Home /News /sports /
Arun Lal : বাংলার ক্রিকেট কোচ হিসেবে দায়িত্ব ছাড়লেন অরুণ লাল, কে হবেন নতুন কোচ?

Arun Lal : বাংলার ক্রিকেট কোচ হিসেবে দায়িত্ব ছাড়লেন অরুণ লাল, কে হবেন নতুন কোচ?

বাংলার দায়িত্ব ছাড়লেন কোচ অরুন লাল

বাংলার দায়িত্ব ছাড়লেন কোচ অরুন লাল

Arun Lal resigns from Bengal cricket coach job and wishes team for the future. বাংলার কোচ হিসেবে দায়িত্ব ছাড়লেন অরুণ লাল, কে হবেন নতুন কোচ?

  • Share this:

    #কলকাতা: এমনটা হতে চলেছে কিছুটা ইঙ্গিত পাওয়া গিয়েছিল আগেই। বাংলা ক্রিকেট দলকে গত কয়েক বছর ধরে ভাল ক্রিকেট খেলালেও চ্যাম্পিয়ন করতে পারেননি অরুন লাল। অসুস্থতা কাটিয়ে সুস্থ হয়ে কোচিং করতেন। বাংলাকে রঞ্জি জিতিয়েছিলেন খেলোয়াড় হিসাবে, কোচ হিসাবে সেই স্বপ্ন অধরাই থেকে গেল অরুণ লালের। কোচের দায়িত্ব ছাড়লেন তিনি।

    ২০২০ সালে কোচ হিসেবে বাংলাকে রঞ্জি ফাইনালে খেলিয়েছেন তিনি। সৌরাষ্ট্রের কাছে হেরে গিয়েছিল বাংলা। রঞ্জিতে মধ্যপ্রদেশের কাছে সেমিফাইনালে হেরে যায় বাংলা। মরসুম শেষ হতেই বাংলার কোচ বদল হবে এমন একটা হাওয়া উঠেছিল। সিএবি-র তরফে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া না হলেও অরুণ লাল নিজে গিয়েই দায়িত্ব ছাড়ার কথা জানিয়ে আসেন।

    তিনি পরিষ্কার বলেন, আমি ক্লান্ত। ন’মাস ধরে এই দায়িত্ব সামলানো আমার পক্ষে আর সম্ভব হচ্ছে না। শারীরিক ভাবে আমি আর পারছি না। তাই সিএবি-কে জানিয়ে দিয়েছি যে আমি আর বাংলার কোচ হিসাবে থাকতে চাই না। অরুণ লাল যখন সিএবি-তে যান, তখন প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া ছিলেন না।

    সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায়কে নিজের সিদ্ধান্ত জানিয়েছেন অরুণ লাল। বাংলার ‘প্রাক্তন’ কোচ মনে করেন সিএবি এখনও সরকারি ভাবে কিছু না জানালেও তাঁর সিদ্ধান্তকে সম্মান দেওয়া হবে। তিনি কোচ হিসাবে থাকতে চান না জানার পরেও তাঁকে দায়িত্ব দেওয়া হবে এমনটা মনে করছেন না তিনি। সিএবি-ও কোচ বদলের পক্ষেই ছিল বলে জানা যাচ্ছে।

    আগামী দিনে কাকে মনোজ তিওয়ারিদের দায়িত্ব নিতে দেখা যাবে সেই প্রশ্নের উত্তর এখনও অজানা। বহু নাম শোনা গেলেও এখনও পর্যন্ত কারও নাম ঘোষণা করেনি সিএবি। স্নেহাশিস জানালেন, উনি দায়িত্ব ছেড়ে দিয়েছেন। সিএবি সেটা মেনে নিয়েছে। নতুন কোচ কে হবেন, তা নিয়ে স্নেহাশিসের বক্তব্য, এটা নিয়ে আলোচনা চলছে। এখনও কোনও নাম চূড়ান্ত হয়নি।

    বাংলা ক্রিকেট দলের ম্যানেজার হিসেবে কাটিয়ে যাওয়া দিনগুলো তার কাছে চিরস্মরণীয় হয়ে থাকবে জানিয়েছেন অরুণ। ভবিষ্যতে বাংলা দলকে শুভেচ্ছা জানিয়েছেন তিনি। অভিমুন্য, সুদীপ, মনোজ, আকাশদীপরা ভবিষ্যতে বাংলাকে চ্যাম্পিয়ন করবেন আশাবাদী তিনি। যদি সিএবি কোন প্রয়োজনে তার পরামর্শ নেবে বলে মনে করে তিনি সবসময় আছেন জানিয়েছেন অরুণ।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Arun Lal

    পরবর্তী খবর