Home /News /sports /
ডোপ টেস্টে পজিটিভ, দু বছরের জন্য নির্বাসিত এটিকে মোহনবাগান তারকা আশুতোষ

ডোপ টেস্টে পজিটিভ, দু বছরের জন্য নির্বাসিত এটিকে মোহনবাগান তারকা আশুতোষ

Ashutosh Mehta ATK Mohun Bagan defender suspended for 2 years after failing dope test

Ashutosh Mehta ATK Mohun Bagan defender suspended for 2 years after failing dope test

Ashutosh Mehta ATK Mohun Bagan defender suspended for 2 years after failing dope test. ডোপ টেস্টে পজিটিভ, দু বছরের জন্য নির্বাসিত এটিকে মোহনবাগান তারকা

  • Share this:

    #নয়াদিল্লি: ডোপ টেস্টে পজিটিভ হওয়ায় দু’বছরের জন্য নির্বাসিত আশুতোষ মেহতা। তাঁর নমুনায় নিষিদ্ধ মরফিন মেলার পরই এই সিদ্ধান্ত নিয়েছে ন্যাশনাল অ্যান্টি ডোপিং এজেন্সি (নাডা)। এআইএফএফ-এর সহ সচিব সুনন্দ ধর ঘটনাটি সত্য বলে জানিয়েছেন। উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি মোহনবাগানের হয়ে আইএসএলে খেলার সময় ডোপ টেস্টে পজিটিভ হন আশুতোষ।

    আরও পড়ুন - `বুড়ো' সাকিব নন, তরুণ উইকেট রক্ষককে অধিনায়ক বেছে নিল বাংলাদেশ বোর্ড

    শুনানির সময় তিনি জানান, ব্যথা কমানোর জন্য এক সতীর্থের পরামর্শে আয়ুবের্দিক ওষুধ খেয়েছিলেন। শাস্তির হাত থেকে বাঁচতে সেই সতীর্থের নামও জানান তিনি। কিন্তু কোনও লাভ হয়নি। কারণ, সংশ্লিষ্ট ফুটবলারের ডোপ টেস্টের রিপোর্ট নেগেটিভ আসে। ক্লাব স্তরে, গত মরশুমে ISL-এ ATK মোহনবাগানের হয়ে রাইট ব্যাক হিসেবে খেলেছিলেন ১৫ টি ম্যাচ।

    এছাড়া আইজলের হয়ে ২০১৭ সালে আইলিগ চ্যাম্পিয়ন হয়েছিলেন। বর্তমানে ২০২৪ সাল অবধি তার সঙ্গে চুক্তি আছে ATK মোহনবাগানের। তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ স্বীকার করে নেন আশুতোষ মেহতা। NADA-র কাছে তিনি দোষ স্বীকার করেন। নাডা জানায় আশুতোষ মেহতা ইচ্ছাকৃত মরফিন নেননি।

    এক সতীর্থ ফুটবলার তাঁকে আয়ুর্বেদিক ওষুধের কথা বলে, ওপিয়াম নামের একটি ওষুধ খেতে দিয়েছিলেন। সেটা থেকেই মরফিনের হদিশ মিলেছে। পরবর্তীতে আশুতোষ সেটি জানতে পারেন বলে নাডার কাছে বলেছেন। নিজেকে নির্দোষ প্রমাণ করার জন্য, তাঁর কাছে কিছু কল রেকর্ড আছে বলে জানা যায়। তবে বর্তমানে এটিকে মোহনবাগান কোচ হুয়ান আশুতোষের খেলায় সন্তুষ্ট ছিলেন না। তাকে দলেই রাখা হত না। তবে ভারতীয় ফুটবলে ইউটিলিটি ফুটবলার হিসেবে পরিচিত আশুতোষ।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: ATK Mohubagan, Dope Test

    পরবর্তী খবর