Home /News /sports /
IND vs SA : দিল্লির গরমে নাকাল অবস্থা দক্ষিণ আফ্রিকার! মাঠে নামার আগেই চাপে অধিনায়ক

IND vs SA : দিল্লির গরমে নাকাল অবস্থা দক্ষিণ আফ্রিকার! মাঠে নামার আগেই চাপে অধিনায়ক

মাঠে নামার আগেই ব্যাকফুটে দক্ষিণ আফ্রিকা

মাঠে নামার আগেই ব্যাকফুটে দক্ষিণ আফ্রিকা

South African captain Temba Bavuma concerned about heat wave in New Delhi. দিল্লির গরমে নাকাল অবস্থা দক্ষিণ আফ্রিকার! মাঠে নামার আগেই চিন্তায় অধিনায়ক

  • Share this:

    #নয়াদিল্লি: ভারতের তরুণ দলের কোন ব্যাটসম্যান বা বোলারকে যতটা না ভয় পাচ্ছেন, তার থেকে অনেক বেশি ভয় পাচ্ছেন দিল্লির প্রচন্ড গরমকে। দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের অবস্থা একেবারে কাহিল। যেন মাঠে নামার আগেই প্রকৃতির কাছে হেরে গেছেন। গরম দক্ষিণ আফ্রিকাতেও পড়ে। কিন্তু দিল্লির আদ্রতা অনেক বেশি।

    আরও পড়ুন - Sunil Chhetri : মেসির থেকে মাত্র চার গোল পিছিয়ে সুনীল ! কলকাতায় ইতিহাস গড়তে চান জামাই

    পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচে দিল্লির ফিরোজ শাহ কোটলায় বৃহস্পতিবার (৯ জুন) মুখোমুখি হতে চলেছে ভারত এবং দক্ষিণ আফ্রিকা। তবে, এই ম্যাচে নামার আগে ঋষভ পন্থ বা হার্দিক পান্ডিয়ারা নন, দক্ষিণ আফ্রিকার চিন্তার প্রধান কারণ দিল্লির গরম। ম্যাচের আগের দিন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা জানিয়েছেন, দিল্লির গরমের সঙ্গে মানিয়ে নেওয়াই কঠিন চ্যালেঞ্জ হতে চলেছে সফররত দলের।

    বুধবার দিল্লির সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪৪ ডিগ্রি সেলসিয়াস, বৃহস্পতিবারও তাপমাত্রা একই থাকার সম্ভাবনা প্রবল, যা ম্যাচের সময়ে অস্বস্তিতে ফেলতে পারে দক্ষিণ আফ্রিকাকে। অক্টোবর ২০১৫-এর পর এই নিয়ে তৃতীয় বার ভারতের বিরুদ্ধে দ্বি-পাক্ষইক টি-২০ সিরিজ খেলছে দক্ষিণ আফ্রিকা। চলতি বছরের প্রথম দিকে নিজেদের ঘরের মাঠে ভারতকে টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে পরাজিত করে দক্ষিণ আফ্রিকা এবং ওডিআই সিরিজে হোয়াইট ওয়াশ করে টিম ইন্ডিয়াকে।

    কেএল রাহুলের নেতৃত্বে ০-৩ ব্যবধানে ওডিআই সিরিজ হেরেছিল ভারত। ম্যাচের আগের দিন সাংবাদিক সম্মেলনে বাভুমা বলেন, আমরা জানতাম যে উষ্ণতা থাকবে কিন্তু এতটা যে বেশি হবে তা ভাবতে পারিনি। আমরা ভাগ্যবান যে এই ম্য়াচগুলো সব রাতে খেলা হবে (সন্ধ্যা ৭টা।)। কারণ রাতের তাপমাত্র সঙ্গে তবুও মানিয়ে নেওয়া যায়। কিন্তু দিনেও সময় ছেলেদের নিজেদের শরীরের খেয়াল রাখতে হবে। যত বেশি সম্ভব জল খেতে হবে।

     তবে দেশের মাটিতে ভারতকে দুটো ফরম্যাটে হারানোর পর টি টোয়েন্টি ফরম্যাটে টিম ইন্ডিয়া যে ঘরের মাঠে বদলার জন্য প্রস্তুত থাকবে সেটা জানেন বাভুমা। তবে দিল্লির গরমকে চ্যালেঞ্জ জানিয়ে জেতা কঠিন ব্যাপার মানছেন তিনি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IND vs SA, T20 Cricket

    পরবর্তী খবর