Home /News /sports /
India vs Cambodia : লজ্জায় মাথা হেঁট ভারতীয় ফুটবলের! কম্বোডিয়ার কাছে ক্ষমা চাইল ফেডারেশন

India vs Cambodia : লজ্জায় মাথা হেঁট ভারতীয় ফুটবলের! কম্বোডিয়ার কাছে ক্ষমা চাইল ফেডারেশন

ফুটবল কর্তাদের অপদার্থতায় মুখ পুড়ল ভারতের

ফুটবল কর্তাদের অপদার্থতায় মুখ পুড়ল ভারতের

AIFF issues official apology to Cambodia for national anthem glitch in Asian Cup Qualifiers. জিতেও কম্বোডিয়ার কাছে ক্ষমা চাইল ভারত ! কারণটা জানলে অবাক হবেন

  • Share this:

    #কলকাতা: কম্বোডিয়ার কাছে ফুটবল ম্যাচে দাপটের সঙ্গে জয় পেয়েছে ভারত। পুরো সময় সুনীল ছেত্রী মাঠে থাকলে হয়তো আরো বেশি ব্যবধান হতে পারত। কিন্তু জয়ের পরেও লজ্জায় মাথা হেঁট ভারতীয় ফুটবলের। তার জন্য দায়ী এআইএফএফ। একটা সাধারন ঘটনাকে কেন্দ্র করে তাদের দায়িত্বজ্ঞানহীনতা আবার বুঝিয়ে দিলো ভারতীয় ফুটবল ফেডারেশন কতটা অপেশাদার এবং অপদার্থ।

    আরও পড়ুন - IND vs SA : দিল্লির গরমে নাকাল অবস্থা দক্ষিণ আফ্রিকার! মাঠে নামার আগেই চাপে অধিনায়ক

    বুধবার কম্বোডিয়ার বিরুদ্ধে ভারতের ম্যাচ শুরু হওয়ার আগে জাতীয় সঙ্গীত নিয়ে যান্ত্রিক বিভ্রাট হয়। ভারতের জাতীয় সঙ্গীত হয়ে গেলেও কম্বোডিয়ার জাতীয় সঙ্গীত শুরু হতে মিনিট পাঁচেক সময় লাগে। গোটা ঘটনার জন্য ক্ষমা চেয়ে কম্বোডিয়ার ফুটবল সংস্থাকে চিঠি পাঠাল ভারতীয় ফুটবল সংস্থা। কম্বোডিয়ার তরফে দাবি করা হয়েছে, কলকাতায় পৌঁছনোর পর থেকেই বিভিন্ন সমস্যার মধ্যে পড়েছে তারা।

    হোটেলের কিছু কর্মী নাকি ফুটবলারদের সঙ্গে খারাপ ব্যবহার করেছেন। যে খাবার দেওয়া হয়েছে তা নাকি পর্যাপ্ত ছিল না। সমস্যা তৈরি হয় জাতীয় পতাকা নিয়েও। কম্বোডিয়া যে জাতীয় পতাকা দিয়েছিল, তার রং এবং দৈর্ঘ্য-প্রস্থ ঠিক নেই বলে বাতিল করে দেয় এএফসি। বদলে গ্রাফিক ছবি ব্যবহার করা হয়।

    জানা গিয়েছে, কম্বোডিয়া নাকি নিজেদের জাতীয় পতাকা নিয়েই আসেনি। এখান থেকে জাতীয় পতাকা জোগাড় করা হয়েছে বলেই গণ্ডগোল হয়েছে। তবে জাতীয় সঙ্গীত বিভ্রাটের ক্ষেত্রে দায়িত্ব আয়োজক হিসাবে থাকা ভারতেরই। বৃহস্পতিবার কম্বোডিয়া ফুটবল সংস্থাকে চিঠি লেখেন ভারতীয় ফুটবল সংস্থার সেক্রেটারি জেনারেল অনিত কামাত।

    তিনি জানিয়েছেন, হোটেলের কর্মীদের ব্যবহার এবং দেরিতে জাতীয় সঙ্গীত বাজানো ঘিরে যে অসন্তোষ তৈরি হয়েছে, তার জন্য তাঁরা দুঃখিত। প্রযুক্তিগত ত্রুটির কারণেই জাতীয় সঙ্গীত বাজাতে দেরি হয়েছে। ভবিষ্যতে যাতে এ রকম না হয়, তার খেয়াল রাখা হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে।

    এদিকে কম্বোডিয়া ম্যাচ জয়ের পর কলকাতার বুকে আফগানিস্তান এবং হংকং ম্যাচ খেলতে হবে ভারতকে। হাতে মাত্র একটা দিন সময়। তাই অধিনায়ক সুনীল ছেত্রী এবং কোচ ইগর দলের আত্মবিশ্বাস এবং ফোকাস ঠিক রাখতে মরিয়া। কবে ভারতীয় ফুটবল ফেডারেশনের এমন ভুল সত্যিই লজ্জার।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: AFC Asian Cup 2019, Indian Football

    পরবর্তী খবর