Home /News /sports /

Lionel Messi Ballon d'Or: সবাইকে পেছনে ফেলে সোমবার ফের ফুটবলের সেরা তারকার সম্মান পেতে চলেছেন মেসি!

Lionel Messi Ballon d'Or: সবাইকে পেছনে ফেলে সোমবার ফের ফুটবলের সেরা তারকার সম্মান পেতে চলেছেন মেসি!

সোমবার ফের মেসির কপালে জুটতে চলেছে নতুন পালক

সোমবার ফের মেসির কপালে জুটতে চলেছে নতুন পালক

Lionel Messi favourite to win seventh Ballon d'Or. সপ্তমবার ব্যালন ডি ওর জেতার একদম দোরগোড়ায় দাড়িয়ে লিওনেল মেসি। টবল সমর্থক এবং বিশেষজ্ঞদের মুখে একটিই নাম শোনা যাচ্ছে, আর্জেন্টাইন গোট লিওনেল মেসির।

  • Share this:

    #প্যারিস: সপ্তমবার ব্যালন ডি ওর জেতার একদম দোরগোড়ায় দাড়িয়ে লিওনেল মেসি (Lionel Messi seventh Ballon d'Or)। আর্জেন্টাইন ফরোয়ার্ড তার বহু বছরের ফাঁড়া কাটিয়ে অবশেষে একটি আন্তর্জাতিক ট্রফি জিততে সফল হয়েছেন। একজন স্প্যানিশ ক্রীড়া বিশেষজ্ঞ পেড্রেরোল তার টুইটারে শুক্রবার জানান, ব্যালন ডি ওর ২০২১ পাবেন না রবার্ট লেওয়ান্ডস্কি (Robert Lewandowski)। করিম বেনজেমার পিছনে তৃতীয় স্থানে তিনি জায়গা পেয়েছেন।

    আরও পড়ুন -KKR IPL mega auction target : আইপিএল নিলামে কাদের টার্গেট করতে চলেছে কেকেআর? থাকছে বড় চমক!

    কিন্তু তিনি এখনও প্রকাশ করেননি ব্যালন ডি ওর জিতবেন কে। তবে ফুটবল সমর্থক এবং বিশেষজ্ঞদের মুখে একটিই নাম শোনা যাচ্ছে, আর্জেন্টাইন গোট লিওনেল মেসির। এমনকি সূত্রের মাধ্যমে জানা যাচ্ছে যে ব্যালন ডি ওর এর আয়োজক সংস্থার তরফ থেকে মেসি এবং তার পরিবারের সদস্যদের জানিয়ে দেওয়া হয়েছে যে এবারের ব্যালন ডি ওর মেসিই পাবেন। ফ্রান্স ফুটবলের তরফ থেকে দেওয়া এই পুরস্কারের প্রার্থীদের মধ্য বেঞ্জীমা,লেওয়ান্ডস্কি এবং লিওনেল মেসির নামই সবার আগে ছিল, অর্থাৎ মেসির নামটা মাথায় আসা সবার কাছেই খুব স্বাভাবিক।

    তবে টুইটারে অনেক সমর্থকই বেশ ক্ষিপ্ত পেড্রেরোলের টুইটের ওপরে। নিছকই গুজব বলে উড়িয়ে দিচ্ছেন অনেকেই, অনেকে আবার তাকে দোষ দিচ্ছেন আগে থেকে মজা নষ্ট করে দেওয়ার জন্য। ২০২১ ক্যালেন্ডার সালের শুরুর দিকে লিওনেল মেসির প্রদর্শন যথেষ্ট ভাল ছিল। যদিও বার্সেলোনা চূড়ান্ত ভাবে ব্যর্থ ছিল এই বছর। যদিও মেসির একটি ব্যর্থ মরসুম অর্থাৎ বড় বড় প্লেয়ারদের সফলতম মরসুমের সমান।

    আরও পড়ুন - Neymar girlfriends : নেইমারের নৈশ জীবন এবং মহিলা আসক্তি নিয়ে অসন্তুষ্ট মেসি! প্যারিস ছাড়তে পারেন আর্জেন্টাইন তারকা

    বার্সেলোনা ( FC Barcelona) এবং পিএসজি (PSG) মিলিয়ে ৪০ টি ম্যাচ খেলে ৩২ গোল এবং ১৫টি অ্যাসিস্ট জমিয়েছেন তিনি। টানা ১৪ বছর ১৫ এর ওপর অ্যাসিস্ট দিয়ে, তিনি ফুটবল ইতিহাসের অন্যতম সেরা প্লে মেকারও বটে। দলীয় স্তরে ক্লাবের হয়ে ব্যর্থ হলেও, জাতীয় দলের হয়ে এই বছর মারাত্মকভাবে সফল তিনি। আর্জেন্টিনাকে কোপা আমেরিকা ( Argentina copa America champions) জেতানোর কান্ডারী ছিলেন তিনি।

    সাত ম্যাচে চার গোল এবং পাঁচটি অ্যাসিস্ট দিয়ে দেশকে মহাদেশীয় চ্যাম্পিয়ন করেছেন, এবং কোপার ইতিহাসে একমাত্র যিনি সোনালী বল, সোনালী বুট একসঙ্গে পেয়েছেন। তবে লেওয়ান্ডস্কির এই বছরটা হয়ত সেরা বছর ছিল, বুন্দেসলিগায় আগে যা কেউ কখনো ভাবেনি সেটা করে দেখিয়েছেন। গার্ড মুলারের এক বছরে ৪০ গোলের রেকর্ড তিনি ভেঙেছেন।

    ক্লাব স্তরে গত আট বছরের মতো এবারও বায়ার্নের হয়ে তিনি লিগ জিতলেন। ব্যালন ডি ওরের তালিকায় তৃতীয় স্থানে থাকাটা মেনে নিতে পারছেন না কোনো ফুটবল সমর্থকই। করিম বেঞ্জিমা দ্বিতীয় স্থানে থাকতে পারে বলে দাবি করেছেন পেড্রেরোল।

    ২০২১-২২ মরশুমে রিয়াল মাদ্রিদের হয়ে ১২ ম্যাচে দশ গোল এবং ফ্রান্সের হয়ে ইউরোপিয়ান ফুটবল লিগ জেতার পর তালিকায় তার অন্তর্ভুক্তি নিশ্চিত ছিল। প্রাক্তন ম্যান ইউ এবং ফরাসি তারকা প্যাট্রিস এভরা ইতিমধ্যেই ঘোষণা হওয়ার আগেই মেসিকে ব্যালন ডি'ওর জেতার জন্য অভিনন্দন জানিয়েছেন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Argentina, Lionel Messi

    পরবর্তী খবর