Home /News /sports /

Ashes Day 2 Travis Head : গাবায় ট্রাভিস হেডের দুরন্ত শতরান, অ্যাশেজে ইংল্যান্ডকে আরও চেপে ধরল অস্ট্রেলিয়া

Ashes Day 2 Travis Head : গাবায় ট্রাভিস হেডের দুরন্ত শতরান, অ্যাশেজে ইংল্যান্ডকে আরও চেপে ধরল অস্ট্রেলিয়া

ইংল্যান্ডের বিরুদ্ধে দুরন্ত শতরান হেডের, রবিনসন পেলেন তিন উইকেট

ইংল্যান্ডের বিরুদ্ধে দুরন্ত শতরান হেডের, রবিনসন পেলেন তিন উইকেট

Ashes Day 2 Travis Head brilliant century at Gabba. অ্যাশেজে দ্বিতীয় দিন ইংল্যান্ডের বিরুদ্ধে দুরন্ত শতরান হেডের। রবিনসন পেলেন তিন উইকেট

  • Share this:

    ইংল্যান্ড - ১৪৭

    অস্ট্রেলিয়া - ৩৪৩/৭ (দ্বিতীয় দিনের শেষে)

    অস্ট্রেলিয়া  এগিয়ে ১৯৬ রানে

    #ব্রিসবেন: জেমস অ্যান্ডারসনকে(James Anderson) প্রথম টেস্টে (Ashes Day 2) বিশ্রাম দিয়ে সঠিক সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ড? ইংল্যান্ড ক্রিকেট প্রেমীদের মনে হয়তো প্রশ্নটা উঠতে বাধ্য। রাখা হয়নি স্টুয়ার্ট ব্রডকেও (Stuart Broad)। ইংল্যান্ডের টেস্ট ক্রিকেটের সবচেয়ে সফল দুই পেসারকে একসঙ্গে দলে না রাখার খেসারত দিতে হচ্ছে ইংরেজদের। এমনটাই মনে করেন প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভন।

    আরও পড়ুন - VVS Laxman on Pujara, Rahane : পূজারা এবং রাহানের কাছে শেষ সুযোগ হতে চলেছে দক্ষিণ আফ্রিকা সফর, বলছেন লক্ষণ

    ব্রিসবেনের গাব্বায় (Brisbane Gabba) অ্যাশেজের প্রথম টেস্টেই চালকের আসনে অস্ট্রেলিয়া। বৃষ্টিবিঘ্নিত প্রথম দিনে ইংল্যান্ড অল আউট হয়ে গিয়েছিল ১৪৭ রানে। এরপর আজ ব্যাট করতে নেমে টেস্টের দ্বিতীয় দিনের শেষে অজিদের স্কোর ৭ উইকেটে ৩৪৩ রানের। লিড ১৯৬ রানের। ঝোড়ো শতরান করে অপরাজিত রয়েছেন ট্রেভিস হেড (Travis Head century)।

    আরও পড়ুন -Neeraj Chopra Commonwealth games : লক্ষ্য কমনওয়েলথ সোনা, তিন মাসের জন্য মার্কিন মুলুকে প্রস্তুতি সারবেন নীরজ

    ষষ্ঠ ওভারের দ্বিতীয় বলে ওপেনার মার্কাস হ্যারিসকে আউট করেন অলি রবিনসন (Ollie Robinson)। ১৭ বল খেলে ৩ রান করে তিনি ডেভিড মালানের হাতে ক্যাচ দিয়ে ফেরেন। ১০ রানে প্রথম উইকেট হারানোর পর ধাক্কা সামলে অস্ট্রেলিয়াকে শক্ত ভিতের উপর দাঁড় করান ওপেনার ডেভিড ওয়ার্নার (David Warner) ও তিনে নামা মার্নাস লাবুশানে। তাঁদের জুটিতে ৪২ ওভারে ওঠে ১৫৬ রান।

     ৭৪ রান করে লাবুশানে ফেরেন। স্পিনার জ্যাক লিচের বলে মার্ক উডের হাতে ক্যাচ দিয়ে। ৪৭.২ ওভারে অজিদের দ্বিতীয় উইকেট পড়ে ১৬৬ রানে। তবে স্টিভ স্মিথ এদিন হতাশ করেছেন। ৫৩ ওভারের শেষ বলে মার্ক উডের বলে স্মিথ কট বিহাইন্ড হন ১৯ বলে ১২ রান করে। গত বছরের জানুয়ারিতে সিডনি টেস্টে অপরাজিত ১১১ রানের ইনিংস খেলেছিলেন নিউজিল্যান্ডের বিরুদ্ধে।

    আজ গাব্বাতেও ২৫তম টেস্ট শতরানের দিকেই এগোচ্ছিলেন ওপেনার ডেভিড ওয়ার্নার। থামতে হল মাত্র ৬ রান দূরে। ৫৫.২ ওভারে দলের ১৯৫ রানের মাথায় আউট হন এবারের টি ২০ বিশ্বকাপের সেরা ক্রিকেটার। ১১টি চার ও ২টি ছয়ের সাহায্যে ১৭৬ বলে ৯৪ রান করে অলি রবিনসনের শিকার, তাঁর ক্যাচটি ধরেন বেন স্টোকস। ঠিক পরের বলেই ক্যামেরন গ্রিনকে বোল্ড করে শূন্য রানে প্যাভিলিয়নে ফেরান রবিনসন।

    এরপর ট্রেভিস হেড ও অ্যালেক্স ক্যারির জুটি অজিদের রানকে ২০০ পার করায়। ৬৪.৪ ওভারে ২৩৬ রানে পড়ে অজিদের ষষ্ঠ উইকেট। অভিষেক টেস্টে ক্যারি ৩২ বলে ১২ রান করে ক্রিস ওকসের বলে অলি পোপের হাতে ক্যাচ দেন। ক্যারি ফেরার পর প্যাট কামিন্স ট্রেভিস হেডকে যোগ্য সঙ্গত দিলে সপ্তম উইকেট জুটিতে মূল্যবান ৭০ রান ওঠে। জুটি ভাঙেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট।

    প্যাট কামিন্স ২৭ বলে ১২ রান করে রুটের শিকার হন। ৮৫ বলে কেরিয়ারের তৃতীয় টেস্ট শতরান পূর্ণ করে দিনের শেষে ৯৫ বলে ১১২ রানে অপরাজিত রয়েছেন ট্রেভিস হেড।  ১০ রানে ক্রিজে রয়েছেন মিচেল স্টার্ক। ইংল্যান্ডের বোলারদের মধ্যে সফলতম অলি রবিনসন ৮টি মেডেন-সহ ১৮ ওভারে ৪৮ রান দিয়ে ৩টি উইকেট নিয়েছেন। ক্রিস ওকস, জ্যাক লিচ, মার্ক উড ও জো রুট নিয়েছেন একটি করে উইকেট।

    দীর্ঘদিন বাদে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে ৯ ওভারে ৫০ রান দিলেও কোনও উইকেট পাননি বেন স্টোকস (Ben Stokes)। অস্ট্রেলিয়ার চেষ্টা হবে তৃতীয় দিন সকালে অন্তত ২৭০ রানের লিড নিতে চেষ্টা করার। তবে তার জন্য হেডকে উইকেটে থাকতে হবে। আর ইংল্যান্ড চাইবে যত তাড়াতাড়ি সম্ভব অস্ট্রেলিয়াকে অলআউট করতে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    পরবর্তী খবর