Home /News /sports /
ATK Mohun Bagan vs FC Goa : লিস্টন, কৃষ্ণ ম্যাজিকে গোয়াকে হারিয়ে তিন নম্বরে উঠল এটিকে মোহনবাগান

ATK Mohun Bagan vs FC Goa : লিস্টন, কৃষ্ণ ম্যাজিকে গোয়াকে হারিয়ে তিন নম্বরে উঠল এটিকে মোহনবাগান

বুধবার গোয়াকে হারানোর দুই নায়ক কৃষ্ণ এবং লিস্টন

বুধবার গোয়াকে হারানোর দুই নায়ক কৃষ্ণ এবং লিস্টন

ATK Mohun Bagan beat FC Goa in ISL. গোয়াকে হারিয়ে তিন নম্বরে উঠে এল এটিকে মোহনবাগান, বুধবার গোয়াকে হারানোর দুই নায়ক কৃষ্ণ এবং লিস্টন

  • Last Updated :
  • Share this:

এটিকে মোহনবাগান -২এফসি গোয়া -১

#গোয়া: বুধবার আইএসএল এ এটিকে মোহনবাগান বনাম এফসি গোয়া ম্যাচটা কিছুটা হলেও বাকি ম্যাচের থেকে আলাদা ছিল। গোয়ার ম্যানেজার হিসেবে কাজ করা হুয়ান ফেরান্ডোকে বড় টাকা দিয়ে তুলে নিয়েছিল এটিকে মোহনবাগান। হাবাস বিদায়ের পর প্রথম ম্যাচে এসে নর্থইস্ট ইউনাইটেড এফসি এটিকে মোহনবাগানকে জয় এনে দিয়েছিলেন হুয়ান। আজ নিজের পুরনো ক্লাব গোয়ার বিরুদ্ধে কী হয় সেটাই দেখার ছিল।

আরও পড়ুন - IND vs SA 1st test, Day 4: ঋষভ পন্থ, রাহানেদের প্রচেষ্টায় দক্ষিণ আফ্রিকার সামনে বড় লক্ষ্য রাখল ভারত

কারণ এফসি গোয়া তাদের কোচের এমন ব্যবহার মেনে নিতে পারেনি। তাই মাঠের লড়াইয়ে এটিকে মোহনবাগানকে হারিয়ে জবাব দিতে চেয়েছিল তারা। ম্যাচের শুরু থেকে দাপট ছিল গোয়ার। তরুণ ফুটবলার নেমিল মহম্মদ প্রথমার্ধে দুটি সহজ সুযোগ কাজে লাগাতে পারলে এগিয়ে যেতে পারত গোয়া। কিন্তু হল উল্টো। ২৩ মিনিটে একটা কাউন্টার অ্যাটাক থেকে গোল খেয়ে গেল গোয়া।

আরও পড়ুন - Ian Botham and Michael Vaughan on Ashes : ইংল্যান্ডের লজ্জার পরাজয় নিয়ে রুটদের ধুয়ে দিলেন বোথাম, বয়কটরা

গোল করলেন লিস্টন কোলাসো। প্রায় ২৫ গজ দূর থেকে তীব্র গতির শট জড়িয়ে গেল জালে। বিশ্বমানের গোল। নিজের ঘরের মাঠে গোয়ার বিরুদ্ধে গোল করলেন গোয়ার ঘরের ছেলে। ৫৬ মিনিটে কর্নার থেকে ব্যবধান বাড়ালেন রয় কৃষ্ণ। হুগো বুমুর কর্নার দ্বিতীয় পোস্টে ড্রপ খেলে দুরন্ত শটে ২-০ করেন রয় কৃষ্ণ। তবে লড়াই ছাড়েনি গোয়া। ডেরেক পেরেরার দল চেষ্টা চালাতে থাকে ম্যাচে ফিরে আসার।

এটিকে মোহনবাগানের তুলনায় তাদের বলের দখল এবং পাস খেলার সংখ্যা ছিল বেশি। ৭০ মিনিটে কৃষ্ণ এবং বুমুকে তুলে নিয়ে উইলিয়ামস এবং জনি কাউকোকে নামান হুয়ান ফেরান্ডো। ৮০ মিনিটে ব্যবধান কমায় গোয়া। ওরটিজ গোল করেন। তবে পুরোপুরি দায়ী অমরিন্দর সিং। সহজ বল হাত থেকে গলিয়ে দিলেন তিনি। ভারতের প্রথম শ্রেণীর গোলরক্ষকের এমন ভুল দৃষ্টিকটু।

মনে হচ্ছিল বাকি সময়টা গোয়া সর্বস্ব উজাড় করে দেবে দ্বিতীয় গোল তুলে নিতে। কিন্তু মোহনবাগান কোচ লেনি এবং প্রবীর দাসকে নামিয়ে ডিফেন্স অনেক মজবুত করলেন। শুভাশিস চোট পাওয়ার পর নামেন প্রবীর। দীর্ঘদিন বাদে আজ নজর কাড়লেন তিনি। ৮ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে উঠে এল সবুজ মেরুন। এই জয় হারিয়ে ফেলা আত্মবিশ্বাস ফিরিয়ে দেবে তাদের।

ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন লিস্টন। এই নিয়ে চলতি আইএসএলে পাঁচ গোল হয়ে গেল তার। ম্যাচের পরে বললেন প্রতিজ্ঞা করেছিলেন এই ম্যাচে গোল করার চেষ্টা করবেন। বাবা-মা ম্যাচ দেখেছেন। নিজের রাজ্যের দলের বিরুদ্ধে গোল করা নিয়ে বেশ উচ্ছ্বসিত সবুজ মেরুন ব্রিগেডের নতুন তারকা। তবে নিজের গোল করে যতটা খুশি, তার থেকে বেশি খুশি দল জেতায় এবং তিনটি পয়েন্ট নিয়ে ফিরতে পেরে।

নতুন ম্যানেজার তাঁকে স্বাধীনতা দিচ্ছেন নিজের খেলা তুলে ধরতে। হাবাসও দিতেন। তবে নতুন কোচ বেশি আক্রমণাত্মক খেলা পছন্দ করায়, নিজের সেরাটা দিতে সুবিধা হবে জানালেন লিস্টন। মোহনবাগান ম্যানেজার হিসেবে যোগ দেওয়ার পর দুটি ম্যাচ থেকে দুটি জয় তুলে আনতে পারে খুশি হুয়ান ফেরান্ডো। তবে দলের খেলায় উন্নতি প্রয়োজন মনে করছেন তিনি।

Published by:Rohan Chowdhury
First published:

Tags: ATK Mohubagan, ISL 2021-22