Home /News /sports /

Neeraj Chopra Commonwealth games : লক্ষ্য কমনওয়েলথ সোনা, তিন মাসের জন্য মার্কিন মুলুকে প্রস্তুতি সারবেন নীরজ

Neeraj Chopra Commonwealth games : লক্ষ্য কমনওয়েলথ সোনা, তিন মাসের জন্য মার্কিন মুলুকে প্রস্তুতি সারবেন নীরজ

কমনওয়েলথ এবং এশিয়ান গেমসেও সোনা চান নীরজ

কমনওয়েলথ এবং এশিয়ান গেমসেও সোনা চান নীরজ

Neeraj Chopra next target is commonwealth and Asian games medal. কমনওয়েলথ এবং এশিয়ান গেমসেও সোনা চান নীরজ। আপাতত অনুশীলনে নিজেকে ডুবিয়ে দিতে চান। আর কোনদিকে ফোকাস করতে রাজি নন

  • Share this:

    #নয়াদিল্লি: দেশের তরুণ জেনারেশনের নতুন রোলমডেল তিনি। আট থেকে আশি তার জন্য গর্বিত। ভারতবর্ষের খেলাধুলার ইতিহাসে তিনি এমন একটা মাইলস্টোন তৈরি করেছেন যা আগামীদিনে স্পর্শ করা চ্যালেঞ্জ অ্যাথলিটদের কাছে। মাঝে বেশ কয়েকদিন বিশ্রাম নিয়েছিলেন। বিজ্ঞাপন জগতেও সুপারহিট তিনি। তবে দিনের শেষে নীরজ চোপড়ার ( Neeraj Chopra training in USA) পা মাটিতেই আছে।

    আরও পড়ুন - VVS Laxman on Pujara, Rahane : পূজারা এবং রাহানের কাছে শেষ সুযোগ হতে চলেছে দক্ষিণ আফ্রিকা সফর, বলছেন লক্ষণ

    তিনি জানেন এই খ্যাতি, সুনাম, অর্থ - সবই পারফরম্যান্সের জন্য। তাই অলিম্পিক সোনা ( Tokyo olympics gold) নিয়ে পড়ে থাকতে চান না। সামনে তাকাতে চান।ভারতের প্রথম অ্যাথলিট হিসেবে টোকিয়ো অলিম্পিক্স জ্যাভলিনে সোনা জিতে তিনি দেশের খেলাধুলোকে পৌঁছে দিয়েছেন অন্য মাত্রায়। নীরজ চোপড়া জানিয়ে দিলেন, নতুন বছরে আরও সাফল্য ছিনিয়ে আনার লক্ষ্য নিয়ে ডুবে যেতে চান নিবিড় অনুশীলনে।

    বুধবার গণমাধ্যমে নিজের অনুশীলনের একটি ছবি পোস্ট করেছেন নীরজ। আগামী ৯০ দিন তিনি অনুশীলন করবেন জার্মানির প্রখ্যাত কোচ ক্লাউস বার্তোনিজ়ের (Klaus Bartonietz) সঙ্গে। এই বিষয়ে তাঁকে সবুজ সঙ্কেত দিয়েছে স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়া ( SAI)। তার পরেই তিনি চলে যান ক্যালিফোর্নিয়ার শহর চুলা ভিস্তায় (Chula Vista)।

    আরও পড়ুন - Sara Tendulkar: কিছুক্ষণ আগের ছবিতেই সোশ্যাল মিডিয়া কাঁপাচ্ছেন সারা তেন্ডুলকর! যে কোনও সেলিব্রিটিকে দিতে পারেন বড় টক্কর

    আগামী বছরে রয়েছে কমনওয়েলথ গেমস, এশিয়ান গেমস এবং বিশ্ব অ্যাথলেটিক্স প্রতিযোগিতা। তার জন্য এখানেই নতুন উদ্যমে ভবিষ্যতের রূপরেখা তৈরি করার কাজ শুরু করে দিয়েছেন নীরজ। সেখানকার ট্র্যাকে নিজের ছবি পোস্ট করে তিনি গণমাধ্যমে লিখেছেন, অতীতকে বিশ্রামে পাঠানোর এটাই সময়। তাকাতে হবে ভবিষ্যতের দিকে।

    এখানে অফ-সিজনের প্রস্তুতি নিতে এসেছি। আশা করছি, এই প্রস্তুতির মাধ্যমে ভবিষ্যতে আরও ভাল কিছু করতে পারব। তিনি আরও লিখেছেন, এক নতুন লক্ষ্য নিয়ে এই শহরে এসেছি। তবে আমাকে এই বিশেষ অনুশীলনের ব্যবস্থা করে দেওয়ার জন্য কৃতজ্ঞ থাকব স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়ার কর্তাদের কাছে। তাঁরা খুব কম সময়ের মধ্যে আমাকে এখানে পাঠানোর ব্যবস্থা করে দিয়েছেন।

    চুলা ভিস্তা এলিট ট্রেনিং সেন্টারে এই বিশেষ প্রস্তুতির জন্য খরচ হবে ৩৮ লক্ষ টাকা। তার পুরোটাই বহন করবে টার্গেট অলিম্পিক পোডিয়াম প্রকল্প থেকে। নীরজ চোপড়া সম্পর্কে দেশের মানুষের প্রত্যাশা কয়েকগুণ বেড়ে গিয়েছে।

    অলিম্পিক প্রতিযোগিতা সোনার জয়ের পর থেকে এশিয়ান গেমস এবং কমনওয়েলথ গেমসে তিনি আবার সোনা জিতবেন আশায় রয়েছেন সকলে। নীরজ জানেন ব্যাপারটা এত সহজ নয়। ঠিক মতো প্রস্তুতি নিতে না পারলে পদক জয় সম্ভব নয়। তাই আপাতত অনুশীলনে নিজেকে ডুবিয়ে দিতে চান। আর কোনদিকে ফোকাস করতে রাজি নন

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Commonwealth Games 2018, Neeraj Chopra

    পরবর্তী খবর