• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Akshay Karnewar: বিরল প্রতিভা! একই বোলার বোলিং করল দুই হাতে, খেলতে গিয়ে ল্যাজে-গোবরে ব্যাটাররা

Akshay Karnewar: বিরল প্রতিভা! একই বোলার বোলিং করল দুই হাতে, খেলতে গিয়ে ল্যাজে-গোবরে ব্যাটাররা

Akshay Karnewar: দুই হাতেই সমান তালে বোলিং করলেন। তাঁকে খেলতে গিয়ে ব্যাটাররা হিমশিম খেলেন। দেখুন ভিডিও।

Akshay Karnewar: দুই হাতেই সমান তালে বোলিং করলেন। তাঁকে খেলতে গিয়ে ব্যাটাররা হিমশিম খেলেন। দেখুন ভিডিও।

Akshay Karnewar: দুই হাতেই সমান তালে বোলিং করলেন। তাঁকে খেলতে গিয়ে ব্যাটাররা হিমশিম খেলেন। দেখুন ভিডিও।

  • Share this:

    #নয়াদিল্লি: অক্ষয় কর্নেওয়ার (Akshay Karnewar)কে দেখে যে কেউ অবাক হবেন। একটি বল করেন ডান হাতে, আবার পরের বোলিং করতে পারেন বাঁ-হাতে। টি-টোয়েন্টি ক্রিকেটে তাঁর বোলিং দেখে ভারতীয় ক্রিকেট সার্কিট অবাক। বিপক্ষ দলের ব্যাটারদের বারবার বিপাকে ফেলেছেন তিনি। মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্টের একটি ম্যাচে রাজস্থানের বিরুদ্ধে ৪ ওভারে মাত্র ৭ রান দিয়েছিলেন। অর্থাৎ প্রতি ওভারে ২ রানেরও কম। একটি উইকেটও নেন তিনি। বিদর্ভ এই ম্যাচটি৯ উইকেটে জিতে সেমিফাইনালে উঠেছে। অক্ষয় তাঁর বোলিং স্টাইল দিয়ে ব্যাটসম্যানদেরও অবাক করে দেন।

    আরও পড়ুন- ক্যাপ্টেন হয়ে টস জিতলেন রোহিত, নিউ জিল্যান্ডের বিরুদ্ধে অভিষেক ভেঙ্কটেশ আইয়ারের

    ডান হাতে অফ স্পিনার। আবার বাঁ-হাতে স্পিন করতে পারেন একই দক্ষতায়। মুস্তাক আলি ট্রফির চলতি মরশুমে ৭ ম্যাচে ২৮ ওভার বল করেছেন ২৯ বছর বয়সী অক্ষয় কর্নেওয়ার। অর্থাৎ প্রতি ম্যাচে ৪ ওভার বল করার সুযোগ পেয়েছেন তিনি। এই সময়ে তিনি দিয়েছেন মাত্র ১০০ রান। ইকোনমি রেট ৩.৫৭। টি-টোয়েন্টির দিক থেকে বিচার করলে যা কি না দুর্দান্ত। তাঁর সেরা পারফরম্যান্স ৫ রানে ৪ উইকেট। ১৩টি উইকেট নিয়েছেন তিনি। হ্যাটট্রিকও করেছেন। টি-২০ ক্রিকেটে মোট পেয়েছেন ৪৬টি উইকেট।

    মণিপুরের বিরুদ্ধে বিশ্ব রেকর্ড গড়লেন-

    এর আগে অক্ষয় কর্নেওয়ার অতীতে বিশ্বরেকর্ড করেছিলেন। ৪ ওভার বোলিং করে একটিও রান দেননি। আবার ২টি উইকেটও নেন তিনি। কর্নেওয়ার ছাড়া বিশ্বের আর কোনো বোলার এই কীর্তি করতে পারেননি। পুরো টুর্নামেন্টে এখন পর্যন্ত কোনো ম্যাচেই ৩০ রান খরচ করেননি তিনি। মেঘালয়ের বিপক্ষে সর্বোচ্চ ২৭ রান দেন তিনি। এর আগে প্রি-কোয়ার্টার ফাইনালে তিনি মহারাষ্ট্রের বিপক্ষে ২৫ রানে ২ উইকেট নিয়েছিলেন।

    বাবা ড্রাইভার ছিলেন, সংগ্রাম করে এই জায়গায় পৌঁছেছেন-

    মহারাষ্ট্রের ইয়াবতমাল জেলার অক্ষয় কার্নেওয়ারের শৈশব কেটেছে। দারিদ্রের মধ্যে। তাঁর বাবা মহারাষ্ট্র রাজ্য পরিবহন কর্পোরেশনের বাস চালক ছিলেন। অক্ষয় ১৫ বছর বয়সে নাগপুরের নবকেতন ক্রিকেট ক্লাব থেকে খেলা শুরু করেন। এই ক্লাবটি বিদর্ভকে একের পর এক রঞ্জি ক্রিকেটার দেওয়ার জন্য পরিচিত।

    ২০১৬ সালে ঝাড়খণ্ডের বিরুদ্ধে তাঁর প্রথম-শ্রেণীর ক্রিকেটে অভিষেক হয়। তিনি ১৫টি ম্যাচে ৩৬টি উইকেট নিয়েছেন। এছাড়া ৩৫ গড়ে ৬২৬ রান করেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। একটি সেঞ্চুরি ও দুটি হাফ সেঞ্চুরি করেছেন তিনি। লিস্ট এ ক্রিকেটে ৫০ উইকেট নেওয়ার পাশাপাশি ৪টি হাফ সেঞ্চুরিও করেছেন।

    Published by:Suman Majumder
    First published: