Home /News /sports /
Arshad Nadeem : নীরজকে দিল খোলা শুভেচ্ছা পাকিস্তানের নাদিমের, ক্ষোভ দেশের পরিকাঠামো নিয়ে

Arshad Nadeem : নীরজকে দিল খোলা শুভেচ্ছা পাকিস্তানের নাদিমের, ক্ষোভ দেশের পরিকাঠামো নিয়ে

পাকিস্তানের নাদিম এবং ভারতের নীরজ স্থাপন করলেন শান্তির বাণী

পাকিস্তানের নাদিম এবং ভারতের নীরজ স্থাপন করলেন শান্তির বাণী

Arshad Nadeem congratulates Neeraj Chopra but sorry for lack of infrastructure in Pakistan. নীরজকে দিল খোলা শুভেচ্ছা পাকিস্তানের নাদিমের, ক্ষোভ দেশের পরিকাঠামো নিয়ে

  • Share this:

    #ওরেগন: ভারতের সোনার ছেলে অল্পের জন্য স্বর্ণপদক জয় করতে পারেননি। কিন্তু তাতেও গর্বিত ভারত। নীরজ চোপড়া আরো একবার তেরঙ্গা উড়িয়ে এসেছেন আমেরিকার মাটিতে। তিনি যে দেশের সর্বকালের সেরা ট্র্যাক অ্যান্ড ফিল্ড অ্যাথলিট তাতে আর সন্দেহ নেই। বহুদিন থেকে নীরজ চোপড়ার সঙ্গে সম্পর্ক পাকিস্তানের জ্যাভলিন থ্রোয়ার আরশাদ নাদিমের। দুজনে ভাল বন্ধু।

    আরও পড়ুন - East Bengal : ইস্টবেঙ্গলের চাপ নিতে প্রস্তুত কোচ বিনো, ডার্বির ভাবনা মাথায় রয়েছে

    এর আগে টোকিওতে চোপড়ার জ্যাভলিন নিয়ে অনুশীলনও করেছেন নাদিম। আরশাদ নাদিম প্রতিটি জ্যাভলিন ইভেন্টে উপস্থিত হন, সেই প্রতিযোগিতায় নীরজ চোপড়াও থাকেন। কিন্তু সাফল্যটা দুজনের জন্য এক হয় না। কারণ নীরজ পদক জিতলেও প্রতিবারই খালি হাতে ফিরতে হয়েছে পাকিস্তানের আরশাদ নাদিমকে।

    প্রশ্ন হল, নীরজ চোপড়া কীভাবে পদক জিতলেন। এর কারণ ব্যাখ্যা করতে গিয়ে পাকিস্তানের মিডিয়ার সামনে বড় তথ্য ফাঁস করেছেন আরশাদ নাদিম। আরশাদ নাদিম পাকিস্তানের সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে বলেন, বিশ্বস্তরে যে জ্যাভেলিন ব্যবহার করা হয়, তা পাকিস্তানে পাওয়া যায় না। সেই জ্যাভলিনের দাম চার লাখ টাকা। পাকিস্তানে এখনও এমন কোনও জ্যাভলিন নেই। বড় অনুষ্ঠানের প্রস্তুতিতেও একই জ্যাভলিন ব্যবহার করা হয়।

    পদক না জিততে পারার ব্যর্থতা বর্ণনা করতে গিয়ে নাদিম আরও বলেন, পাকিস্তানের সমস্যা শুধু জ্যাভলিন নিয়েই নয়। এতে রয়েছে প্রাথমিক সুযোগ-সুবিধার অভাব এবং প্রস্তুতির জন্য মাঠের অভাব। আমাদের প্রস্তুতির জন্য পর্যাপ্ত মাঠ নেই। আমরা শুধুমাত্র একটি মাঠেই প্রস্তুত হই।

    বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে, ভারতের নীরজ চোপড়া ৮৮.১৩ মিটারের দূরত্ব ছুঁড়ে দ্বিতীয় স্থান অর্জন করে রুপোর পদক জিতেছেন। একইসঙ্গে পাকিস্তানের আরশাদ নাদিম রয়ে গেছেন পঞ্চম স্থানে।

    নাদিম জানিয়েছেন ভারত সরকার ক্রীড়া পরিকাঠামোর পেছনে যতটা খরচ করে, তার অর্ধেক করে না পাকিস্তান। বিদেশে গিয়ে ট্রেনিং করেন নীরজ। সেসব ভাবতেও পারেন না তারা। কিন্তু নীরজকে আরো একবার শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Neeraj Chopra

    পরবর্তী খবর