Home /News /sports /
ATK Mohun Bagan ISL : লক্ষ্য ডার্বি জয়, ড্র করেও তাই হতাশ হতে নারাজ মোহনবাগান কোচ হুয়ান

ATK Mohun Bagan ISL : লক্ষ্য ডার্বি জয়, ড্র করেও তাই হতাশ হতে নারাজ মোহনবাগান কোচ হুয়ান

ওড়িশার বিরুদ্ধে জিততে না পারলেও ডার্বি জয়ের ছক কষছেন হুয়ান

ওড়িশার বিরুদ্ধে জিততে না পারলেও ডার্বি জয়ের ছক কষছেন হুয়ান

ATK Mohun Bagan coach Juan Ferrando now targets Kolkata Derby. ওড়িশার বিরুদ্ধে জিততে না পারলেও ডার্বি জয়ের ছক কষছেন হুয়ান

  • Share this:

    #গোয়া: দীর্ঘ ১৭ দিন পর আইএসএলে ম্যাচ খেলতে নেমেছিল এটিকে মোহনবাগান। মারগাও স্টেডিয়ামে প্রথমার্ধে ওড়িশার বিরুদ্ধে অসংখ্য সুযোগ তৈরি করেছিল সবুজ মেরুন। রয় কৃষ্ণ, ডেভিড উইলিয়ামস, লিস্টন, মনবিরদের একের পর এক আক্রমণে দিশেহারা দেখাচ্ছিল ওড়িশাকে। যদি সুযোগ কাজে লাগানো যেত এই ম্যাচটা নিশ্চিত তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ত সবুজ মেরুন শিবির। কিন্তু দিনের শেষে স্কোর লাইন ০-০।

    আরও পড়ুন - SC East Bengal vs Hyderabad FC : ডার্বির আগে ছন্দপতন! হায়দরবাদের আগুনে ছারখাড় হল ইস্টবেঙ্গল

    ঘরে এসেছে একটি পয়েন্ট। দ্বিতীয়ার্ধে খেলায় ফিরেছিল ওড়িশা। বেশ কিছু সুযোগ পেয়ে গিয়েছিল তারা। ম্যাচটা হয়তো জিততে পারত তারাও। তবে হতাশ হতে রাজি নন কোচ হুয়ান ফেরান্ডো। স্প্যানিশ হেডস্যার বলেছেন এক একটা দিন এমন হয়। সবকিছু ঠিক হয়েও কাঙ্খিত গোল পাওয়া যায় না। অনেকে অবাক করেছে ৬০ মিনিটে রয় কৃষ্ণকে তুলে নেওয়ার সিদ্ধান্ত।

    আরও পড়ুন - Imran Khan on ICC awards: আইসিসি পুরস্কারে পাকিস্তানের জয়জয়কার! বাবর, শাহিনদের বিশেষ বার্তা ইমরান খানের

    হুয়ান জানিয়েছেন আসলে দীর্ঘদিন বাদে ম্যাচে নেমে কিছুটা ফিটনেস সমস্যা হচ্ছিল কৃষ্ণের। জোর করে মাঠে রাখলে চোট পেতে পারত। তাই ঝুঁকি নেওয়া হয়নি। মাঝে পাঁচটা দিন সময়। আগামী শনিবার ফিরতি ডার্বি ইস্টবেঙ্গলের বিপক্ষে। প্রথম সাক্ষাতে হাবাসের মোহনবাগানের কাছে ৩ গোলে হেরেছিল লাল হলুদ। তারপর অনেক পট পরিবর্তন হয়েছে।

    ইস্টবেঙ্গল নতুন কোচ নিয়োগ করেছে। এফসি গোয়াকে হারিয়ে প্রথম জয় তুলে নিয়েছে। মারিও রিভেরা দলটাকে একটা সূত্রে গাঁথার চেষ্টা করছেন। মোহনবাগান ম্যানেজার হিসেবে ফেরান্ডো প্রথম চারে থাকতে গেলে আর পয়েন্ট নষ্ট করা যাবে না। সম্মানের ডার্বি জিততেই হবে। কিন্তু এবারের ইস্টবেঙ্গল অনেক বেশি তৈরি থাকবে জানেন তিনি।

    কিন্তু আগামী শনিবার কার্ড সমস্যা কাটিয়ে দলে ফিরবেন ফরাসি মিডিও হুগো বুমু। খেলতে পারেন ডিফেন্ডার সন্দেশ ঝিংহান। ফেরান্ডো পড়াশোনা শুরু করে দিয়েছেন কলকাতা ডার্বি নিয়ে। জানেন এই ম্যাচটার মূল্য সমর্থকদের কাছে কতটা। তাছাড়া প্লে অফ যেতে হলে জেতা ছাড়া রাস্তা নেই।

    তাই ওড়িশার বিরুদ্ধে ড্র করে পেছনে তাকাতে চান না স্প্যানিশ ম্যানেজার। মাঝের কয়েকটা দিনে অনুশীলনে আরও বেশি করে ফিনিশিং এবং বল দখলে রাখার ওপর জোর দিতে চান। পাশাপাশি সেট পিস মুভেও উন্নতির প্রয়োজন আছে মনে করেন তিনি। সোমবার রাতে হায়দ্রাবাদের বিরুদ্ধে ইস্টবেঙ্গল চার গোল হজম করলেও ডার্বি অন্য লড়াই বলছেন মোহনবাগান কোচ।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: ATK Mohubagan, ISL 2021-22

    পরবর্তী খবর