• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • ALL NEW MOTERA STADIUM IS READY TO HOST INDIA VS ENGLAND PINK TEST SPS

১১টি পিচ ও ৪টি সুসজ্জিত ড্রেসিংরুম! গোলাপি টেস্টের জন্য প্রস্তুত নতুন মোতেরা

All new motera stadium is ready to host India vs England pink test

২০১২ সালের নভেম্বর মাসে শেষ টেস্ট আয়োজিত হয়েছিল মোতেরা স্টেডিয়ামে। সেই ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত-ইংল্যান্ড। ৯ বছর পর ফের সেই ভারত-ইংল্যান্ড দ্বৈরথ দিয়েই নবরূপে সজ্জিত মোতেরা স্টেডিয়ামে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চলেছে।

  • Share this:

#আহমেদাবাদ: মোট ৬৩ একর জায়গা। ১ লক্ষ ১০ হাজার দর্শক আসন। অত্যাধুনিক এলইডি বাতিস্তম্ভ। চারটি আধুনিক ঝাঁ-চকচকে ড্রেসিংরুম। সুসজ্জিত গ্যালারি। অত্যাধুনিক প্রেসবক্স। স্টেডিয়াম লাগোয়া একাধিক নেট করার জায়গা। সুবিশাল জিম। এসবই রয়েছে নবরূপে সজ্জিত মোতেরার সর্দার বল্লভ ভাই প্যাটেল স্টেডিয়ামে৷ মোতেরা প্রস্তুত বিরাট কোহলি ও জো রুটদের স্বাগত জানাতে।

২০১২ সালের নভেম্বর মাসে শেষ টেস্ট আয়োজিত হয়েছিল মোতেরা স্টেডিয়ামে। সেই ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত-ইংল্যান্ড। ৯ বছর পর ফের সেই ভারত-ইংল্যান্ড দ্বৈরথ দিয়েই নবরূপে সজ্জিত মোতেরা স্টেডিয়ামে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চলেছে। শুধু গ্যালারি নয়, মাঠের ক্ষেত্রেও অত্যাধুনিক ব্যবস্থা রাখা রয়েছে। রয়েছে ১১টি পিচ৷ বিশ্বের প্রথম কোনও স্টেডিয়ামে যেখানে এত সংখ্যক পিচ রয়েছে। এমনকী মাঠের পিচ যে মাটিতে তৈরি সেই মাটি দিয়েই অনুশীলনের পিচগুলোও তৈরি হয়েছে।

মোতেরা স্টেডিয়ামের মাঠ, গ্যালারি সংস্কার করার পাশাপাশি ফ্লাডলাইটের সংস্কারও হয়েছে। অত্যাধুনিক এলইডি লাইট বসানো হয়েছে। গুজরাট ক্রিকেট সংস্থার পক্ষ থেকে দাবি করা হয়েছে, যে এই লাইটগুলো এতটাই উজ্বল যার ফলে দিন-রাতের টেস্ট গোধূলি সময়ও কোনও সমস্যা হবে না ক্রিকেটারদের।

এদিকে গুজরাতে দিন-রাতের টেস্ট ঘিরে প্রবল আগ্রহ তৈরি হয়েছে। দর্শকদের মধ্যে টিকিটের চাহিদা তুঙ্গে। স্থানীয় ক্রিকেট সংস্থার মতে, প্রত্যেকদিন অর্ধেক স্টেডিয়াম ভর্তি থাকবে। অর্থাৎ বোর্ডের নির্দেশ অনুযায়ী মোট দর্শক সংখ্যার ৫০ দর্শক খেলা দেখতে আসবেন এখানে। গোলাপি টেস্ট ঘিরে নানারকম বিনোদনমূলক অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে।

প্রথম দিন উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। উপস্থিত থাকবেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শাহ সহ বোর্ডের সমস্ত কর্তা। টেস্ট সিরিজের বাকি দুটি ম্যাচ ও টি-টোয়েন্টি সিরিজের পাঁচটি ম্যাচে আয়োজিত হবে এই স্টেডিয়ামে। ইতিমধ্যেই স্টেডিয়াম নিয়ে ভারত ও ইংল্যান্ডের ক্রিকেটাররা প্রশংসা করেছেন। টুইটে সে কথা প্রকাশ করেছেন ক্রিকেটাররা। এখন শুধু ম্যাচ শুরুর অপেক্ষা।

(ইরন রায় বর্মন)

Published by:Subhapam Saha
First published: