Home /News /sports /
ATKMB vs Blue Star FC : এএফসি কাপে পাঁচ গোলে শ্রীলঙ্কার ব্লু স্টারকে উড়িয়ে দিল এটিকে মোহনবাগান

ATKMB vs Blue Star FC : এএফসি কাপে পাঁচ গোলে শ্রীলঙ্কার ব্লু স্টারকে উড়িয়ে দিল এটিকে মোহনবাগান

মনবীর, জনির দাপটে এএফসি কাপে পাঁচ গোলে জয় মোহনবাগানের

মনবীর, জনির দাপটে এএফসি কাপে পাঁচ গোলে জয় মোহনবাগানের

ATK Mohun Bagan ease past Blue Star FC of Sri Lanka by five goals in AFC Cup match. এএফসি কাপে পাঁচ গোলে শ্রীলঙ্কার ব্লু স্টারকে উড়িয়ে দিল এটিকে মোহনবাগান

  • Share this:

    এটিকে মোহনবাগান -  ৫

    ব্লু স্টার এফসি - ০

    #কলকাতা: ধারেভারে শ্রীলঙ্কার ব্লু স্টার এফসির বিরুদ্ধে এটিকে মোহনবাগান অনেকটাই এগিয়ে সেটা বোঝার জন্য ফুটবল পন্ডিত হওয়ার দরকার ছিল না। দলের দুই নির্ভরযোগ্য ফুটবলার সন্দেশ এবং রয় কৃষ্ণ না থাকা সত্ত্বেও তারা ফেভারিট হিসেবেই শুরু করেছিল এই ম্যাচে। ২৩ মিনিটে প্রথম গোল এটিকে মোহনবাগানের। জনি কাউকো হুগোর পাস থেকে নীচু শটে দলকে এগিয়ে দিলেন।

    ২৮ মিনিটে দ্বিতীয় গোল মানবীর সিং এর। প্রথমার্ধ শেষ হওয়ার কিছুক্ষণ আগে পেনাল্টি থেকে ৩-০ করেন সেই জনি। ব্লুস্টার দলের ফুটবলার হাতে বল লাগিয়ে ফেলেছিলেন। বোঝাই যাচ্ছিল এটিকে মোহনবাগানের গতি, শক্তি এবং স্কিলের সঙ্গে পেরে উঠছে না ব্লু স্টার। দ্বিতীয়ার্ধে প্রবীর এবং শুভাশিসকে তুলে নিয়ে বিদ্যানন্দ এবং আমি সুমিত রাঠিকে নামান হুয়ান ফেরান্ডো।

    শ্রীলংকার দল অল্প হলেও আক্রমণে আসার চেষ্টা করছিল। দুই বিদেশি আইজ্যাক এবং জেরি বেশ কিছু মুভমেন্ট তৈরি করছিলেন। কিন্তু সেভাবে চ্যালেঞ্জ জানাতে পারছিলেন না তিরি, প্রীতমদের। মিডফিল্ড দুরন্ত ফুটবল উপহার দিয়েছেন হুগো বুমু। তাকে থামানোর ক্ষেত্রে সমস্যা হচ্ছিল ব্লু স্টার দলের। তবে দ্বিতীয়ার্ধে গোল ব্যবধান বাড়ানোর দিকে খুব বেশি জোর দেয়নি এটিকে মোহনবাগান।

    একটা সময় তুলে নেওয়া হল জনিকে। নামানো হল আশুতোষকে। তরুণ ফুটবলার রানা এলেন। ব্লুস্টার দলের বিদেশি ফুটবলার প্রিন্স কিছু করার চেষ্টা করলেন। তবে শ্রীলংকার দলটির গোলরক্ষক কবিশ বেশ কিছু সেভ না করলে ব্যবধান আরো বাড়তে পারত এটিকে মোহনবাগানের।৭৬ মিনিটে চতুর্থ গোল পেল এটিকে মোহনবাগান। মনবীর ক্রস থেকে ডেভিড উইলিয়ামস সহজ গোল করে যান।

    যুবভারতীতে আবার ফিরল দর্শক। মঙ্গলবার এএফসি কাপের প্রাক যোগ্যতা অর্জনের ম্যাচে এটিকে মোহনবাগান বনাম ব্লু স্টার এসসি-র ম্যাচে গ্যালারিতে দেখা গেল সবুজ-মেরুন আবেগ। গত দু’বছর ধরে অতিমারির কারণে যা দেখা যায়নি। কিন্তু চেষ্টা করেও এই ম্যাচে সবুজ-মেরুন জনতার প্রতিবাদ আটকানো যায়নি। নামের আগে ‘এটিকে’ শব্দ সরানোর জন্য মোহনবাগান জনতা যে ভাবে আন্দোলন চালিয়ে যাচ্ছেন তার প্রতিফলন দেখা গেল এই ম্যাচেও।

    যদিও মোহনবাগান সচিব দেবাশিস দত্ত আগেই জানিয়েছিলেন, এটিকে নাম থাকা নিয়ে সঞ্জীব গোয়েঙ্কার সঙ্গে কথা বলবেন তাঁরা। এদিন বিকেল থেকেই সমর্থকদের ভিড় বাড়তে শুরু করেছিল। ৩৩ হাজার দর্শকের জন্য টিকিট ছাড়া হয়েছিল। তবে এত সমর্থক মাঠে আসেননি।

    ম্যাচের আগে দুই দল সারি দিয়ে দাঁড়ানোর সময়েই গ্যালারিতে ব্যানার ঝোলাতে থাকেন সমর্থকরা। একটি বড় টিফো ঝোলানো হয়। এ ছাড়া বিভিন্ন ব্যানারের কোনওটিতে লেখা, ‘আমরা সমর্থক, ক্রেতা নই।’ ম্যাচের একেবারে শেষ দিকে মনবীর একক প্রচেষ্টায় দলের পঞ্চম গোলটি করেন। পাঁচ গোলে শ্রীলঙ্কার ব্লুস্টার এফসি কে উড়িয়ে দিল এটিকে মোহনবাগান। রাগ, অভিমান, প্রতিবাদ ছাড়িয়ে দিনের শেষে নিজেদের প্রিয় দলের বড় ব্যবধানে জয় দেখে মাঠ ছাড়লেন সবুজ মেরুন সর্মথকরা।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: AFC Cup, ATK Mohubagan

    পরবর্তী খবর