেয়াল রাখি। আগের দু’টি ম্যাচে ড্র করলেও ঘাবড়াচ্ছেন না ফেরান্দো। তাঁর কথায়, প্রত্যেকটা ম্যাচ আলাদা। এই মরসুমটাই বাকি সবার থেকে আলাদা। ওড়িশা বা হায়দরাবাদের বিরুদ্ধে আমরা প্রায় একইরকম খেলেছি। গোলের সুযোগ পেয়েছি। কাজে লাগাতে পারিনি। আগের ম্যাচে চোট পেয়েছিলেন রয় কৃষ্ণ। তিনি কলকাতা ডার্বিতে খেলবেন কিনা, তা খোলসা করলেন না ফেরান্দো।

    গত তিনটি কলকাতা ডার্বিতেই গোল রয়েছে কৃষ্ণের। তবে ফেরান্দো জানালেন, ম্যাচ জেতার মতো ফুটবলার রয়েছে তাঁর হাতে। বলেছেন, রয় খেলবে কি না এখনই বলতে পারছি না। আরও সময় লাগবে ওর। রয় আগের ম্যাচে ভাল খেলতে পারেনি বলে আমি নিজেও হতাশ। কোভিডে কারওরই পরিস্থিতি ভাল ছিল না। সারাক্ষণ সবাইকে ঘরে বন্দি থাকতে হয়েছে। ওকে আমরা ম্যাচে চাই ঠিকই।

    কিন্তু একটা ম্যাচে খেলতে গিয়ে চোট পেলে তার জন্য ওকে দু’-তিন সপ্তাহের জন্য হারাতে চাই না। নির্বাসন কাটিয়ে হুগো বুমুর ফেরা কার্যত নিশ্চিত। যদিও কৌশল ফাঁস করতে চাইলেন না সবুজ-মেরুন কোচ। বলেছেন, সব বিদেশি ফুটবলারকেই পাচ্ছি। কিন্তু কাদের খেলাব সেটা এখনও ঠিক করে উঠতে পারিনি। পাশাপাশি, এই ম্যাচের আগে নিজের কৌশলও বলে দিতে চাই না।

    সমর্থকদের আবেগ এই ম্যাচকে কেন্দ্র করে কতটা ওয়াকিবহাল তিনি। তাই কৃষ্ণ খেলুন, পরে নামুন, বা নাই খেলুন - তিনটি পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে চান হুয়ান। ইস্টবেঙ্গল সম্মানের ম্যাচে নিজেদের উজাড় করে দেবে নিশ্চিত এটিকে মোহনবাগান ম্যানেজার। ম্যাচটা কঠিন হতে চলেছে নিঃসন্দেহে। তবে জয়ের জন্য আত্মবিশ্বাসী সবুজ মেরুন কোচ। তিরি, শুভাশিস, প্রীতম থেকে শুরু করে ডেভিড উইলিয়ামস, বুমু সকলেই আবার ডার্বি জয়ের স্বাদ পেতে চান।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: ATK Mohubagan, SC East Bengal

    পরবর্তী খবর